Friday 14th of December 2018 02:10:32 AM
Monday 5th of March 2018 01:37:07 PM

এটা আমাদের জন্য খুব ভালো একটা প্লাটফর্মঃমাহমুদউল্লাহ

ক্রিকেট ডেস্ক
আমার সিলেট ২৪.কম
এটা আমাদের জন্য খুব ভালো একটা প্লাটফর্মঃমাহমুদউল্লাহ

আমারসিলেট টুয়েন্টিফোর ডটকম,০৫মার্চ,ডেস্ক নিউজঃ “আমাদের অনেক কিছু করার বাকি আছে। অনেক কিছু প্রমাণ করার বাকি আছে। আমরা কতটুকু ভালো করতে পারি এ সংস্করণে একটা প্রশ্নবোধক চিহ্ন আছে, এ সংস্করণের আমাদের শক্তিমত্তা নিয়ে। এটা আমাদের জন্য খুব ভালো একটা প্লাটফর্ম নিজেদের প্রমাণ করার জন্য”

সাম্প্রতিক সময়ে হারের বৃত্তেই ঘুরপাক খাচ্ছে বাংলাদেশ দল। তারপরও নিদাহাস ট্রফি নিয়ে আশায় বুক বাঁধছেন টাইগার অধিনায়ক মাহমুদউল্লাহ রিয়াদ। টুর্নামেন্টে শুরুটা জয়ে হলে মোমেন্টাম নিজেদের পক্ষে ঘুরে দাঁড়াবে। আর সেই মোমেন্টামই পুরো টুর্নামেন্টে দলকে দারুণ কিছু করার জ্বালানি জোগাবে বলে বিশ্বাস করেন বাংলাদেশ অধিনায়ক।

সাকিব আল হাসান চোটের কারণে দলের বাইরে থাকায় দলের পারফরম্যান্সে দারুণ প্রভাব পড়েছে। তবে দেশসেরা ক্রিকেটারকে ছাড়াই আসন্ন টুর্নামেন্টে নিজেদের প্রমাণ করতে চান মাহমুদউল্লাহ। জানালেন, নিজেদের কাজটুকু ঠিকমতো করতে পারলে বাংলাদেশ পৌঁছাতে পারবে কাক্সিক্ষত লক্ষ্যে।

পাকিস্তান সুপার লিগে (পিএসএল) খেলতে গেল দুই সপ্তাহ দুবাই ছিলেন মাহমুদউল্লাহ রিয়াদ। সেখান থেকে কলম্বোয় দলের সঙ্গে যোগ দেওয়ার কথা থাকলেও শনিবার মধ্যরাতে হুট করেই ঢাকায় ফেরেন টাইগার দলের ভারপ্রাপ্ত অধিনায়ক। এরপর গতকাল দুপুর ১টার ফ্লাইটে দলের সঙ্গে কলম্বোর উদ্দেশে দেশ ছেড়ে যান। বিমানবন্দরে সংবাদ মাধ্যমকে নিজেদের লক্ষ্যের কথা জানিয়েছেন মাহমুদউল্লাহ, ‘লক্ষ্য অবশ্যই টুর্নামেন্ট জেতা। সবার ব্যক্তিগত সেরাটা যদি আমরা আদায় করে নিতে পারি, আমার মনে আমাদের খুব ভালো কিছু অর্জন করা সম্ভব।’

ঘরের মাঠে শ্রীলঙ্কার কাছে বাংলাদেশ বাজেভাবে হেরে যাওয়ার পর চারদিক দিয়ে সমালোচনার ঝড় উঠেছে। টি-টোয়েন্টিতে নিজেদের শক্তি ও সামর্থ্য নিয়েও রয়েছে প্রশ্ন। নিদাহাস ট্রফিতে নিজেদের নামের পাশ থেকে সেই প্রশ্নবোধক চিহ্ন মুছে দেওয়ার চ্যালেঞ্জ নিয়েছেন টাইগার দলপতি, ‘আমাদের অনেক কিছু করার বাকি আছে। অনেক কিছু প্রমাণ করার বাকি আছে। আমরা কতটুকু ভালো করতে পারি এ সংস্করণে, একটা প্রশ্নবোধক চিহ্ন আছে, এ সংস্করণে আমাদের শক্তিমত্তা নিয়ে।

