Saturday 14th of December 2019 03:11:39 AM
Tuesday 19th of November 2019 12:06:30 AM

এবার লবণের বাজারে গুজব শ্রীমঙ্গলে প্রশাসনের হানা

অপরাধ জগত, অর্থনীতি-ব্যবসা, বৃহত্তর সিলেট ডেস্ক
আমার সিলেট ২৪.কম
এবার লবণের বাজারে গুজব শ্রীমঙ্গলে প্রশাসনের হানা

দেশে লবণের সংকট নেই এটি অসাধুদের পাঁয়তারা

নিজস্ব প্রতিনিধিঃ পিঁয়াজের বাজার নিয়ন্ত্রন হতে না হতেই এবার লবনের বাজারে গুজবের জোয়ারে ভোক্তারা বেসামাল হয়ে পড়েছে।যদিও প্রাপ্ত তথ্যে জানা গেছে দেশে লবণের পর্যাপ্ত উদপাদন রয়েছে।লবণের বাজারে কোন সংকট নেই। সোমবার দিবাগত রাত ১০ টার পর থেকেই হঠাৎ করে বিভিন্ন জনের কাছ থেকে সংবাদ পাওয়া যায় শ্রীমঙ্গল উপজেলার ভৈরব বাজারে প্রতি কেজি লবণ ৮০ টাকা করে বিক্রি হচ্ছে। কৃত্রিম সংকটের এই গুজবে উপজেলার বিভিন্ন এলাকায় গ্রাম গঞ্জের বাজারসহ শহরের বাজারে লোকজন দ্রুত লবণ ক্রয় করতে শুরু করে। রাজনৈতিক ও ধর্মীয় দুর্বৃত্তদের যোগসাজসে বিভিন্ন এলাকায় ছড়িয়ে পড়া গুজবে অসাধু ব্যবসায়ীরা লবণের প্রতি বস্তায়  ৮০থেকে ১০০ টাকা বেশি  বিক্রি করছে আর অসাধু খুচরা ব্যবসায়িরা ৬০ থেকে ৮০ টাকা বিক্রি করছে।

সরেজমিনে ঘুরে দেখা যায় রাতের অন্ধকারে লোকজন ২ কেজি ৫কেজি ১০কেজি করে লবণ নিয়ে বাড়ি ফিরছে এ সময় আরও দেখা যায় সিএনজিযোগে গ্রাম্য দোকানদাররা ১০০ কেজি, দেড়শ কেজি করে লবণ নিয়ে নিজ নিজ দোকানে বিক্রি করার জন্য যাচ্ছে। ঐ সমস্ত খুচরা ব্যবসায়ীদের সাথে কথা বলে জানা যায় পাইকারি দোকান থেকে লবণের প্রতি বস্তায় .৮০ থেকে ১০০ টাকা বেশি দিয়ে লবণ কিনে নিয়েছে তারা।

এমতাবস্থায় শ্রীমঙ্গলের আইন প্রয়োগকারী সংস্থার নজরে আসলে দ্রুত শ্রীমঙ্গল উপজেলার নিবার্হী কর্মকর্তা মোহাম্মদ নজরুল ইসলামের নেতৃত্বে ভূমি কর্মকর্তা মাহমুদ ও শ্রীমঙ্গল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা আব্দুস সালেক, তদন্ত কর্মকর্তা সোহেল রানাসহ একদল পুলিশ, প্রশাসনের বিভিন্ন সংস্থার সহযোগিতায় রাত ১১ টার দিকে বাজার মনিটরিং এ হানা দেয় প্রশাসনের কর্মকর্তারা। সংবাদ লেখা পর্যন্ত কর্মকর্তারা বাজার মনিটরিংয়ে কাজ করছেন আশা করা যাচ্ছে লবণ নেই বলে যে গুজব ছড়িয়েছে প্রশাসনের তাৎক্ষণিক অভিযানে এর লাগাম টেনে ধরা সম্ভব হতে পারে ধারনা করছে সচেতন মহল।

মনিটরিং গ্রুপ শ্রীমঙ্গলের কালীঘাট রোড, মৌলভীবাজার রোড,হবিগঞ্জ রোড, সেন্ট্রাল রোড, স্টেশন রোড, নতুন বাজার, পুরান বাজারসহ শহরের বিভিন্ন দিক ঘুরে ঘুরে মনিটরিং করেন। পরিশেষে উপজেলা নির্বাহী কর্মকর্তা নজরুল ইসলাম বলেন- দেশে পর্যাপ্ত লবণের মজুদ রয়েছে আপনারা কেউ গুজবে কান দিবেন না।যদি কেহ এই গুজবে কান দিয়ে সঙ্কট সৃষ্টি করে অতিরিক্ত মূল্যে লবণ বিক্রি করে তাহলে প্রশাসন তাদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা গ্রহণ করবে।

এ সময় একটি পিকআপ লবণসহ আটক করে থানায় নিয়ে যাওয়া হয়।


সম্পাদনা: News Desk, নিউজরুম এডিটর

আমারসিলেট২৪.কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Place for advertisement
Place for advertisement

সর্বশেষ সংবাদ


সর্বাধিক পঠিত

এডিটর: আনিছুল ইসলাম আশরাফী, এনিমেটরস্ বাংলা মিডিয়া গ্রুপ কর্তৃক প্রকাশিত
সম্পাদকীয় কার্যালয়: কলেজ রোড, শ্রীমঙ্গল, মৌলভীবাজার।
Email: news.amarsylhet24@gmail.com Mobile: 01772 968 710

Developed By : i-Tech Sreemangal
Email : itech.official@hotmail.com
Facebook : http://facebook.com/itech.ctc