Saturday 26th of September 2020 05:38:23 PM
Thursday 23rd of January 2014 09:37:26 AM

এসএসসির দুটি পরীক্ষা এক মাস পিছিয়ে দেয়ার সিদ্ধান্ত

শিক্ষা ডেস্ক
আমার সিলেট ২৪.কম
এসএসসির দুটি পরীক্ষা এক মাস পিছিয়ে দেয়ার সিদ্ধান্ত

আমারসিলেট24ডটকম,২৩জানুয়ারীঃ উপজেলা নির্বাচনের কারণে এসএসসিও সমমানের দুটি বিষয়ের পরীক্ষা এক মাস পিছিয়ে দেয়ার সিদ্ধান্ত নিয়েছে শিক্ষা মন্ত্রণালয়।নির্বাচন কমিশন সচিবালয়ের উপসচিব মিহির সারওয়ার মোর্শেদ জানান, নির্বাচনের সূচি নিয়ে বুধবার শিক্ষা মন্ত্রণালয় থেকে চিঠি এসেছে। তাতে ইসি নির্ধারিত তারিখগুলোই বহাল রাখা হয়েছে।
শিক্ষা মন্ত্রণালয়ের উপ-সচিব অলিউল্লাহ স্বাক্ষরিত ওই চিঠিতে নির্বাচনের কারণে এসএসসির দুটি বিষয়ের পরীক্ষা পিছিয়ে দেয়ার কথা বলা হয়েছে।
আগামী ১৯ ফেব্রুয়ারি প্রথম দফা ভোটের আগের দিনের ধর্ম পরীক্ষা [ইসলাম, হিন্দু, বৌদ্ধ ও খ্রিস্ট] এবং ভোটের পরের দিনের হিসাব বিজ্ঞান পরীক্ষা এক মাস পিছিয়ে দেয়া হয়েছে। ধর্ম পরীক্ষা ১৮ মার্চ এবং হিসাব বিজ্ঞান পরীক্ষা ২০ মার্চ নেয়া হবে।
এদিকে শিক্ষা সচিব কামাল আবদুল নাসের চৌধুরী বলেন, উপজেলা নির্বাচনের কারণে ওই দুটি পরীক্ষাসহ আরো কয়েকটি পরীক্ষার সূচিতে পরিবর্তন আনা হতে পারে। পরে এ বিষয়ে চূড়ান্ত সিদ্ধান্ত জানানো হবে।
মেয়াদ পার হতে যাওয়া দেশের প্রায় পাঁচশ উপজেলায় ছয় ধাপে ভোটের দিন রেখে তৈরি করা নির্বাচনী সূচির বিষয়ে মতামত চেয়ে গত সোমবার শিক্ষা মন্ত্রণালয়কে চিঠি দেয় নির্বাচন কমিশন। শিক্ষা সচিব মঙ্গলবার সংশ্লিষ্টদের সঙ্গে বৈঠক করে পরদিন মন্ত্রণালয়ের মতামত পাঠান।
আগামী ৯ ফেব্রুয়ারি থেকে এসএসসি ও সমমানের পরীক্ষা শুরু হয়ে ১৬ মার্চ শেষ হওয়ার কথা ছিল। ১৭ মার্চ থেকে ২৪ মার্চ পর্যন্ত ব্যবহারিক পরীক্ষার দিন রাখা হয়েছে।গত ১৮ জানুয়ারি আন্তঃমন্ত্রণালয় বৈঠকে এসএসসি পরীক্ষা চলাকালে এবং এইচএসসি ও সমমানের পরীক্ষা সামনে রেখে এপ্রিল মাসে ভোট না রাখার পরামর্শ দেয় শিক্ষা মন্ত্রণালয়।এরপর প্রথম ধাপে ১০২টি উপজেলায় ১৯ ফেব্রুয়ারি ভোটের দিন রেখে তফসিল ঘোষণা করে নির্বাচন কমিশন।
কমিশনের সিদ্ধান্ত অনুযায়ী, ২৭ ফেব্রুয়ারি দ্বিতীয় ধাপে ১১৭টি উপজেলায়, তৃতীয় ধাপে ১৫ মার্চ ৭৪ উপজেলায়, চতুর্থ ধাপে ২৫ মার্চ ৭২ উপজেলায়, পঞ্চম ধাপে ৩১ মার্চ ৬৫ উপজেলায় এবং ষষ্ঠ ধাপে ৩ মে ৫৭ উপজেলায় ভোট হবে।


সম্পাদনা: News Desk, নিউজরুম এডিটর

আমারসিলেট২৪.কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Place for advertisement
Place for advertisement

সর্বশেষ সংবাদ


সর্বাধিক পঠিত

এডিটর: আনিছুল ইসলাম আশরাফী, এনিমেটরস্ বাংলা মিডিয়া গ্রুপ কর্তৃক প্রকাশিত
সম্পাদকীয় কার্যালয়: কলেজ রোড, শ্রীমঙ্গল, মৌলভীবাজার।
Email: news.amarsylhet24@gmail.com Mobile: 01772 968 710

Developed By : i-Tech Sreemangal
Email : itech.official@hotmail.com
Facebook : http://facebook.com/itech.ctc