ঈদের ছুটিতে পর্যটকদের স্বাগত জানাতে প্রস্তুত প্রকৃতির লীলাভূমি মৌলভীবাজার

0
32
ঈদের ছুটিতে পর্যটকদের স্বাগত জানাতে প্রস্তুত প্রকৃতির লীলাভূমি মৌলভীবাজার
ঈদের ছুটিতে পর্যটকদের স্বাগত জানাতে প্রস্তুত প্রকৃতির লীলাভূমি মৌলভীবাজার

আফজাল হোসেন রুমেল, বড়লেখা প্রতিনিধিঃ দীর্ঘ এক মাস সিয়াম সাধনার পর মঙ্গলবার (৩ মে ২০২২ ইং) তারিখে অনুষ্ঠিত হচ্ছে পবিত্র ঈদুল ফিতর। ঈদের ছুটিতে পর্যটকদের স্বাগত জানাতে প্রস্তুত প্রকৃতির লীলাভূমি মৌলভীবাজার। হোটেল, রিসোর্ট, কটেজ, বাংলো, গেষ্ট হাউস ও বিনোদন কেন্দ্রগুলো মনোরম সাজে সাজানো হয়েছে। প্রশাসন থেকে নেয়া হয়েছে বাড়তি নিরাপত্তা ব্যবস্থা। তবে এবছর ভারী বর্ষণে পর্যটন এলাকার অধিকাংশ রাস্তাঘাট ভেঙে গেলেও সেগুলো মেরামত না করায় দুশ্চিন্তায় পর্যটন সংশ্লিষ্টরা।

প্রাকৃতিক সৌন্দর্যের জন্য বিখ্যাত মৌলভীবাজার জেলায় ছোট-বড় মিলিয়ে অর্ধশতাধিক পর্যটন স্পট ও দর্শনীয় স্থান রয়েছে। ছুটির মৌসুমে লাখো পর্যটকের সমাগম ঘটে এখানে। ঈদ উল ফিতরের ছুটিতে প্রতিবছরের মত এবারও সেখানে ভীড় জমবে পর্যটকদের প্রত্যাশা সংশ্লিষ্টদের।

তাদের স্বাগত জানাতে সাজানো হয়েছে বিনোদন কেন্দ্র, হোটেল, রিসোর্ট, কটেজ, বাংলো ও গেষ্ট হাউসগুলো। ঈদের দিন থেকে শুরু করে টানা এক সপ্তাহ অধিকাংশই বুকিং হয়ে গেছে বলে জানালেন পর্যটন সংশ্লিষ্টরা।

তবে এবছর ভারী বর্ষণের কারণে পর্যটন এলাকার রাস্তাঘাট ক্ষতিগ্রস্ত হয়েছে। এসবের সংস্কার কাজ অসমাপ্ত থাকায় চিন্তিত পর্যটন শিল্পের সাথে জড়িতরা।

এদিকে, পর্যটকের নিরাপত্তা নিশ্চিত করতে শহরের বিভিন্ন পয়েন্টে সিসি ক্যামেরা বসানো হয়েছে। পুলিশের পক্ষ থেকে বাড়তি ব্যবস্থা নেয়া হয়েছে বলে জানালেন পুলিশ সুপার মোহাম্মদ জাকারিয়া সুমন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here