একুশে পদক প্রাপ্ত বাউল শাহ আব্দুল করিমের ৮ম মৃত্যু বার্ষিকী

    0
    4

    প্রেম দিয়ে সকল অজয়কে জয় করাই ছিল তার মূল লক্ষ্য

    আমারসিলেট টুয়েন্টিফোর ডটকম,১২সেপ্টেম্বর,সুনামগঞ্জ প্রতিনিধি:সুনামগঞ্জের ভাটি বাংলার বাউল সাধক একুশে পদক প্রাপ্ত্য বাউল শাহ আব্দুল করিমের ৮তম মৃত্যু বার্ষিকী মঙ্গলবার। শুধু আধ্যাতিকতা নয় সমাজ,রাষ্ট্র,অবহেলিত মানুষের সুখ,দুঃখ,হাসি কান্না প্রেম-বিরহ আর ভাটি বাংলার সুবিধা বঞ্চিত মানুষের কথা ফুটে তুলেছিলেন তার কাল জয়ী গান গুলোতে। গানের মাধ্যমে সহজ,সরল ভাষা আর হ্নদয় কাড়া মায়াবী সুরে বাউল শাহ আব্দুল করিম স্থান করে নিয়েছেন হাজার হাজার মানুষের অন্তরে। তার সকল সৃষ্টিই হাওরাঞ্চলবাসীর কল্যানে কাজ করছে এখনও। তিনি ছিলেন শোষকের বিরোদ্ধে প্রতিবাদী রুপ।

    প্রেম দিয়ে সকল অজয়কে জয় করাই ছিল তার মূল লক্ষ্য।

    ১৯১৬সালের ১৫ফেব্রুয়ারী সুনামগঞ্জ জেলার দিরাই উপজেলার উজানধল গ্রামে সাধারন এক কৃষক পরিবারে জন্ম গ্রহন করেন। আর ২০০৯সালে ১২ই সেপ্টেম্বর মৃত্যু বরণ করেন। বাউল শাহ আব্দুল করিমের ৮তম মৃত্যু বার্ষিকী উপলক্ষ্যে বিভিন্ন সংগঠনের উদ্যোগে তার জন্মস্থান উজানধল গ্রামে তার নিজ বাড়িতে নানান কর্মসূচির আয়োজন করা হয়েছে।

    অনুষ্টানের শুরুতেই বাউল শাহ আব্দুল করিমের কবরে ফুল দিয়ে শ্রদ্ধাজ্ঞাপন,মিলাদ মাহফিল,আলোচনা সভা ও করিম গীতির অনুষ্টানের আয়োজন করা হয়েছে। এছাড়াও স্থানীয় শিল্পীগন সংগীত পরিবেশন করবেন।

    LEAVE A REPLY

    Please enter your comment!
    Please enter your name here