এশিয়া কাপ ও টি-২০ বিশ্বকাপ নিয়ে বেকায়দায় পিসিবি

    0
    4

    আমারসিলেট24ডটকম,০৮জানুয়ারীঃ  আসন্ন এশিয়া কাপ ও টি-২০ বিশ্বকাপ অনুষ্ঠিত হবে বাংলাদেশে। কিন্তু বাংলাদেশে সামপ্রতিক সময়ে রাজনৈতিক অস্থিরতার কারণে নিরাপত্তার অজুহাত দেখিয়ে টুর্নামেন্ট দু’টি অন্য কোথাও সরিয়ে নিতে চাইলেও অন্য বোর্ড কিংবা দেশগুলোর কাছ থেকে সমর্থন পাচ্ছেনা পাকিস্তান ক্রিকেট বোর্ড (পিসিবি)। স্থানীয় এঙ্প্রেস ট্টিবিউন পত্রিকায় প্রকাশিত খবরে একথা বলা হয়।

    কোন সমর্থন না পেয়ে পিসিবি কর্মকর্তারা বেশ বেকায়দায় বলেও উল্লেখ করা হয় রিপোর্টটিতে। আগামীকাল দুবাইতে অনুষ্ঠেয় ইন্টারন্যাশন ক্রিকেট কাউন্সিলের (আইসিসি) সভায় বিষয়টি কঠিনভাবে তুলবে বলে আশা করছে পিসিবি। বাংলাদেশে পাকিস্তান বিরোধী সেন্টিমেন্ট প্রবল হওয়ায় এশিয়া কাপ ও টি-২০ বিশ্বকাপ অন্য কোন দেশে সরিয়ে নিতে মরিয়া পিসিবি।
    তবে এশিয়ান ক্রিকেট কাউন্সিল (এসিসি) ও আইসিসি উভয় সংস্থার কাছ থেকেই পিসিবি সমর্থন পেতে ব্যর্থ হয়েছে বলে জানা গেছে।ভারতীয় ক্রিকেট বোর্ডও (বিসিসিআই) বাংলাদেশ ক্রিকেট বোর্ডকে সমর্থন জানাচ্ছে বলে জানা গেছে।এক কর্মকর্তা জানান, আইসিসির কিছু ইভেন্টে বিসিসিআইর বিসিবির ভোট ও সমর্থন দরকার। যে কারণে ভেনু্য পরিবর্তনের বিপক্ষে বিসিসিআই। শ্রীলংকা ক্রিকেট টুর্নামেন্ট দু’টি আয়োজনে প্রস্তুত। কিন্তু তাদের বোর্ড বিকল্প কিছু ভাবচ্ছেনা।
    পিসিবির সঙ্গে সংশ্লিষ্ট অপর এক কর্মকর্তা জানান, অন্যান্য বোর্ড সদস্যদের কাছ থেকে কোন প্রকার সমর্থন না পেয়ে বিপাকে পড়ে গেছে পাকিস্তান।
    তিনি বলেন, বাংলাদেশে পাকিস্তান দলের নিরাপত্তা অত্যন্ত ঝুকিপূর্ণ। এ ছাড়া বোর্ড প্রচণ্ড আর্থিক সংকটে রয়েছে এবং এ দু’টি টুর্নামেন্ট থেকে নিজেদের প্রত্যাহার করে নিলে বোর্ডকে আরো কঠিন আর্থিক সমস্যায় পড়তে হবে। দলে বেশ কিছু নতুন খেলোয়াড় রয়েছে। বড় ধরণের এসব টুর্নামেন্টে তারা নিজেদের তুলে ধরতে ব্যর্থ হবে। অন্য বোর্ডের কাছ থেকে সমর্থন না পেয়ে পিসিবি এখন বিপাকে।
    ঐ কর্মকর্তা আরো বলেন, পাকিস্তান নাম প্রত্যাহার করলেও এসিসি টুর্নামেন্ট করতে প্রস্তুত। চার জাতির এশিয়া কাপে ইতোমধ্যেই আফগানিস্তানকে অন্তভূক্ত করা হয়েছে বলে জানা যায়।

    LEAVE A REPLY

    Please enter your comment!
    Please enter your name here