Thursday 1st of October 2020 09:58:13 PM
Sunday 9th of August 2015 02:33:07 AM

এইচএসসি ও সমমানের পরীক্ষার ফলাফল প্রকাশ হবে আজ

বিশেষ খবর, শিক্ষা ডেস্ক
আমার সিলেট ২৪.কম
এইচএসসি ও সমমানের পরীক্ষার ফলাফল প্রকাশ হবে আজ

আমারসিলেট টুয়েন্টিফোর ডটকম,০৯আগস্টঃএইচএসসি ও সমমানের পরীক্ষার ফলাফল প্রকাশ করা হবে আজ। সকাল ১০টায় শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদ শিক্ষা বোর্ড চেয়ারম্যানদের সঙ্গে নিয়ে গণভবনে প্রধানমন্ত্রী শেখ হাসিনার কাছে ফলাফলের অনুলিপি হস্তান্তর করবেন। প্রধানমন্ত্রী ভিডিও কনফারেন্সের মাধ্যমে কয়েকটি শিক্ষাপ্রতিষ্ঠানের শিক্ষার্থীদের সঙ্গে কথা বলবেন।

আন্তঃশিক্ষা সমন্বয় সাব-কমিটির সভাপতি ও ঢাকা শিক্ষা বোর্ডের চেয়ারম্যান আবু বকর ছিদ্দিক সংবাদ মাধ্যমকে  জানান, এরপর দুপুর ১টায় সচিবালয়ে সংবাদ সম্মেলন করে ফলাফলের বিস্তারিত তুলে ধরবেন শিক্ষামন্ত্রী।

দুপুর ২টা থেকে অনলাইনে এবং মোবাইল ফোনে এসএমএস করে ফল পাওয়া যাবে। এ ছাড়া শিক্ষাপ্রতিষ্ঠানে ফল সংগ্রহ করতে পারবে শিক্ষার্থীরা।

এসএমএসে ফল পেতে ঐঝঈ স্পেস দিয়ে বোর্ডের প্রথম তিন অক্ষর, এরপর স্পেস দিয়ে রোল নাম্বার লিখে স্পেস দিয়ে ২০১৫ লিখে ১৬২২২ নাম্বারে পাঠালে ফিরতি এসএমএসে ফল পাওয়া যাবে।
আলিমের ক্ষেত্রে অষরস লিখে স্পেস দিয়ে গধফ লিখে স্পেস দিয়ে রোল নাম্বার লিখে স্পেস দিয়ে ২০১৫ লিখে ১৬২২২ নাম্বারে এসএমএস পাঠাতে হবে।
আর এইচএসসি ভোকেশনালের জন্য ঐঝঈ লিখে স্পেস দিয়ে ঞবপ লিখে স্পেস দিয়ে রোল নাম্বার লিখে স্পেস দিয়ে ২০১৫ লিখে ১৬২২২ নাম্বারে পাঠাতে হবে।
অনলাইনে ফল পেতে ওয়েবসাইট ভিজিট করতে হবে। শিক্ষা প্রতিষ্ঠানসমূহ এই ওয়েবসাইট থেকে ফল ডাউনলোড করতে পারবে।
প্রতিবছর সকল বোর্ডে সেরা প্রতিষ্ঠান নির্বাচন করা হলেও এবার থাকছে না কোনো সেরা প্রতিষ্ঠান, বিষয়টি নিশ্চিত করেছেন আন্তঃশিক্ষা সমন্বয় সাব-কমিটির সভাপতি।
গত ১ এপ্রিল থেকে পরীক্ষা শুরু হওয়া পরীক্ষা সারাদেশে দুই হাজার ৪১৯টি কেন্দ্রে আট হাজার ৩০৫টি শিক্ষাপ্রতিষ্ঠানের ১০ লাখ ৭৩ হাজার ৮৮৪ জন শিক্ষার্থী পরীক্ষায় অংশগ্রহণ করে।
ঢাকা উত্তর ও দক্ষিণ এবং চট্টগ্রাম সিটি করপোরেশন নির্বাচনের কারণে ২৬, ২৭ ও ২৮ এপ্রিলের পরীক্ষা পিছিয়ে ২, ৪ ও ১৬ মে গ্রহণ করা হয়।
১১ জুন পর্যন্ত তত্ত্বীয় পরীক্ষা শেষে ব্যবহারি পরীক্ষা গ্রহণ করা হয় ১৩ থেকে ২২ জুন।
গত এসএসসি পরীক্ষা বিএনপি-জামায়াত জোটের হরতাল-অবরোধের মধ্যে পড়ে ১৬ দিনে মোট ৩৬৮টি বিষয়ের পরীক্ষা পিছিয়ে যায়। হরতালের কারণে ব্যবহারিক পরীক্ষা পিছিয়ে ২৯ মার্চ থেকে ২ এপ্রিলের মধ্যে শেষ করা হয়।
তবে অবরোধ চললেও ‘অনানুষ্ঠানিক’ ঘোষণা ছাড়াই তা অচল হওয়ার মধ্যে সময়মতো এইচএসসি পরীক্ষা অনুষ্ঠিত হয়েছে।


সম্পাদনা: News Desk, নিউজরুম এডিটর

আমারসিলেট২৪.কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Place for advertisement
Place for advertisement

সর্বশেষ সংবাদ


সর্বাধিক পঠিত

এডিটর: আনিছুল ইসলাম আশরাফী, এনিমেটরস্ বাংলা মিডিয়া গ্রুপ কর্তৃক প্রকাশিত
সম্পাদকীয় কার্যালয়: কলেজ রোড, শ্রীমঙ্গল, মৌলভীবাজার।
Email: news.amarsylhet24@gmail.com Mobile: 01772 968 710

Developed By : i-Tech Sreemangal
Email : itech.official@hotmail.com
Facebook : http://facebook.com/itech.ctc