কওমীদের মাস্টার্স ডিগ্রি স্বীকৃতিতে প্রধানমন্ত্রীর দীর্ঘায়ু কামনা

    0
    11

    আমার সিলেট টুয়েন্টি ফোর ডটকম,১৪এপ্রিল,নিজস্ব প্রতিবেদকঃ  চট্টগ্রাম কওমী মাদ্রাসা শিক্ষা বোর্ডের অধীন দাওরায়ে হাদিস সনদকে ইসলামিক স্টাডিজ ও আরবি মাস্টার্স ডিগ্রির সমমান করার ঘোষণা দেন প্রধানমন্ত্রী।

    এ ঘোষণার পরই বেশ উচ্ছ্বসিত এক সময়ের খারেজী (?) মাদ্রাসা বর্তমানে কওমী  নামে পরিচিত  গোষ্ঠীর মতাদর্শীরা। তবে সরকারের এ সিদ্ধান্তে বেজায় মনঃক্ষুণ্ন দেশের সুন্নি মতাদর্শীরা। তালিমুল কুরআন কমপ্লেক্স ও বাংলাদেশ প্রাইভেট মাদ্রাসা অ্যাসোসিয়েশনের সভাপতি মাওলানা হাফেজ মুহাম্মদ তৈয়্যব বলেন, প্রধানমন্ত্রীর এ সিদ্ধান্তে আমরা কওমীরা উচ্ছ্বসিত। তার এ সিদ্ধান্তে শুকরিয়া জানিয়ে গতকাল বিকালে বাংলাদেশ প্রাইভেট মাদ্রাসা অ্যাসোসিয়েশনের আওতাধীন ২৫০ মাদ্রাসায় বিশেষ মোনাজাতের আয়োজন করা হয়।

    এতে প্রধানমন্ত্রীর দীর্ঘায়ু এবং দেশ-জাতির মঙ্গল কামনা করা হয়েছে। দাওরায়ে হাদিসকে মাস্টার্স ডিগ্রির সমমান করার প্রধানমন্ত্রীর ঘোষণাকে রাজনৈতিক ‘স্টান্টবাজি’ মনে করেন সুন্নি মতাদর্শী রাজনৈতিক দলের নেতারা। তাদের দাবি, প্রধানমন্ত্রীর এ ঘোষণা জঙ্গিবাদীদের সরকারি স্বীকৃতি দেওয়ার সমতুল্য।

    প্রধানমন্ত্রীর এ সিদ্ধান্তে ক্ষুব্ধ বাংলাদেশ ইসলামিক ফ্রন্টের মহাসচিব এম এ মতিন। তিনি বলেন, এ সিদ্ধান্তে আলিয়া মাদ্রাসার শিক্ষাব্যবস্থা ধ্বংস হয়ে যাবে। আলিয়া মাদ্রাসা সরকারি নিয়ম অনুযায়ী চললেও কওমি মাদ্রাসা কখনো সরকারি নিয়ম অনুসরণ করেনি। ভবিষ্যতেও করবে না। তাই কওমি মাদ্রাসা কর্তৃপক্ষ নিজেদের ইচ্ছামতো অযোগ্য শিক্ষার্থীদের পাস দেবে। এতে আলিয়া শিক্ষার্থীরা প্রতিযোগিতায় পিছিয়ে পড়বেন। একসময় আলিয়া মাদ্রাসা ধ্বংস হয়ে যাবে।

    বাংলাদেশ ইসলামিক ফ্রন্টের কেন্দ্রীয় আরেক নেতা এবং চট্টগ্রাম মহানগর সাধারণ সম্পাদক এস এম আবদুল করিম তারেক বলেন, এ সিদ্ধান্তের ফলে কওমি ও জঙ্গি মতাদর্শীরা সরকারিভাবে স্বীকৃতি পাবে।সরকার খাল কেটে কুমির আনার মতো কাজ করছে। জঙ্গি, হেফাজতিরা সরকার উত্খাতের চেষ্টা করেছে বিগত সময়ে।অথচ সরকার উত্খাতের চেষ্টা করার জন্য ওদের পুরস্কৃত করা হয়েছে!

    উল্লেখ্য,বৃহস্পতিবার রাতে এ বিষয়ে প্রজ্ঞাপন জারি করে শিক্ষা মন্ত্রণালয়।এতে বলা হয়, দাওরায়ে হাদিসের সনদকে মাস্টার্স (ইসলামিক স্টাডিজ ও আরবি) সমমান প্রদান করা হলো।

    LEAVE A REPLY

    Please enter your comment!
    Please enter your name here