কওমি মাদ্রাসাগুলো একাত্তরে মুজাহিদ বাহিনীর ক্যাম্প ছিল : ইসলামী ফ্রন্ট

    0
    6

    বাংলাদেশ ইসলামী ফ্রন্টের নেতারা অভিযোগ করে বলেছেন, ঢাকার লালবাগ, চট্টগ্রামের হাটহাজারী ও পটিয়া মাদ্রাসা, ফটিকছড়ির বাবুননগর মাদ্রাসা, ব্রাহ্মণবাড়িয়ার জামেয়া ইউনুছিয়াসহ উল্লেখযোগ্য কওমি মাদ্রাসাগুলো একাত্তরে মুজাহিদ বাহিনীর ক্যাম্প ছিল। এসব মাদ্রাসার ওহাবী ও খারিজি মৌলভিরা একাত্তর সালে ফতোয়া দিয়েছিলেন, অমুসলিমদের সম্পত্তি গনিমতের মাল।
    আজ শুক্রবার জাতীয় প্রেসক্লাবে বাংলাদেশ ইসলামী ফ্রন্টের ঢাকা মহানগর শাখা আয়োজিত সংবাদ সম্মেলনে এ কথা জানানো হয়। সংবাদ সম্মেলন থেকে এসব মুজাহিদ বাহিনীর কার্যক্রম তদন্ত করতে আন্তর্জাতিক অপরাধ ট্রাইব্যুনালের তদন্ত সংস্থার প্রতি অনুরোধ জানানো হয়।

    লিখিত বক্তব্যে বাংলাদেশ ইসলামী ফ্রন্টের যুগ্ম মহাসচিব এম এ মোমেন অভিযোগ করে বলেন, হেফাজতে ইসলাম একেক সময় একেক নাম ধারণ করে। আসলে এরা হেফাজতে ইসলাম নয়, হেফাজতে জামায়াতে ইসলাম।
    সংবাদ সম্মেলন থেকে আল্লাহ ও রাসুল (দ:)-এর বিরুদ্ধে কুত্সা রটনাকারী ‘ব্লগারদের’ পাশাপাশি ওহাবী, মওদুদী, সাঈদী, গোলাম আযম, হেফাজতে ইসলাম নেতা আহমদ শফীরা তাঁদের লেখনীতে যেসব কুত্সা রটনা করেছেন, সেগুলো খতিয়ে দেখার জন্য সরকার গঠিত তদন্ত কমিটির প্রতি দাবি জানানো হয়। তাঁরা ‘জঙ্গি’ কওমিদের রাজনীতি নিষিদ্ধ করার দাবি জানান।

     

    LEAVE A REPLY

    Please enter your comment!
    Please enter your name here