এপ্রিল থেকে জুনঃ৩ থেকে ৬ টি নিম্নচাপ সৃষ্টির সম্ভাবনা

    0
    7

    আমারসিলেট24ডটকম,০৩এপ্রিলঃ দেশে এপ্রিল থেকে জুন পর্যন্ত তিন মাসে বঙ্গোপসাগরে তিন থেকে ছয়টি নিম্নচাপ সৃষ্টি হতে পারে বলে পূর্বাভাষ দিয়েছে আবহাওয়া অধিদফতর। এর মধ্যে দুটি ঘূর্ণিঝড়ে রূপ নিতে পারে বলেও জানিয়েছে প্রতিষ্ঠানটি।আজ বৃহস্পতিবার এপ্রিল থেকে জুন মাস পর্যন্ত আবহাওয়ার পূর্বাভাসে আরও বলা হয়েছে, এই সময়ের মধ্যে দেশের উত্তর, উত্তর-পূর্বাঞ্চল ও মধ্যাঞ্চলে তীব্র, মাঝারী ও হালকা কালবৈশাখী ও বজ্রঝড় হতে পারে।
    এছাড়া এপ্রিল ও মে মাসে দেশের উত্তর উত্তর-পশ্চিমাঞ্চলে তীব্র তাপ প্রবাহ এবং অন্যান্য স্থানে মৃদু ও মাঝারী ধরনের তাপ প্রবাহ বয়ে যেতে পারে।পূর্বাভাষে বলা হয়েছে, এপ্রিল থেকে জুন মাস পর্যন্ত দেশে স্বাভাবিক বৃষ্টিপাতের সম্ভাবনা রয়েছে।
    এপ্রিল মাসের আবহাওয়ার পূর্বাভাস সম্পর্কে বলা হয়, এ মাসে দেশে স্বাভাবিক বৃষ্টিপাতের সম্ভাবনা রয়েছে। এ মাসে বঙ্গোপসাগরে এক থেকে দুটি নিম্নচাপ সৃষ্টি হতে পারে। এর মধ্যে একটি ঘূর্ণিঝড়ে রূপ নিতে পারে। এপ্রিল মাসে দেশের উত্তর, উত্তর-পূর্বাঞ্চল ও মধ্যাঞ্চলে দুই থেকে তিনদিন বজ্রসহ মাঝারী, তীব্র কালবৈশাখী, বজ্রঝড় ও দেশের অন্যান্য স্থানে তিন থেকে চারদিন হালকা, মাঝারী কালবৈশাখী ও বজ্রঝড় হতে পারে।
    এপ্রিল মাসে দেশে নদ-নদীর প্রবাহ স্বাভাবিক থাকবে। তবে মাসের শেষার্ধে দেশের উত্তর-পূর্বাঞ্চলে পাহাড়ী ঢলের কারণে আকস্মিক বন্যার আশংকা রয়েছে।মে মাসের আবহাওয়ার পূর্বাভাসে বলা হয়, এ মাসে দেশে স্বাভাবিক বৃষ্টিপাতের সম্ভাবনা ও রয়েছে।

    LEAVE A REPLY

    Please enter your comment!
    Please enter your name here