উপজেলায় অংশগ্রহণ করে সরকারকে স্বীকৃতিঃঅর্থমন্ত্রী

    0
    3

    আমারসিলেট24ডটকম,০৭মার্চঃ অর্থমন্ত্রী আবুল মাল আব্দুল মুহিত বলেছেন, উপজেলা পরিষদ নির্বাচনে অংশগ্রহণের মাধ্যমে বিএনপি সরকারকে স্বীকৃতি দিয়েছে। কিন্তু জাতীয় নির্বাচনে না আসা তাদের চূড়ান্ত বোকামী। তারা নিজেরাও এখন সেটি বুঝতে পারছে।

    আজ শুক্রবার হবিগঞ্জ সদর উপজেলার অলিপুরে প্রাণ-আরএফএল গ্রুপের ১৩তম প্রতিষ্ঠান হবিগঞ্জ ইন্ডাস্ট্রিয়াল পার্ক উদ্বোধনকালে প্রধান অতিথির বক্তৃতায় তিনি এ কথা বলেন।
    কোম্পানীর প্রধান নির্বাহী মেজর জেনারেল (অবঃ) আমজাদ খান চৌধুরীর সভাপতিত্বে অনুষ্ঠানে বক্তৃতা করেন কোম্পানীর চেয়ারম্যান লে. কর্ণেল (অবঃ) মাহাতাব উদ্দিন আহমেদ, সাবেক মন্ত্রী এনামুল হক মোস্তফা শহীদ, এমপি মোঃ আবু জাহির, এমপি মোঃ মাহবুব আলী ও জেলা প্রশাসক মোঃ জয়নাল আবেদীন।
    অর্থমন্ত্রী বলেন, বাড়িতে গ্যাসের ব্যবহার সবচেয়ে খারাপ ব্যবহার। এটি অন্যায় ব্যবহার। এর মাধ্যমে এত দামী একটি সম্পদকে নষ্ট করা হচ্ছে। সরকার বাড়িতে গ্যাস সংযোগ দেয়ার জন্য মোটেই প্রস্তুত নয়। শুধুমাত্র নির্দিষ্ট এলাকায় দেয়া হয়। সেটিও অদূর ভবিষ্যতে অনেক দামী হয়ে যাবে। যেখানে সম্পদ সৃষ্টি সবচেয়ে বেশী হয় সেখানে গ্যাসের ব্যবহার করা উচিত।
    দুর্নীতি প্রসঙ্গে অর্থমন্ত্রী বলেন, দুর্নীতিতে আমরা সকলেই খুব এক্সপার্ট। সর্বত্রই দুর্নীতি আছে। তা রোধে সরকার বিগত পাঁচ বছর ধরে কাজ করছে।
    প্রাণ-আরএফএল গ্রুপের পরিচালক মোঃ ইলিয়াস মৃধা প্রকল্পের বিষয় তুলে ধরে বলেন, প্রায় ২শ’ একর জমির ওপর ২০১১ সালে এই প্রকল্পের কাজ শুরু হয়। এখানে ফ্ল্যাক্সিবল প্যাকেজিং, প্লাস্টিক পণ্য, পিভিসি দরজা, বাইসাইকেল, ইলেক্ট্রিক ক্যাবল, কাঁচ ও সিরামিক পণ্য, চিকিৎসা সরঞ্জাম, টয়লেট সামগ্রী উৎপাদন করা হবে। এতে এডিবি, ডিইজি, ইডিসিসহ দেশী কয়েকটি ব্যাংক অর্থায়ন করেছে। কারখানাগুলো চালু করতে ১৭শ’ কোটি টাকার প্রয়োজন হবে।
    এই পার্ক চালু করতে ৩০ মেগাওয়াট ক্ষমতা সম্পন্ন একটি বিদ্যুৎ প্ল্যান্ট স্থাপন করা হয়েছে। এখান থেকে উৎপাদিত পণ্য দেশের পাশাপাশি বিশ্বের বিভিন্ন দেশে রপ্তানী করা হবে। এখানে কর্মকর্তা-কর্মচারীদের চিকিৎসার জন্য একটি হাসপাতাল এবং তাদের সন্তানদের লেখাপড়ার জন্য বিদ্যালয় ও মসজিদ নির্মাণ করা হবে। এসব প্রতিষ্ঠান থেকে স্থানীয় জনগণও সুবিধা গ্রহণ করতে পারবেন। কারখানাটি পুরোপুরি চালু হলে ১৫ হাজার লোকের কর্মসংস্থানের সুযোগ সৃষ্টি হবে।
    দেশের ১০টি জায়গায় প্রাণ গ্রুপের ১৩টি কারখানা রয়েছে। এসব কারখানায় ৪৫ হাজার নারী-পুরুষের কর্মসংস্থান সৃষ্টি হয়েছে। এসব কারখানায় কাঁচামাল সরবরাহ করছে ৭৮ হাজার কৃষক। বিশ্বের ১০২টি দেশে রপ্তানী হচ্ছে প্রাণ-আরএফএল এর পণ্য। রপ্তানীক্ষেত্রে অবদানের জন্য ১০ বার শ্রেষ্ঠ জাতীয় রপ্তানী ট্রফি অর্জন করেছে গ্রুপটি।বাসস

    LEAVE A REPLY

    Please enter your comment!
    Please enter your name here