ঐশীর বয়স প্রায় ১৯ বছর বলে মেডিকেল প্রতিবেদন

    0
    4

    আমারসিলেটটোয়েন্টিফোর.কম০১ সেপ্টেম্বর  : সস্ত্রীক খুন হওয়া এসবি ইন্সপেক্টর মাহফুজুর রহমানের মেয়ে ঐশী রহমানের বয়স প্রায় ১৯ বছর বলে মেডিকেল প্রতিবেদনে বলা হয়েছে। শনিবার ঢাকা মেডিকেল কলেজ ফরেনসিক বিভাগে ঐশীর বয়স নির্ধারণের পরীক্ষা সম্পন্ন হয়েছে। আজ রবিবার রিপোর্টটি ঢাকা মেডিকেল কলেজের ফরেনসিক বিভাগ থেকে তদন্তকারী কর্তৃপক্ষের মাধ্যমে আদালতে পাঠানো হবে বলে জানিয়েছেন পুলিশের এক কর্মকর্তা।
    এর আগে ঐশীর শারীরিক ও এক্স-রে পরীক্ষা করা হয়। সব পরীক্ষায় তার বয়স ১৮ বছরের বেশী বলে প্রমাণ পান চিকিৎসকরা। রবিবার পুলিশ কর্তৃপক্ষের মাধ্যমে ঐশীর বয়স নির্ধারণ
    প্রসঙ্গত, ১৪ আগস্ট রাজধানীর মালিবাগের চ্যামেলীবাগের বাসায় পুলিশের স্পেশাল ব্রাঞ্চের পরিদর্শক মাহফুজুর রহমান ও তার স্ত্রী স্বপ্না রহমান খুন হন। মাহফুজ পুলিশের স্পেশাল ব্রাঞ্চের রাজনৈতিক অধিশাখায় কর্মরত ছিলেন। জোড়া খুনের ঘটনায় নিহত দম্পতির একমাত্র মেয়ে ঐশী, তাদের কাজের মেয়ে সুমী এবং ঐশীর বন্ধু রনিকে গ্রেপ্তার করে পুলিশ।
    পরবর্তীতে পিতা-মাতা হত্যাকাণ্ডে শুরু থেকে শেষ পর্যন্ত এবং মোটিভ উল্লেখ করে আদালতে ১৬৪ ধারায় স্বীকারোক্তিমূলক জবানবন্দিও দিয়েছে। ২১ আগস্ট ঐশীর বয়স নির্ধারণের জন্য আদালতের নির্দেশে ঢাকা মেডিক্যাল কলেজ ফরেনসিক বিভাগে পাঠানো হয়। ওইদিন তার শারীরিক পরীক্ষা করা হয়। একই দিনে ঐশীর এক্স-রে করার জন্য ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতাল বিভাগে পাঠানো হয়। ওইদিনই তার এক্স-রে পরীক্ষা সম্পন্ন হয়।
    মেডিকেল পরীক্ষায় ঐশীর বয়স ১৮ বছরের বেশি হওয়ায় ২০১৩ সালে যে শিশুআইন প্রণীত হয়েছে সে হিসাবেও আর শিশু বলে গণ্য হবে না।

    LEAVE A REPLY

    Please enter your comment!
    Please enter your name here