Saturday 11th of July 2020 09:53:11 PM
Sunday 12th of May 2019 04:15:13 PM

উজ্জলপুরে অবৈধ বালু উত্তোলণ,চুনারুঘাট ইউএনওকে অভিযোগ

অপরাধ জগত ডেস্ক
আমার সিলেট ২৪.কম
উজ্জলপুরে অবৈধ বালু উত্তোলণ,চুনারুঘাট ইউএনওকে অভিযোগ

চুনারুঘাট প্রতিনিধি: হবিগঞ্জের চুনারুঘাট উপজেলার পাইকপাড়া ইউনিয়নের উজ্জলপুর গ্রামে থামছে না অবৈধভাবে বালু উত্তোলন। দীর্ঘদিন ধরে উজ্জলপুর গ্রামের মালিকানাধীন জমি হতে সম্পূর্ণ অবৈধ ও অনুমতি ব্যতিরেকে দেদারছে সিলিকা বালু উত্তোলণ করে পাচার করছে একটি অসাধু সিন্ডিকেট চক্র। প্রতিদিনই শত শত ট্রাক বালু উত্তোলণ করে পাচার করা হচ্ছে। প্রতিদিন লাখ টাকার বালু উত্তোলণ করা হচ্ছে উজ্জলপুর গ্রামের মালিকানাধীন জমি থেকে। এ ব্যাপারে গত ৯ মে বৃহস্পতিবার উজ্জলপুর গ্রামবাসীর পক্ষ থেকে মো: আব্দুল আজিম মালিকানাধীন জমি হতে অবৈধভাবে বালু উত্তোলণ বন্ধ করার জন্য চুনারুঘাট উপজেলা নির্বাহী কর্মকর্তা বরাবরে একটি লিখিত অভিযোগ দায়ের করেছেন।

অভিযোগের বিবরণে জানা যায়, উপজেলার পাইকপাড়া ইউনিয়নের উজ্জলপুর গ্রামের মালিকানাধীন জমি থেকে জনৈক ছুরুক মিয়ার পুত্র হেলাল মিয়া, ময়না মিয়ার পুত্র রুমান মিয়া, আরমান মিয়ার পুত্র রহিম মিয়া, মৃত আ: আলী লস্করের পুত্র হারুন লস্কর গংরা সিন্ডিকেট বানিয়ে মালিকানা জমি থেকে সম্পূর্ণ অবৈধভাবে বালু উত্তোলণ করে বালু পাচার করছে বালুখেকোরা। এতে করে সরকার হারাচ্ছে লক্ষ লক্ষ টাকার রাজস্ব। এদিকে উজ্জলপুর, হলহলিয়া, হলদিউড়া, সতং ও বদরগাজী গ্রাম সহ ৪/৫ টি গ্রামের লোকজনদের বসতবাড়ি, রাস্তাঘাট ভেঙ্গে বিভিন্ন ভাবে ক্ষতিসাধিত হচ্ছে।

মালিকানা জমি থেকে অবৈধভাবে উত্তোলিত বালু সতং-বদরগাজী রাস্তা দিয়ে পরিবহন করার কারণে ইকবাল আহমেদ সালেহ উচ্চ বিদ্যালয়, সতং সরকারি প্রাথমিক বিদ্যালয়, হলদিউড়া ইবতেদায়ী মাদ্রাসা ও হলদিউড়া হাফিজিয়া মাদ্রাসার কোমলমতি শিক্ষার্থীরা উক্ত রাস্তা দিয়ে চলাচলে ভোগান্তির শিকার হচ্ছেন।

উল্লেখ্য যে, গত বৃহস্পতিবার খবর পেয়ে সহকারী কমিশনার (ভূমি) এস.এম আজহারুল ইসলামের নির্দেশে ইউনিয়ন তহসিল অফিসার সুরঞ্জিত দেব ঘটনাস্থলে উপস্থিত হয়ে ২টি ড্রেজার মেশিন ও পাইপ ধ্বংস করে দেন এবং এসব মালিকনাধীন জমি হতে অবৈধভাবে বালু উত্তোলণ বন্ধ রাখার জন্য নিষেধ প্রদান করেন। উজ্জলপুর গ্রামের মালিকানাধীন জমি থেকে অবৈধভাবে বালু উত্তোলণ বন্ধ করার জন্য প্রশাসনের সুদৃষ্টি কামনা করছেন এলাকার সচেতন মহল।


সম্পাদনা: News Desk, নিউজরুম এডিটর

আমারসিলেট২৪.কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Place for advertisement
Place for advertisement

সর্বশেষ সংবাদ


সর্বাধিক পঠিত

এডিটর: আনিছুল ইসলাম আশরাফী, এনিমেটরস্ বাংলা মিডিয়া গ্রুপ কর্তৃক প্রকাশিত
সম্পাদকীয় কার্যালয়: কলেজ রোড, শ্রীমঙ্গল, মৌলভীবাজার।
Email: news.amarsylhet24@gmail.com Mobile: 01772 968 710

Developed By : i-Tech Sreemangal
Email : itech.official@hotmail.com
Facebook : http://facebook.com/itech.ctc