Friday 25th of September 2020 06:43:15 AM
Thursday 14th of May 2020 04:57:04 PM

এএসপি আশরাফুজ্জামান দু’শিশুসহ মাকে বাসায় ফেরত দিলেন

আইন-আদালত, মানবাধিকার ডেস্ক
আমার সিলেট ২৪.কম
এএসপি আশরাফুজ্জামান দু’শিশুসহ মাকে বাসায় ফেরত দিলেন

শ্রীমঙ্গলে আবারও ভাড়া না দেওয়ার অজুহাতে ঘর থেকে বেড় করে দেওয়ার অভিযোগ,কলোনি মালিকের অস্বীকার। শেষ পর্যন্ত সিনিয়র সহকারী পুলিশ সুপার আশরাফুজ্জামান আশিকের দ্রুত ব্যবস্থা গ্রহণে বাসায় ফিরলেন ঐ ঘর হারা নারী।

জহিরুল ইসলাম,নিজস্ব প্রতিবেদক: দেশ বিদেশে করোনার ছোবলে নিম্ন ভিত্ত, নিম্ন মধ্য ভিত্ত থেকে মধ্য ভিত্তরা আজ বড় অসহায়। এর মধ্যে  মৌলভীবাজারে শ্রীমঙ্গলে শাপলাবাগ রুবেল মিয়ার কলোনি থেকে ঘর ভাড়ার জন্য দরিদ্র এক মহিলাকে দুইটি শিশু বাচ্চাসহ বাহির করে দেওয়ার অভিযোগ উঠেছে কলোনির মালিকের বিরুদ্ধে। সামাজিক অনলাইন  নেটিজেনদের মাধ্যমে এমন সংবাদ পেয়ে সিনিয়র সহকারী পুলিশ সুপার আশরাফুজ্জামান আশিক দ্রুত ব্যবস্থা গ্রহণ করে ঐ নারী ও তার সন্তানদের ফিরিয়ে দেন তার ভাড়াটিয়া বাসায় এবং সতর্ক করে দেন কলোনির মালিক পক্ষকে। যদিও প্রথমে থানার পক্ষ থেকে কে বা কারা পরের দিন বিষয়টি দেখে দিবে বলে মহিলাকে জানিয়েছিল।

বুধবার দিবাগত রাত ১২ টার দিকে শেখ সারওয়ার জাহান নামে এক নেটিজেন প্রথম তার ওয়ালে ছবিটি প্রকাশ করে,পরে তা ভাইরাল হয়ে যায়।

মুল ঘটনাটি ঘটেছে বুধবার (১৩মে) দিবাগত রাত ১১ টার দিকে শ্রীমঙ্গল থানার সামনে একটি দোকানের বারান্দায় ছেলে মেয়ে দেরকে নিয়ে ঘুমিয়ে থাকতে দেখে বেশ কজন নেটিজেন পথচারী ও পরে গণমাধ্যকর্মীসহ তারা সামাজিক যোগাযোগের মাধ্যমে মহিলার ঘুমিয়ে থাকার ছবি ও ভিডিও নিয়ে রাত ১২ টার দিকে পোষ্ট দিলে বিষয়টি মুহুর্তেই আরও বেশ কয়েকটি ফেইসবুক আইডিতে ছড়িয়ে পরে। সামাজিক যোগাযোগ ফেইসবুকের মাধ্যমে এমন ঘটনার খবর পেয়ে শ্রীমঙ্গল-কমলগঞ্জ সার্কেলের সিনিয়র সহকারী পুলিশ সুপার আশরাফুজ্জামান আশিক মহিলা ও তার সন্তানদের থানায় নিয়ে থাকার ব্যবস্থা ও খাবারের সুবিধা করে দেন। পরে রাত ৪টার দিকে শাপলাবাগ কলোনির ভাড়া বাসাতে তোলে দিয়ে আসেন এবং নগদ টাকা তার হাতে দিয়ে আবার কোন সমস্যা হলে তাকে জানাতে অনুরোধ করেন আশরাফুজ্জামান আশিক।

