Sunday 27th of September 2020 08:39:04 PM
Wednesday 22nd of January 2014 02:48:41 PM

এ নির্বাচনে কিছু ছোট ছোট দল অংশ নিয়েছেঃমির্জা ফখরুল

রাজনীতি ডেস্ক
আমার সিলেট ২৪.কম
এ নির্বাচনে কিছু ছোট ছোট দল অংশ নিয়েছেঃমির্জা ফখরুল

আমারসিলেট24ডটকম,২২জানুয়ারীঃ বিএনপির ভারপ্রাপ্ত মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, গত ৫ জানুয়ারির নজিরবিহিন কলঙ্কিত নির্বাচন রাজনৈতিকভাবে পরাজিত করেছে আওয়ামী লীগকে। তারা বিরোধীদলকে নির্মূল করতে বিরোধী দলের নেতাকর্মীদের ওপর রাজনৈতিক প্রতিহিংসা বশবর্তী হয়ে হত্যা, খুন, গুম ও নির্যাতন চালাচ্ছে। আজ বুধবার সাড়ে ১২টায় রাজধানীর নয়াপল্টনে দলীয় কার্যালয়ে সংবাদ সম্মেলনে এ কথা বলেন তিনি।
মির্জা ফখরুল বলেন, এ নির্বাচনের কিছু ছোট ছোট দল অংশ নিয়েছে আর বাকী ৩০টি দল এ প্রহসনের নির্বাচন বর্জন করেছে। আর এ পাতানো নির্বাচনে মাত্র ৫ শতাংশ ভোট পড়েছে। এ সরকারের ৫ জানুয়ারির প্রহসনের নির্বাচন দেশে-বিদেশে গ্রহণযোগ্য হয়নি। তাই দেশে-আন্তর্জাতিক মহলের দৃষ্টি অন্যদিকে ধাবিত করতে অত্যন্ত সুপরিকল্পিতভাবে সংঘাত সৃষ্টি করছে।
ফখরুল বলেন, বিরোধীদলকে নির্মূল করতে বিরোধী দলের নেতাকর্মীদের ওপর রাজনৈতিক প্রতিহিংসা বশবর্তী হয়ে হত্যা, খুন, গুম ও নির্যাতন চালাচ্ছে। আওয়ামী লীগ সরকার যৌথবাহিনী দিয়ে যে অভিযান চালাচ্ছে তাতে গ্রেপ্তার আতঙ্কে জনশূন্য হয়ে পড়েছে গ্রামগুলো। বিভিন্ন মিথ্যা মামলা দিয়ে শুরু করেছে গণগ্রেপ্তার বাণিজ্য। গুম খুন আর বিনা বিচারে হত্যা করে চলেছে। বিশেষ করে মামলার এজহারভুক্ত আসামীদের হত্যা করা হচ্ছে। নির্বাচন পরবর্তীতে দেশের বিভিন্ন স্থানে সহিংসতা চালিয়ে বিরোধী দলের নেতাকর্মীদের খুন করা হয়েছে। এ পর্যন্ত সারাদেশে ২২২ জনকে হত্যা করা হয়েছে।
মির্জা ফখরুল বলেন, গত তিন মাসে যৌথ বাহিনীর অভিযানে ২৯৪ জন নিহত হয়েছেন। এর মধ্যে হত্যার শিকার হয়েছেন ২২৭ জন। মোট গুম ১৮৭ জন। যৌথ বাহিনীর অভিযানে মোট নিহতের সংখ্যা ২৯৪ জন। গত ১০ দিনেই বিচার বহির্ভূত হত্যাকাণ্ডে দশটি লাশ পাওয়া গেছে। এদের মধ্যে বেশি রয়েছে মামলার এজহারভুক্ত আসামী। তিনি বলেন, কোনো দেশে যখন স্বৈরাচারী সরকার প্রতিষ্ঠা হয় তখন বিরোধীদের দমনের জন্য এ পদ্ধতি অনুসরণ করা হয়। সরকারের এ আচরণ বাংলাদেশের নাগরিকদের প্রতি সবচেয়ে বড় হুমকি। তিনি এ সময় এসব হত্যাকাণ্ডের বিচারবিভাগীয় তদন্তের দাবি জানান।
সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন- বিএনপির স্থায়ী কমিটির সদস্য গয়েশ্বর চন্দ্র রায়, যুগ্ম মহাসচিব  আমানউল্লাহ আমান, সালাহউদ্দিন আহমদ, মিজানুর রহমান মিনু, আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক নাজিমউদ্দিন আলম, শিক্ষা বিষয়ক সম্পাদক খাইরুল কবির খোকন, ঢাকা মহানগর বিএনপির সদস্য সচিব আব্দুস সালাম, বিএনপির সহ-দফতর সম্পাদক আব্দুল লতিফ জনি প্রমুখ।
উল্লেখ, গতকাল মঙ্গলবার বিকাল ৪টায় রাজধানীর ধানমন্ডিতে প্রধানমন্ত্রী ও আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনার রাজনৈতিক কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে ‘সশস্ত্র বাহিনীকে নিয়ে বিএনপির চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার সোমবারের দেয়া বক্তব্য প্রত্যাহারের জন্য ২৪ ঘণ্টার আল্টিমেটাম’ দিয়েছিলেন সৈয়দ আশরাফ। তার এ বক্তব্যে জবাব দিতেই বিএনপি আজকের এ সংবাদ সম্মেলন করেছে।

 


সম্পাদনা: News Desk, নিউজরুম এডিটর

আমারসিলেট২৪.কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Place for advertisement
Place for advertisement

সর্বশেষ সংবাদ


সর্বাধিক পঠিত

এডিটর: আনিছুল ইসলাম আশরাফী, এনিমেটরস্ বাংলা মিডিয়া গ্রুপ কর্তৃক প্রকাশিত
সম্পাদকীয় কার্যালয়: কলেজ রোড, শ্রীমঙ্গল, মৌলভীবাজার।
Email: news.amarsylhet24@gmail.com Mobile: 01772 968 710

Developed By : i-Tech Sreemangal
Email : itech.official@hotmail.com
Facebook : http://facebook.com/itech.ctc