Thursday 1st of October 2020 07:36:39 AM
Saturday 26th of April 2014 09:16:23 PM

উদ্যানের গাছ চুরিঃকমলগঞ্জে ১০ ঘন্টা বিদ্যুৎ সংযোগ বিচ্ছিন্ন

অপরাধ জগত, বিশেষ খবর, বৃহত্তর সিলেট ডেস্ক
আমার সিলেট ২৪.কম
উদ্যানের গাছ চুরিঃকমলগঞ্জে ১০ ঘন্টা বিদ্যুৎ সংযোগ বিচ্ছিন্ন

আমারসিলেট24ডটকম,২৬এপ্রিল,শাব্বির এলাহীঃ মৌলভীবাজারের কমলগঞ্জ উপজেলার লাউয়াছড়া জাতীয় উদ্যান এলাকা থেকে বনদস্যুদের কেটে নেওয়া একটি গাছ ৩৩ হাজার কেভি বৈদ্যুতিক লাইনের উপরে পড়ে তার ছিড়ে বৈদ্যুতিক খুঁটি ভেঙ্গে পড়ে। ফলে ১০ ঘন্টা বিদ্যুৎ সংযোগ বিচ্ছিন্ন থাকায় প্রচন্ড গরমে কমলগঞ্জের ৩৪ হাজার  গ্রাহক  অতিষ্ট হয়ে উঠে।  আজ শনিবার সকাল পৌনে ১০ টায় জাতীয় উদ্যানের ফুলবাড়ি চা বাগান সংলগ্ন পাহাড়ি টিলার উপরে এ ঘটনা ঘটে।

কর্তনকৃত গাছের  গোঁড়া

কর্তনকৃত গাছের গোড়া

জানা যায়, লাউয়াছড়া জাতীয় উদ্যানের উপর দিয়ে ৩৩ হাজার কেভি বৈদ্যুতিক লাইন বহমান। পাহাড়ি উচুঁ টিলার উপর থেকে গাছ চোরেরা বৃহদাকার একটি ম্যানজিয়াম গাছ কেটে ফেলায় ৩৩ হাজার কেভি বিদ্যুৎ লাইনের উপর পড়ে তার ছিড়ে একটি খুঁটি ভেঙ্গে পড়ে। ফলে শনিবার সকাল পৌণে ১০টা থেকে পল্লী বিদ্যুৎ সমিতির (পবিস) এর কমলগঞ্জের ৩৪ হাজার গ্রাহক বিদ্যুৎ বিচ্ছিন্ন হয়ে পড়লে প্রচন্ড গরমে জনজীবন বিপর্যস্ত হয়ে পড়ে। এছাড়াও চা বাগান সহ বিভিন্ন কলকারখানা ও ব্যবসা প্রতিষ্ঠানে দীর্ঘ সময়ে বিদ্যুৎ না থাকায় ভোগান্তি চরমে পৌঁছে। শ্রীমঙ্গল আবহাওয়া অফিস সূত্রে জানা যায়, শনিবার তাপমাত্রা ছিল ৩৭.০৫ডিগ্রি সেলসিয়াস। পবিস মৌলভীবাজারের ভারপ্রাপ্ত জিএম প্রকৌশলী এএসএম হাসনাত হাসান জানান, গাছ চোরদের কেটে ফেলা মেনজিয়াম গাছ পড়ে তার ছিড়ে ও বৈদ্যুতিক খুঁটি ভেঙ্গে পড়ে বিদ্যুৎ বিপর্যয় দেখা দেয়। শ্রীমঙ্গল থেকে বৈদ্যুতিক খুঁটি এনে নতুন করে খুঁটি স্থাপন করে বিদ্যুৎ সংযোগ প্রদান করা হবে। সন্ধ্যা পৌনে ৬টায় এ রিপোর্ট লেখা পর্যন্ত গোটা কমলগঞ্জ উপজেলার বিদ্যুৎ সংযোগ বিচ্ছিন্ন ছিল। যোগাযোগ করা হলে কমলগঞ্জ পবিস অফিস জানায়, বিদ্যুৎ সংযোগ চালু হতে আরো ২ ঘন্টা সময় লাগবে।


সম্পাদনা: News Desk, নিউজরুম এডিটর

আমারসিলেট২৪.কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Place for advertisement
Place for advertisement

সর্বশেষ সংবাদ


সর্বাধিক পঠিত

এডিটর: আনিছুল ইসলাম আশরাফী, এনিমেটরস্ বাংলা মিডিয়া গ্রুপ কর্তৃক প্রকাশিত
সম্পাদকীয় কার্যালয়: কলেজ রোড, শ্রীমঙ্গল, মৌলভীবাজার।
Email: news.amarsylhet24@gmail.com Mobile: 01772 968 710

Developed By : i-Tech Sreemangal
Email : itech.official@hotmail.com
Facebook : http://facebook.com/itech.ctc