Sunday 29th of November 2020 02:27:20 AM
Saturday 10th of May 2014 03:06:58 PM

উনি নার্ভাস হয়ে পড়েছেন মোদিকে উদ্দেশ্য করে মায়াবতী

আন্তর্জাতিক ডেস্ক
আমার সিলেট ২৪.কম
উনি নার্ভাস হয়ে পড়েছেন মোদিকে উদ্দেশ্য করে মায়াবতী

“নাম উল্লেখ না করেই নরেন্দ্র মোদিকে “দাঙ্গাবাবু” বলে কটাক্ষ করেন মমতাদাঙ্গাবাবুর পাশাপাশি মোদিকে “লাট সাহেব”আখ্যাও দেন তৃণমূল ওই নেত্রী”

আমারসিলেট24ডটকম,১০মেঃ ভারতের হিন্দুত্ববাদী দল বিজেপির প্রধানমন্ত্রী পদপ্রার্থী নরেন্দ্র মোদিনির্বাচন পরবর্তী সরকার গঠনের জন্য জোট গড়ার যে ঘোষণা দিয়েছেন তাপ্রত্যাখ্যান করেছেন তৃণমূল নেত্রী মমতা ব্যানার্জি, উত্তর প্রদেশের বহুজনসমাজবাদী পার্টির (বিএসপি) নেত্রী মায়াবতী এবং অন্ধ্র প্রদেশের টি আর এসনেতা কে চন্দ্রশেখর রাও।

গত বৃহস্পতিবার এক সাক্ষাৎকারে মোদি বলেছিলেন, তিন কন্যা মমতা, মায়াবতী এবংজয়ললিতাকে তিনি জোটে চাইবেন। জবাবে বিএসপি নেত্রী মায়াবতী শুক্রবারসাংবাদিকদের বলছেন, “বিজেপি নেতা নরেন্দ্র মোদি সম্প্রতি এক সাক্ষাৎকারেবলেছেন, দরকার হলে তিনি আইএডিএমকে নেত্রী, তৃণমূল নেত্রী ও বিএসপিরশীর্ষনেত্রীর সমর্থন চাইবেন। কিন্তু আমি পরিষ্কার জানিয়ে দিচ্ছি, কেন্দ্রেকোনো কিছুর বিনিময়েই বিজেপি-এনডিএকে সমর্থন দেব না।”

মায়াবতী গুজরাটের মুখ্যমন্ত্রী মোদিকে উদ্দেশ্য করে বলেন, “উনি নার্ভাসহয়ে পড়েছেন। বিজেপি হয়ত বুঝতে পেরেছে সরকার গড়ার জায়গায় যেতে নাও পারে তারা।”

এদিকে, তৃণমূলের রাজ্যসভা সদস্য ডেরেক ও ব্রায়েন বিজেপির সঙ্গে সমঝোতারসম্ভাবনা নাকচ করে বলেছেন, উনি যদি বলেন, মোদির নেতৃত্বে সরকার গড়তেবিজেপি দরজা খোলা রাখছে, তবে আমরা বলব, আমাদের দরজা বন্ধ আর চাবিও পাওয়া যাচ্ছে না! তিনি এও বলেন, বিজেপির ৩৭২টি আসন পাওয়ার দাবিতে বিভ্রম রয়েছে।বড়জোর তারা ১৮০ থেকে ১৯০টি আসন পেতে পারে।

তৃণমূল যে বিজেপিকে সমর্থন দেবে না তার প্রমাণ মেলে মমতার সাম্প্রতিকবিভিন্ন মন্তব্যেও। গতকাল শুক্রবারেও তিনি এক নির্বাচনী জনসভায় বলেছেন”গুজরাট দাঙ্গার ভয়াবহতা দেখুন, সেখানে ছোট ছোট শিশু ও মহিলাদের জীবন্তঅবস্থায় গায়ে আগুন দেয়া হয়েছে। যদি তারা ক্ষমতায় আসে তাহলে দেশকে বেচেদেবে। দাঙ্গায় উস্কানি দেবে। সব ধর্মের, ভিন্ন ধর্মের, ভিন্ন মতাদর্শেরমানুষ বাংলায় একসঙ্গে বসবাস করছে। আর তাতেই ‘দাঙ্গাবাবু’ রাগে জ্বলেপুড়েযাচ্ছেন।”

নাম উল্লেখ না করেই নরেন্দ্র মোদিকে “দাঙ্গাবাবু” বলে কটাক্ষ করেন মমতা।দাঙ্গাবাবুর পাশাপাশি মোদিকে “লাট সাহেব” আখ্যাও দেন তৃণমূল নেত্রী।

অন্যদিকে, অন্ধ্র প্রদেশের টি আর এস নেতা চন্দ্রশেখর বলেছেন, ইউপিএ সরকারগড়ার পরিস্থিতিতে থাকলে রাহুল গান্ধীকে আমরা প্রধানমন্ত্রী পদে চাইব। নাহলে বামেদের তৃতীয় ফ্রন্টকে সমর্থন করব।

মমতা, মায়াবতী ও চন্দ্রশেখর বিজেপিকে সমর্থন না দেয়ার ঘোষণা দেয়ায় মোদিরভোট পরবর্তী জোট গড়ার পরিকল্পনা যে ধাক্কা খেল তা বলাই বাহুল্য। কারণনির্বাচনের পর কংগ্রেসের হাত যত শক্তিশালী হবে, বিজেপি তত দুর্বল হবে।সূত্রঃআইআরআইবি


সম্পাদনা: News Desk, নিউজরুম এডিটর

আমারসিলেট২৪.কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Place for advertisement
Place for advertisement

সর্বশেষ সংবাদ


সর্বাধিক পঠিত

এডিটর: আনিছুল ইসলাম আশরাফী, এনিমেটরস্ বাংলা মিডিয়া গ্রুপ কর্তৃক প্রকাশিত
সম্পাদকীয় কার্যালয়: কলেজ রোড, শ্রীমঙ্গল, মৌলভীবাজার।
Email: news.amarsylhet24@gmail.com Mobile: 01772 968 710

Developed By : i-Tech Sreemangal
Email : itech.official@hotmail.com
Facebook : http://facebook.com/itech.ctc