Friday 25th of September 2020 12:42:28 AM
Friday 9th of October 2015 08:44:59 PM

এমপি আবু জাহিরের স্বপ্নের সেতু উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী

উন্নয়ন ভাবনা, বিশেষ খবর ডেস্ক
আমার সিলেট ২৪.কম
এমপি আবু জাহিরের স্বপ্নের সেতু উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী

হবিগঞ্জের সঙ্গে ঢাকার দূরত্ব কমেছে ৪০ কিলোমিটার

আমারসিলেট টুয়েন্টিফোর ডটকম,০৯অক্টোবর,ফারুক মিয়াঃ লাখাই-নাসিরনগর-সরাইল  আঞ্চলিক মহাসড়কের হবিগঞ্জের লাখাই উপজেলার মুড়াকড়ি ও ব্রাহ্মণবাড়িয়ার নাসিরনগর উপজেলার ফান্দ্রাউক এর সংযোগস্থল বলভদ্র নদীতে নির্মিত হবিগঞ্জ-৩ (হবিগঞ্জ সদর-লাখাই) আসনের সংসদ সদস্য আলহাজ্ব এডভোকেট মোঃ আবু জাহিরের স্বপ্নের বলভদ্র সেতুটি উদ্বোধন করা হয়েছে।

বৃহস্পতিবার বেলা ১১টায় গণভবন থেকে ভিডিও কনফারেন্সের মাধ্যমে প্রধানমন্ত্রী শেষ হাসিনা এ সেতুটি উদ্বোধন করেন। সেতুটি চালু হওয়ায় সড়কপথে সিলেট ও হবিগঞ্জের সঙ্গে ঢাকার দূরত্ব ৪০ কিলোমিটার কমে গেছে। আগে সিলেট ও হবিগঞ্জ শহর থেকে যে কোন যানবাহন ঢাকা-সিলেট মহাসড়কের শায়েস্তাগঞ্জ নতুনব্রিজ, মাধবপুর ও ব্রাহ্মণবাড়িয়ার বিজয়নগর হয়ে ভৈরব অংশ দিয়ে ঢাকা যেতো। এখন ওই সড়কের পাশাপাশি যে কোন যানবাহন ইচ্ছা করলে হবিগঞ্জ সদর-লাখাই-নাসিরনগর-সরাইল হয়ে ঢাকা যেতে পারবে। ফলে সময় ও দূরত্ব দুটোই কমে গেছে।

এ ছাড়া হবিগঞ্জ, ব্রাহ্মণবাড়িয়া, ভৈরব ও কিশোরগঞ্জ জেলার ব্যবসা-বাণিজ্যের সম্প্রসারণ ঘটবে। সেতুটির উদ্বোধনকালে প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেন- বলভদ্র সেতু চাল সরকারের উন্নয়ন প্রকল্পের একটি চলতি ঘটনা। আগে বলভদ্র সেতুর নির্মিত স্থানের খাল-বিলে নৌকা দিয়ে মানুষ যাতায়াত করতো। আজ সেতুটি উদ্বোধনের ফলে হবিগঞ্জ ও ব্রাহ্মণবাড়িয়া জেলার যোগাযোগ ব্যবস্থা উন্নত হল। তিনি বলেন- হবিগঞ্জের যোগাযোগ ব্যবস্থার যত উন্নয়ন হয়েছে তা এ সরকারের আমলে হয়েছে। যা আপনারা সকলেই উপলব্ধি করতে পেরেছেন। জনপ্রতিনিধি, প্রশাসনের কর্মকর্তা ও জনগণের দীর্ঘদিনের প্রত্যাশা পূরণ হওয়ায় তিনি সকলকে শুভেচ্ছা জানান।

হবিগঞ্জ জেলা প্রশাসক কার্যালয় থেকে ভিডিও কনফারেন্সে অংশ নেন- জেলা প্রশাসক সাবিনা আলম। সেতুটি উদ্বোধনের ফলে জেলাবাসীর দীর্ঘদিনের প্রত্যাশা পূরণ হওয়ায় জেলা প্রশাসক সাবিনা আলম প্রধানমন্ত্রীকে জেলাবাসীর পক্ষ থেকে অভিনন্দন জানান।

এ সময় তিনি বলেন- এ সেতুটি চালু হওয়ায় সড়কপথে হবিগঞ্জ ও সিলেটের সঙ্গে ঢাকার দূরত্ব ৪০ কিলোমিটার কমে গেছে। সেতু উদ্বোধন শেষে মোনাজাত করেন হবিগঞ্জ প্রধান ঈদগাহ’র খতিব মাওলানা গোলাম মোস্তফা নবীনগরী। এসময় উপস্থিত ছিলেন- হবিগঞ্জ-৩ (হবিগঞ্জ সদর-লাখাই) আসনের সংসদ সদস্য এডভোকেট আলহাজ্ব মোঃ আবু জাহির, হবিগঞ্জ-২ (বানিয়াচং-আজমিরীগঞ্জ) আসনের সংসদ সদস্য এডভোকেট আলহাজ্ব আব্দুল মজিদ খান, হবিগঞ্জ-৪ (মাধবপুর-চুনারুঘাট) আসনের সংসদ সদস্য এডভোকেট মাহবুব আলী, হবিগঞ্জ-সিলেট সংরক্ষিত নারী আসনের সংসদ সদস্য এডভোকেট আমাতুল কিবরিয়া কেয়া চৌধুরী, জেলা পরিষদ প্রশাসক ডাঃ মুশফিক হুসেন চৌধুরী, জেলা পরিষদ নির্বাহী উপ-সচিব দিলীপ কুমার বণিক, অতিরিক্ত জেলা প্রশাসক উপ-সচিব আব্দুল রউফ, অতিরিক্ত জেলা প্রশাসক শফিউল আলম, অতিরিক্ত পুলিশ সুপার মোঃ শহীদুল ইসলাম, জেলা আওয়ামীলীগ সাংগঠনিক সম্পাদক জাহির হোসেন চৌধুরী অসীমসহ জেলার বিভিন্ন উপজেলা পরিষদ চেয়ারম্যান, উপজেলা নির্বাহী কর্মকর্তা, জনপ্রতিনিধি এবং প্রিন্ট, ইলেকট্রনিক, অনলাইন মিডিয়ার সংবাদকর্মীরা এবং চুনারুঘাট প্রেসক্লাবের সাধারন সম্পাদক জামাল হোসেন লিটন, এস.এম সুলতান খান, দৈনিক নতুন দিন প্রতিনিধি সাংবাদিক মোঃ ফারুক মিয়া।


সম্পাদনা: News Desk, নিউজরুম এডিটর

আমারসিলেট২৪.কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Place for advertisement
Place for advertisement

সর্বশেষ সংবাদ


সর্বাধিক পঠিত

এডিটর: আনিছুল ইসলাম আশরাফী, এনিমেটরস্ বাংলা মিডিয়া গ্রুপ কর্তৃক প্রকাশিত
সম্পাদকীয় কার্যালয়: কলেজ রোড, শ্রীমঙ্গল, মৌলভীবাজার।
Email: news.amarsylhet24@gmail.com Mobile: 01772 968 710

Developed By : i-Tech Sreemangal
Email : itech.official@hotmail.com
Facebook : http://facebook.com/itech.ctc