ঈদ মোবারক কাল ঈদ

    1
    14

    ঢাকা, ০৮ আগস্ট : পবিত্র শাওয়াল মাসের চাঁদ দেখা গেছে। সারা দেশে ঈদ উদযাপিত হবে বাংলাদেশ ইসলামিক ফাউন্ডেশন সূত্রে জানা গেছে চট্টগ্রামে পবিত্র শাওয়াল চাঁদ দেখা গেছে।

    আজ বিকেল থেকেই পবিত্র শাওয়ালের চাঁদ  দেখার জন্য অগণিত দৃষ্টি আকাশে চাঁদ খুঁজেছে ুঅবশেষে দেখা গেছে পবিত্র শাওয়াল মাসের চাঁদ ,ঈদের চাঁদ। দেশবাসী মেতেছে ঈদের আনন্দে। সরকারি ঘোষণার পাশাপাশি টিভি-বেতারে বাজতে শুরু করেছে জাতীয় কবি কাজী নজরুলের  গানের সুর ‘ও মন রমজানের ঐ রোজার শেষে এল খুশীর ঈদ…’। মসজিদ থেকে ভেসে আসছে ‘ঈদ মোবারক’ ধ্বনি।

    ধনী-গরিব, আশরাফ-আতরাফ নির্বিশেষে সবাইকে এক কাতারে দাঁড় করায় ঈদ । ঈদ কেবল আনন্দের বার্তাই নিয়ে আসে না, ,ঈদে উদ্ভাসিত হয় ইসলামের সাম্যের এক বড় পরিচয়।

    চাঁদ দেখার সঙ্গে সঙ্গেই  ঘরে ঘরে শুরু হয়েছে সাধ্যমতো খাবারের আয়োজন। ঈদে নানা রকম সেমাইয়ের সঙ্গে থাকছে ফিরনি, পিঠা, পায়েস, পোলাও, কোরমাসহ সুস্বাদু খাবারের আয়োজন। বিশেষ আয়োজন থেকে বাদ যাবেন না রোগী, বন্দী বা বিভিন্ন পেশায় নিয়োজিত কর্মীরাও। হাসপাতাল, এতিমখানা ও বন্দীদের জন্য কারাগারগুলোতে উন্নতমানের খাবারের ব্যবস্থা থাকবে। সরকারি শিশু সদন, ছোটমণি নিবাস, সামাজিক প্রতিবন্ধী কেন্দ্র, আশ্রয়কেন্দ্র, বৃদ্ধাশ্রম, ভবঘুরে কল্যাণকেন্দ্র ও দুস্থ কল্যাণকেন্দ্রেও থাকবে বিশেষ খাবার ও বিনোদনের ব্যবস্থা।

    বিভিন্ন পত্রিকাতে  ঈদ উপলক্ষে ইতিমধ্যে প্রকাশ করেছে বিশেষ ক্রোড়পত্র। ঈদের আনন্দকে বাড়িয়েছে বিভিন্ন টেলিভিশন চ্যানেলের ঈদের বিশেষ অনুষ্ঠানমালা।

    ঈদের দিন গণভবনে সকাল সাড়ে নয়টা থেকে রাজনীতিক, কবি, সাহিত্যিক, লেখক, সাংবাদিক, শিক্ষকসহ বিভিন্ন শ্রেণী ও পেশার মানুষের সঙ্গে এবং সাড়ে ১১টায় কূটনীতিক ও বিচারপতিদের সঙ্গে শুভেচ্ছা বিনিময় করবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

    বিএনপির চেয়ারপারসন ও বিরোধীদলীয় নেতা বেগম খালেদা জিয়া ঈদের দিন বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে বিশিষ্ট নাগরিকদের সঙ্গে বেলা ১১টা থেকে সোয়া ১২টা পর্যন্ত এবং কূটনীতিকদের সঙ্গে দুপুর সোয়া ১২টা থেকে পৌনে একটা পর্যন্ত শুভেচ্ছা বিনিময় করবেন।

    দেশবাসীর প্রতি বাণী :

    পবিত্র ঈদুল ফিতর উপলক্ষে পৃথক বাণীতে দেশবাসীকে শুভেচ্ছা জানিয়েছেন রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ, প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও বিরোধীদলীয় নেতা খালেদা জিয়া। এসব বাণীতে তাঁরা শুভেচ্ছা জানানোর পাশাপাশি দেশবাসীর মঙ্গল কামনা করেছেন।

     

    LEAVE A REPLY

    Please enter your comment!
    Please enter your name here