Sunday 17th of November 2019 11:49:46 AM
Saturday 17th of January 2015 10:45:48 PM

ঐতিহ্যের নবম আয়োজন:শমশেরনগর পিঠা উৎসব

বিনোদন, বৃহত্তর সিলেট, শিল্প-সাহিত্য ডেস্ক
আমার সিলেট ২৪.কম
ঐতিহ্যের নবম আয়োজন:শমশেরনগর পিঠা উৎসব

হাজারো দর্শক ও ক্রেতার উপস্থিতিতে মুখরিত শমশেরনগর পিঠা উৎসব

আমারসিলেট24ডটকম,১৭জানুয়ারী,শাব্বির এলাহী: সাফল্যের ধারাবাহিকতায় মৌলভীবাজারের কমলগঞ্জ উপজেলার শমশেরনগর ইলেভেন ষ্টার মাঠে ঐতিহ্যের নবম আয়োজন পিঠা উৎসব-২০১৫ শনিবার(১৭ জানুয়ারি) সকাল ৯টা থেকে শুরু হয়। হাজারো ক্রেতা ও দর্শকদের উপস্থিতিতে মুখরিত হয়ে উঠে শমশেরনগর পিঠা উৎসব স্থল। পিঠা উৎসবের টানে দ্বিতীয়বারের মত এসে যোগ দিয়েছেন ভারতের আসাম রাজ্যের শিলচরের শিল্পী কলা কুশলীরা।

শনিবার সকাল নয়টা থেকে উৎসব স্থলের অর্ধ শতাধিক স্টল সাজিয়ে দেশী নানা রকমের পিঠার ঢালা সাজিয়ে পিঠা বিক্রয় শুরু হয়। তবে বিকাল সাড়ে চারটায় পুলিশের সাবেক এ আইজি জনতা ব্যাংকের পরিচালক সৈয়দ বজলুল করিম আনুষ্ঠানিকভাবে পিঠা উৎসব ২০১৫ উদ্বোধন করেন। পিঠা উৎসবের প্রধান অতিথি গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের মাননীয় সমাজকল্যাণ মন্ত্রী সৈয়দ মহসীন আলী সরকারী জরুরী কাজে ব্যস্ত থাকায় উপস্থিত হতে না পারলেও আগের দিন শুক্রবার রাত আটটায় আয়োজন স্থলে কর্মব্যস্ত কর্মকর্তা ও কর্মীদের সাথে কুশল বিনিময় করে যান। আয়োজন কমিটির সভাপতি অধ্যক্ষ মুর্শেদুর রহমানের সভাপতিত্বে বিশেষ অতিথি হিসাবে উপস্থিত ছিলেন কমলগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ জাহিদুল ইসলাম মিঞা, পথকলি ট্রাষ্টের সভাপতি যুক্তরাজ্য প্রবাসী মুজিবুর রহমান চৌধুরী।

বিকাল দ্টুার পর থেকে পিঠা উৎসব স্থল লাখো মানুষের ভিড়ে মুখরিত হয়ে উঠে। শমমেরনগর পিঠা উৎসবকে সমৃদ্ধ করতে দ্বিতীয়বারের মত এসে যোগ দিয়েছেন ভারতের আসাম রাজ্যের শিলচরের সন্তোষ চন্দ ও মঞ্জুশ্রী দাসের নেতৃত্বে ১৭ সদস্যের কলা কুশলীদের একটি সাংস্কৃতিক দল। বিকাল পাঁচটায় হাস্যরসের গপশিরোনামে রসময় কৌতুক পরিবেশন করে মাতিয়ে তুলেন ভারতীয় শিল্পী প্রদীপ নাথ, বিশ্বজীৎ দত্ত ও বিবেক আচার্য্য। সন্ধ্যার পর ভারতীয় প্রখ্যাত সংগীত শিল্পী মঞ্জুশ্রী দাস, বিধান লস্কর, বিপ্রদীপ রায়, হবিগঞ্জের শিলপী শাহ আলম চৌধুরী ও সেরা কন্ঠেল শিল্পী মিঠুনের গানে প্ররা উৎসব স্থল মাতিয়ে তুলে।

 


সম্পাদনা: News Desk, নিউজরুম এডিটর

আমারসিলেট২৪.কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Place for advertisement
Place for advertisement

সর্বশেষ সংবাদ


সর্বাধিক পঠিত

এডিটর: আনিছুল ইসলাম আশরাফী, এনিমেটরস্ বাংলা মিডিয়া গ্রুপ কর্তৃক প্রকাশিত
সম্পাদকীয় কার্যালয়: কলেজ রোড, শ্রীমঙ্গল, মৌলভীবাজার।
Email: news.amarsylhet24@gmail.com Mobile: 01772 968 710

Developed By : i-Tech Sreemangal
Email : itech.official@hotmail.com
Facebook : http://facebook.com/itech.ctc