Monday 28th of September 2020 02:26:02 AM
Friday 7th of March 2014 07:54:14 PM

এ দফায় উপজেলায় প্রতীক বরাদ্দঃপ্রার্থী ১২৮৭জন

জাতীয়, বিশেষ খবর ডেস্ক
আমার সিলেট ২৪.কম
এ দফায় উপজেলায় প্রতীক বরাদ্দঃপ্রার্থী ১২৮৭জন

আমারসিলেট24ডটকম,০৭মার্চঃ উপজেলা পরিষদ নির্বাচনের চতুর্থ দফায় ১ হাজার ২৮৭ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করবেন । চতুর্থ দফায় আগমী ২৩ মার্চ ভোট গ্রহণ অনুষ্ঠিত হবে। আজ শুক্রবার সংশ্লিষ্ট রিটার্নিং অফিসার চূড়ান্ত প্রার্থীদের মধ্যে প্রতীক বরাদ্দ করেছে।

নির্বাচন কমিশন ও রিটার্নিং অফিসের সূত্রে জানা যায়, চতুর্থ দফায় উপজেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদে ৪৪৭ জন, ভাইস চেয়ারম্যান পদে ৫১৯ জন এবং মহিলা ভাইস চেয়ারম্যান পদে ৩২১ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করবেন।
গত বৃহস্পতিবার মনোনয়নপত্র প্রত্যাহারের শেষ দিনে চেয়ারম্যান পদ থেকে ১১১ জন, ভাইস চেয়ারম্যান পদ থেকে ৮৩ জন এবং মহিলা ভাইস চেয়ারম্যান পদ থেকে ১৩ প্রার্থী মনোনয়নপত্র প্রত্যাহার করেন।
চতুর্থ দফায় মোট ১ হাজার ৫১২টি মনোনয়নপত্র জমা পড়েছিল। যাচাই বাছাই শেষে বৈধ প্রার্থীদের মধ্য হতে মনোনয়নপত্র প্রত্যাহার করেন ২০৭ জন প্রার্থী।
চতুর্থ ধাপে দেশের যে ৯২টি উপজেলায় নির্বাচন অনুষ্ঠিত হবে এগুলো হলো- বগুড়ার গাবতলী, পাবনার ঈশ্বরদী, ফরিদপুর, ঝিনাইদহের হরিণাকুন্ডু, নড়াইল সদর, খুলনার ফুলতলা, বটিয়াঘাটা, দাকোপ, তেরখা ও রূপসা, পিরোজপুরের ভান্ডারিয়া, মঠবাড়িয়া, পিরোজপুর সদর ও জিয়ানগর, টাঙ্গাইলের ভুয়াপুর, নাগরপুর, মধুপুর ও কালিহাতি, হবিগঞ্জের, লাখাই, হবিগঞ্জ সদর, নবীগঞ্জ ও আজমিরীগঞ্জ, বান্দরবানের নাইখংছড়ি, জয়পুরহাটের পাঁচবিবি, রাজশাহীর তানোর, পুঠিয়া ও বাগমারা। কুষ্টিয়ার দৌলতপুর, পটুয়াখালীর গলাচিপা, মির্জাগঞ্জ, বাউফল, দুমকী ও পটুয়াখালী সদর, ব্রাহ্মণবাড়ীয়ার নাসিরনগর ও আখাউড়া, কুমিল্লার মেঘনা ও বরুড়া, চাঁদপুরের শাহরাস্তি, ফেনীর সোনাগাজী ও ফুলগাজী, দিনাজপুরের বোচাগঞ্জ ও ফুলাবাড়ী, যশোরের কেশবপুর ও যশোর সদর, সাতক্ষীরার কলারোয়া, নোয়াখালীর বেগমগঞ্জ, বাগেরহাটের চিতলমারী ও মোল্লারহাট, কক্সবাজারের রামু ও কুতুবদিয়া, ভোলার তজুমুদ্দিন, মনপুরা ও দৌলতখান, বরিশালের আগৈলঝরা, উজিরপুর ও বানারীপাড়া, গাজীপুরের কালিয়াকৈর, রাঙ্গামাটির জুড়াছড়ি। সিলেটের কানাইঘাট ও সিলেট সদর, চট্টগ্রামের বাঁশখালী, আনোয়ারা, রাউজান, ফটিকছড়ি, রাংগুনিয়া, বোয়ালখালী ও সাতকানিয়া, ময়মনসিংহের হালুয়াঘাট, সিরাজগঞ্জের চৌহালী, মৌলভীবাজারের কমলগঞ্জ, মৌলভীবাজার সদর ও শ্রীমঙ্গল, নাটোরের বড়াউগ্রাম, শেরপুর সদর ও নালিতাবাড়ি, মুন্সিগঞ্জের গজারিয়া, সুনামগঞ্জের শাল্লা, জগন্নাথপুর ও ধর্মপাশা, নেত্রকোনার মদন, ঠাকুরগাঁওয়ের পীরগঞ্জ, চুয়াডাঙ্গার জীবণনগর, ঝালকাঠি সদর, কাঠালিয়া, রাজাপুর ও নলছিটি, কিশোরগঞ্জের ভৈরব, ইটনা, কটিয়াদি, মিঠামঈন ও তাড়াইল এবং বরগুণার বেতাগী উপজেলা।
উপজেলা পরিষদ নির্বাচনে প্রথম ধাপে ১৯ ফেব্রুয়ারি, দ্বিতীয় ধাপে ২৭ ফেব্র“য়ারি নির্বাচন অনুষ্ঠিত হয়।
নির্বাচনী তফসিল অনুযায়ী তৃতীয় ধাপে ১৫ মার্চ ভোটগ্রহণ করা হবে। চতুর্থ দফায় আগমী ২৩ মার্চ ভোট গ্রহণ করা হবে এবং পঞ্চম দফায় আগমী ৩১ মার্চ ভোট গ্রহণ অনুষ্ঠিত হবে।বাসস


সম্পাদনা: News Desk, নিউজরুম এডিটর

আমারসিলেট২৪.কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Place for advertisement
Place for advertisement

সর্বশেষ সংবাদ


সর্বাধিক পঠিত

এডিটর: আনিছুল ইসলাম আশরাফী, এনিমেটরস্ বাংলা মিডিয়া গ্রুপ কর্তৃক প্রকাশিত
সম্পাদকীয় কার্যালয়: কলেজ রোড, শ্রীমঙ্গল, মৌলভীবাজার।
Email: news.amarsylhet24@gmail.com Mobile: 01772 968 710

Developed By : i-Tech Sreemangal
Email : itech.official@hotmail.com
Facebook : http://facebook.com/itech.ctc