এটা আমাদের জন্য খুব ভালো একটা প্লাটফর্ম নিজেদের প্রমাণ করার জন্য।’ নিজেদের প্রমাণ করতে অবশ্যই সবাইকে সেরা ক্রিকেট খেলতে হবে বলে জানান মাহমুদউল্লাহ- ‘সবার ব্যক্তিগত সেরাটা দিতে পারলে আমাদের খুব ভালো কিছু অর্জন করা সম্ভব।’ আগের দিন মিরপুর শেরেবাংলায় টাইগার দলের ভারপ্রাপ্ত প্রধান কোচ কোর্টনি ওয়ালশ সংবাদ সম্মেলনে বলেছিলেন, ফাইনাল খেলার লক্ষ্য নিয়েই শ্রীলঙ্কা যাচ্ছেন তারা। গতকাল মাহমুদউল্লাহর কণ্ঠেও ছিল একই সুর। যদিও এর জন্য শুরুটা ভালো করতে হবে বলে মনে করেন তিনি, ‘আমাদের জন্য শুরুটা অনেক গুরুত্বপূর্ণ। সবসময়ই বিশ্বাস করি শুরুটা ভালো হলে আমরা মোমেন্টামটা পাব। সেটা কাজে লাগিয়ে পরের ম্যাচগুলোয় ভালো খেলা সম্ভব।’

নিদাহাস ট্রফিতে বাংলাদেশের প্রতিপক্ষ ভারত ও শ্রীলঙ্কা।

বাংলাদেশ অবশ্য আলাদা করে কাউকে নিয়ে ভাবছে না, ‘প্রতিপক্ষ মানেই তার সঙ্গে লড়াই করতে হবে। যেখানেই খেলা হোক, দল হিসেবে ভালো খেলতে হয়। শেষ সিরিজে আশানুরূপ পারফর্ম করতে পারিনি। তবে যেহেতু উপমহাদেশের পরিবেশ, বেশ অনেকবার শ্রীলঙ্কায় খেলার অভিজ্ঞতাও আছে, ইনশাল্লাহ সব মিলিয়ে আমরা ভালো কিছু করতে পারব।’

ঘরের মাঠে ত্রিদেশীয় সিরিজের পর টেস্ট ও টি-টোয়েন্টি সিরিজে ছিলেন না সাকিব। ইনজুরির অবস্থা ভালো না হওয়াতে সাকিব শেষ পর্যন্ত নিদাহাস ট্রফি থেকেও ছিটকে গেছেন। সব মিলিয়ে এবারও সাকিবের অভাব স্পষ্ট হয়ে ধরা দেবে।

সাকিবের অনুপস্থিতি নিয়ে মাহমুদউল্লাহ বলেন, ‘সাকিবকে মিস করা অবশ্যই দলের জন্য ক্ষতিকর। ও চ্যাম্পিয়ন খেলোয়াড়, অপরিহার্য খেলোয়াড়। ওকে মিস করা মানে আমাদের কঠিন পরিস্থিতির মধ্যে পড়া। তারপরও আমাদের সবার জন্য ভালো কিছু করে দেখানোর সুযোগ থাকবে।’


সম্পাদনা: News Desk, নিউজরুম এডিটর

আমারসিলেট২৪.কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Place for advertisement
Place for advertisement

সর্বশেষ সংবাদ


সর্বাধিক পঠিত

এডিটর: আনিছুল ইসলাম আশরাফী, এনিমেটরস্ বাংলা মিডিয়া গ্রুপ কর্তৃক প্রকাশিত
সম্পাদকীয় কার্যালয়: কলেজ রোড, শ্রীমঙ্গল, মৌলভীবাজার।
Email: news.amarsylhet24@gmail.com Mobile: 01772 968 710

Developed By : i-Tech Sreemangal
Email : itech.official@hotmail.com
Facebook : http://facebook.com/itech.ctc