মহিলাটি জানায় ৭০০টাকা বাসা ভাড়া, আড়াই মাসের ভাড়া বকেয়া ছিলো, বাসার মালিক ভাড়ার জন্য চাপ সৃষ্টি করলে, কষ্ট করে ১মাসের ভাড়া পরিশোধ করে দেয়।বর্তমানে দেড় মাসের ভাড়া বকেয়া আছে।বাকি দেড় মাসের বাসা ভাড়ার জন্য শহরের শাপলাবাগ এলাকায় কলোনি মালিক রুবেল মিয়া অসহায় মহিলাকে ভাড়ার জন্য বাসা থেকে বের করে দিয়েছে।

এ ভাবেই সতর্ক করে দেন কলোনির মালিক রুবেল মিয়া ও তার বাবাকে এএসপি আশরাফুজ্জামান আশিক 

কলোনির মালিক রুবেল মিয়া জানায়, এই মহিলা এপ্রিল মাসের ২০ তারিখ তার কাছে গিয়ে কান্নাকাটি করে থাকার একটি রুম দেয়ার জন্য, পরে তার কলোনির একটি রুম ভাড়া দেয় যার ভাড়া তিনি ১ হাজার টাকা, মহিলাটি কান্নাকাটি করে বলে এতো টাকা বর্তমানে ভাড়া দিতে পারবে না, করোনাভাইরাস শেষ হলে পরে ভাড়া দিবে।পরে রুবেল মিয়া আপাদত ৭০০ টাকা ভাড়া নেয়।বর্তমানে ওই মহিলার বকেয়া কোন ভাড়া নেই।তিনি আরও বলেন,এই মহিলা গত কয়েকদিন আগে আরও একটি বিয়ে করেছে, বিয়ের কয়েক দিন পর স্বামী-স্ত্রীর মধ্যে ঝামেলা হয়, তা জিআর পি থানা পুলিশ সমাধান করে দেয়, এর কিছু দিন পর থেকেই এই মহিলাকে রুবেল মিয়া খোজে পাচ্ছেন না।ওনার ধারনা ছিলো স্বামী স্ত্রীর মধ্যে ঝামেলা শেষ হওয়ার পর হয়তো বা অন্য কোথাও গিয়েছে।

অপর দিকে স্থানীয় গণমাধ্যমকর্মী সৈয়দ আবু জাফর সালাউদ্দিন আমার সিলেটের এই প্রতিনিধিকে বলেন,”আমার ফেইবুকে এই মহিলার পোষ্ট দেখে বিদেশ থেকে আমার ভাগিনা ৩ মাসের ঘর ভাড়া ২১ শত টাকা ও আরেক জন ২১ শত টা আমার কাছে দিয়েছে এবং আমার বন্ধু মহল থেকে আরোও ৯ হাজার ২ শত টাকা আসে বৃহস্পতিবার বিকালে ঐ মহিলার কাছে নগদ টাকা ও কাপড় ছোপড় পৌছে দিবো।

এ ব্যাপারে এএসপি আশরাফুজ্জামান আশিক বলেন, আমরা অঙ্গিকার করেছি মানুষের সেবা করার,সেটা হউক রাত বা দিন।যখনই সমস্যা তখনই সমাধানের চেষ্টা আমাদের কর্তব্য। আজকের কাজ কালকে করা এমনটি আমি বিশ্বাস করি না।তাই যখনই সংবাদটি আমার নজরে পড়েছে তাৎক্ষনিক ভোর রাতেই ব্যবস্থা নেওয়ার চেষ্টা করেছি এবং ওদের বাসায় ফিরিয়ে দিয়েছি। পূর্বের সংবাদের লিঙ্ক-

শ্রীমঙ্গলে ভাড়ার জন্য ভাড়াটিয়াকে বের করে দেয় বাসার মালিক


সম্পাদনা: News Desk, নিউজরুম এডিটর

আমারসিলেট২৪.কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Place for advertisement
Place for advertisement

সর্বশেষ সংবাদ


সর্বাধিক পঠিত

এডিটর: আনিছুল ইসলাম আশরাফী, এনিমেটরস্ বাংলা মিডিয়া গ্রুপ কর্তৃক প্রকাশিত
সম্পাদকীয় কার্যালয়: কলেজ রোড, শ্রীমঙ্গল, মৌলভীবাজার।
Email: news.amarsylhet24@gmail.com Mobile: 01772 968 710

Developed By : i-Tech Sreemangal
Email : itech.official@hotmail.com
Facebook : http://facebook.com/itech.ctc