Saturday 31st of October 2020 12:53:01 PM
Friday 24th of April 2015 11:22:03 PM

ইয়েমেনে সৌদি আগ্রাসনে অন্তত ১০০ শিশু নিহতঃজাতিসংঘ

আন্তর্জাতিক ডেস্ক
আমার সিলেট ২৪.কম
ইয়েমেনে সৌদি আগ্রাসনে অন্তত ১০০ শিশু নিহতঃজাতিসংঘ

আমারসিলেট টুয়েন্টিফোর ডটকম,২৪এপ্রিলঃ ইয়েমেনের নিরপরাধ মানুষের উপর গত এক মাসের সৌদি আগ্রাসনে অন্তত ১০০ শিশু নিহত হয়েছে বলে জানিয়েছে জাতিসংঘ। জাতিসংঘের শিশু বিষয়ক তহবিল ইউনিসেফের মুখপাত্র ক্রিস্টোফ বুলিরাক আজ (শুক্রবার) এ তথ্য জানিয়েছেন।

তিনি বলেছেন, গত ২৬ মার্চ ইয়েমেনে সৌদি আগ্রাসন শুরুর পর থেকে এ পর্যন্ত কমপক্ষে ‌১১৫টি শিশু নিহত হয়েছে। জাতিসংঘের এ কর্মকর্তা আরো জানিয়েছেন, হতাহতের এমন অনেক ঘটনা আছে যেগুলো সম্পর্কে নিশ্চিত না হয়ে তথ্য রেকর্ড করেনি ইউনিসেফ। এ কারণে বহু নিহত শিশুর সংখ্যা এই ১১৫ জনের মধ্যে নেই।

বুলিরাক আজ জেনেভায় সাংবাদিকদের জানান, সৌদি জঙ্গিবিমানের সরাসরি বোমাবর্ষণে ইয়েমেনের ৬৪টি শিশু নিহত হয়েছে। ২৬টি শিশু নিহত হয়েছে কামানের গোলাবর্ষণ বা মাইন বিস্ফোরণে। বাকিরা বিমান বা স্থল হামলায় আহত হওয়ার পর হাসপাতালে মারা গেছে। এ ছাড়া, সৌদি আরবের বর্বরোচিত হামলায় আহত হয়েছে অন্তত ১৭২টি শিশু।

এদিকে ইয়েমেনে নিযুক্ত ইউনিসেফের প্রতিনিধি জুলিয়েন হ্যারনিয়েস এক বিবৃতিতে বলেছেন, ইয়েমেনের লাখ লাখ শিশু অত্যন্ত ঝুঁকিপূর্ণ পরিবেশে জীবন কাটাচ্ছে। মাঝরাতে বোমাবর্ষণ বা গুলি বিনিময়ের শব্দে তাদের ঘুম ভেঙে যায়। এসব শিশুকে এই আতঙ্ক সারাজীবন বয়ে বেড়াতে হবে বলে তিনি মন্তব্য করেন।ইরনা


সম্পাদনা: News Desk, নিউজরুম এডিটর

আমারসিলেট২৪.কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Place for advertisement
Place for advertisement

সর্বশেষ সংবাদ


সর্বাধিক পঠিত

এডিটর: আনিছুল ইসলাম আশরাফী, এনিমেটরস্ বাংলা মিডিয়া গ্রুপ কর্তৃক প্রকাশিত
সম্পাদকীয় কার্যালয়: কলেজ রোড, শ্রীমঙ্গল, মৌলভীবাজার।
Email: news.amarsylhet24@gmail.com Mobile: 01772 968 710

Developed By : i-Tech Sreemangal
Email : itech.official@hotmail.com
Facebook : http://facebook.com/itech.ctc