এসএসসি ও সমমানের পরীক্ষার ফল প্রকাশিত হবে শনিবার

    0
    3

    আমারসিলেট24ডটকম,১৬মেঃ স্কুলও মাদ্রাসার এসএসসি ও সমমানের পরীক্ষার ফল প্রকাশিত হবে আগামী কাল শনিবার।এদিন সকাল ১০টায় গণভবনে শিক্ষা বোর্ডের চেয়ারম্যানদের সঙ্গে নিয়ে শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদ এসএসসি পরীক্ষার ফলাফলের অনুলিপি প্রধানমন্ত্রী শেখ হাসিনার হাতে তুলে দেবেন।এর পর দুপুর ১টায় সচিবালয়ে সংবাদ সম্মেলনে আনুষ্ঠানিক ভাবে ফল প্রকাশ করবেন শিক্ষামন্ত্রী।

    সংবাদ সম্মেলনের পর বোর্ডগুলোর ওয়েবসাইট, সংশ্লিষ্ট পরীক্ষাকেন্দ্র, শিক্ষাপ্রতিষ্ঠান, প্রতিষ্ঠানের ই-মেইল ও মোবাইল এসএমএসের মাধ্যমে ফল জানা যাবে। www.educationboardresults.gov.bd ওয়েবসাইটের মাধ্যমে শিক্ষার্থীরাপরীক্ষার ফল জানতে পারবে।

    এ ছাড়াও যেকোনো মোবাইল থেকে এসএমএসের মাধ্যমে ফলাফল জানতে মোবাইল মেসেজঅপশনে গিয়ে সাধারণ শিক্ষা বোর্ডের জন্য SSC ও মাদরাসা বোর্ডের জন্যDakhil লিখে একটি স্পেস দিতে হবে। এর পর শিক্ষা বোর্ডের নামের প্রথম তিনঅক্ষর লিখে একটি স্পেস দিয়ে রোল নম্বর লিখে আবারও একটি স্পেস দিয়ে পাসেরসাল লিখতে হবে। এর পর এসএমএসটি পাঠাতে হবে ১৬২২২ নম্বরে।

    গত ৯ ফেব্রুয়ারি থেকে ২২ মার্চ এসএসসি ও সমমানের তত্ত্বীয় পরীক্ষা শেষ হয়।২৭ মার্চ পর্যন্ত চলে ব্যবহারিক পরীক্ষা। এবার দেশের ১০টি শিক্ষা বোর্ডেদুই হাজার ৯৪২টি পরীক্ষা কেন্দ্রে ২৭ হাজার ৪৮৯টি শিক্ষাপ্রতিষ্ঠানের ১৪লাখ ৩২ হাজার ৭২৭ জন পরীক্ষার্থী অংশ নেয়।

    LEAVE A REPLY

    Please enter your comment!
    Please enter your name here