উন্নয়নের স্বার্থে সাম্প্রদায়িক সম্প্রীতি বজায় রাখুন:এমপি আবু জাহির

0
52

নূরুজ্জামান ফারুকী, বিশেষ প্রতিনিধি: হবিগঞ্জ-৩ আসনের সংসদ সদস্য ও জেলা আওয়ামী লীগের সভাপতি অ্যাডভোকেট মোঃ আবু জাহির এমপি বলেছেন, বাংলাদেশে এখন সব সম্প্রদায়ের লোকজন একসঙ্গে শান্তিতে বসবাস করে আসছে। কিন্তু একটি কুচক্রী মহল সাম্প্রদায়িক সম্প্রীতি বিনষ্টের জন্য অপচেষ্টায় লিপ্ত আছে। যারা সাম্প্রদায়িক সম্প্রীতি বিনষ্টের অপচেষ্টা চালাচ্ছে, তাদের বিরুদ্ধে সরকার কঠোর অবস্থানে।
তিনি বৃহস্পতিবার (২৯ সেপ্টেম্বর) লাখাই উপজেলায় শারদীয় দুর্গাপূজা মন্ডপে সরকারি অনুদান, কৃষকদের মাঝে ভেড়া বিতরণ ও বন্যায় ক্ষতিগ্রস্তদের মাঝে ঢেউটিন এবং নগদ অর্থ সহায়তা বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে একথা বলেন। একইদিন উপজেলা আইন-শৃংখলা কমিটির মাসিক সভা ও সম্প্রীতির সভায় বক্তব্য রাখেন সংসদ সদস্য। পৃথক অনুষ্ঠানে এমপি আবু জাহির আরও বলেন, উন্নয়নের পূর্বশর্ত হল দেশে রাজনৈতিক স্থিতিশীল পরিস্থিতি তৈরী করা। সকল ধর্মের মানুষের মাঝে সাম্প্রদায়িক সম্প্রীতিও প্রয়োজন। আমাদের মনে রাখতে হবেÑ ধর্ম যার যার, কিন্তু দেশটি সকলের। উন্নয়নের স্বার্থে সর্বত্র সাম্প্রদায়িক সম্প্রীতি বজায় রাখার বিকল্প নেই। এমপি আবু জাহির বলেন, কোন ধর্মই অন্য ধর্মের লোকের উপর আক্রমণ সমর্থন করে না। আওয়ামী লীগও এই নীতিতে বিশ্বাসী। কিন্তু বিএনপি-জামায়াত ধর্মের নাম ব্যবহার করে দেশে অস্থিতিশীল পরিস্থিতি সৃষ্টি করে ক্ষমতায় আসতে চায়। তাদের এই চক্রান্তের ব্যাপারে সকলকে সচেতন থাকতে হবে।
তিনি গতকাল উপজেলা পরিষদ চত্ত্বরে লাখাইয়ের ৬৭টি পূজামন্ডপে সরকারি অনুদানের ৫০০ কেজি করে চালের বিক্রয়লব্দ অর্থ, ১০০ জন কৃষকের মাঝে প্রাণিসম্পদ দপ্তর ও ভেটেরিনারি হাসপাতালের উদ্যোগে হাওরাঞ্চলে সমন্বিত প্রাণিসম্পদ উন্নয়ন প্রকল্পে নির্বাচিত সুফলভোগী ১০০ জনের মাঝে ২০০টি ভেড়া, বন্যায় ক্ষতিগ্রস্তদের মাঝে ঢেউটিন এবং নগদ অর্থ বিতরণ করেন। পরে উপজেলা সম্প্রীতি সমাবেশ এবং আইন-শৃংখলা কমিটির মাসিক সভায় প্রধান অতিথির বক্তব্য রাখেন।
লাখাই উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএন) মোঃ শরীফ উদ্দিনের সভাপতিত্বে বিশেষ অতিথির বক্তব্য রাখেন উপজেলা পরিষদের চেয়ারম্যান অ্যাডভোকেট মোঃ মুশফিউল আলম আজাদ, ভাইস চেয়ারম্যান আমিরুল ইসলাম আলম, মহিলা ভাইস চেয়ারম্যান আলেয়া বেগম প্রমুখ। অনুষ্ঠানে সরকারি কর্মকর্তা, আওয়ামী লীগ ও সহযোগী সংগঠনের নেতৃবৃন্দ এবং জনপ্রতিনিধিরা উপস্থিত ছিলেন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here