Wednesday 12th of December 2018 12:20:24 PM
Thursday 2nd of August 2018 09:16:46 AM

এমসি বিশ্ববিদ্যালয় কলেজের ১২৫ বছরপূর্তি উৎসব

প্রবাস ডেস্ক
আমার সিলেট ২৪.কম
এমসি বিশ্ববিদ্যালয় কলেজের ১২৫ বছরপূর্তি উৎসব

আবু তাহির,ফ্রান্স: বর্ণাঢ্য আয়োজনের মাধ্যমে আনন্দঘন পরিবেশে ফ্রান্সের রাজধানী প্যারিসে ঐতিহ্যবাহী মুরারিচাঁদ কলেজ সিলেট এর ১২৫ বছরপূর্তি উৎসব ও পূণর্মিলনী’২০১৮ উদযাপিত এবং “শিকড়ের টানে” সাহিত্য স্মারকের মোড়ক উন্মোচিত হলো।

“এম.সি ইউনিভার্সিটি কলেজ এক্স-স্টুডেন্টস্ অ্যাসোসিয়েশন, ফ্রান্স” -এর উদ্যোগে আয়োজিত এ অনুষ্ঠানে অ্যাসোসিয়েশনের সভাপতি মো: আলী আশরাফ মাসুমের সভাপতিত্বে ও সেক্রেটারী মোহাম্মদ আব্দুল হামিদের সার্বিক পরিচালনায় ও সাংবাদিক আবু তাহিরের সার্বিক সহযোগীতায় পূণর্মিলনী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন যুক্তরাজ্য এম.সি কলেজের সাবেক শিক্ষার্থীদের ১২৫ বছরপূর্তি নির্বাহী কমিটির কনভেনর ও জিপি কেয়ার সার্ভিস লি. ইউ.কে এর ডাইরেক্টর ডা. মোশাররাফ হুসেইন, বিশেষ অতিথি হিসাবে উপস্থিত ছিলেন ফ্রান্সের কমিউনিটি নেতা টি.এম.রেজা, যুক্তরাজ্য এম.সি কলেজ সাবেক শিক্ষার্থীদের ১২৫ বছরপূর্তি নির্বাহী কমিটির দুই যুগ্ম আহ্বায়ক সলিসিটর এম.আব্দুল হামিদ টিপু ও , মনসুর আহমদ খান। এসময় আরো বক্তব্য রাখেন ওয়াহিদ বার তাহের ,এনায়েত হোসেন সোহেল , হেনু মিয়া, তৌফিকা সাহেদ ,আব্দুল মান্নান আজাদ, অজয় দাস , আজহারুল ফয়সল, মনির আহমদ।

“শিকড়ের টানে” সাহিত্য স্মারকের মোড়ক উন্মোচন করেন প্রধান অতিথি, বিশেষ অতিথি বৃন্ধ, কমিউনিটি নেতৃবৃন্ধ ও সাবেক সকল শিক্ষার্থীবৃন্ধ। পরে সাংবাদিক আবু তাহির অ্যাসোসিয়েশনের সকল সদস্যদের পরিচয় করিয়ে দেন এবং প্রধান অতিথি সাবেক সকল শিক্ষার্থীদের উত্তরীয় পরিয়ে দেন। এবং অ্যাসোসিয়েশনের পক্ষ থেকে ইংল্যান্ড থেকে আগত প্রধান অতিথি ডা. মোশাররাফ হুসেইন, বিশেষ অতিথি এম.আব্দুল হামিদ টিপু ও মনসুর আহমদ খানকে ক্রেস্ট প্রদান করেন ও উত্তরীয় পরিয়ে দেন সভাপতি মো: আলী আশরাফ মাসুম ও সেক্রেটারী মোহাম্মদ আব্দুল হামিদ।

আলোচনা পর্বে, “এম.সি ইউনিভার্সিটি কলেজ এক্স-স্টুডেন্টস অ্যাসোসিয়েশন,ফ্রান্স” এর পক্ষ থেকে স্বাগতিক বক্তব্য প্রদান করেন আশরাফ হোসেন মাসুদ, জাকির হোসেন সুয়েব, জিয়াউর রহমান, মো: সালাহ উদ্দিন, সাইদুর রহমান সাইদ, রাজু এইচ আহমদ, মাহবুব আহমদ, সুমা দাস, শামসুল ইসলাম, আকরাম খান ও আফসার উদ্দিন আহমদ .

বক্তারা এ অনুষ্ঠান ও “শিকড়ের টানে” সাহিত্য স্মারকের ভূয়সী প্রশংসা করে বলেন ফ্রান্সে এরকম ব্যতিক্রমধর্মী অনুষ্ঠান প্রথম উপহার দিলো এম.সি কলেজ এক্স স্টুডেন্টস অ্যাসোসিয়েশন এবং ফ্রান্সে বাঙালী কমিউনিটির মধ্যে “শিকড়ের টানে” সাহিত্য স্মারকের মতো এত বৃহৎ কলেবরে ও দেশ বরেন্য বহু গুণী লেখকদের সমন্বয়ে ম্যাগাজিন এটাই প্রথম।

সভাপতির সমাপনী বক্তব্যে সকলকে ধন্যবাদ জ্ঞাপন করে বলেন,আপনাদের সকলের উপস্থিতি আমাদের অনুষ্ঠানকে সফল ও সার্থক করে তুলেছে। এবং এরই মাধ্যমে অনুষ্ঠানের সমাপ্তি টানা হয়।


সম্পাদনা: News Desk, নিউজরুম এডিটর

আমারসিলেট২৪.কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Place for advertisement
Place for advertisement

সর্বশেষ সংবাদ


সর্বাধিক পঠিত

এডিটর: আনিছুল ইসলাম আশরাফী, এনিমেটরস্ বাংলা মিডিয়া গ্রুপ কর্তৃক প্রকাশিত
সম্পাদকীয় কার্যালয়: কলেজ রোড, শ্রীমঙ্গল, মৌলভীবাজার।
Email: news.amarsylhet24@gmail.com Mobile: 01772 968 710

Developed By : i-Tech Sreemangal
Email : itech.official@hotmail.com
Facebook : http://facebook.com/itech.ctc