ইসরাইলের সঙ্গে বাহরাইন সরকরের সম্পর্ক প্রতিষ্ঠা অপরাধঃআল-ওয়েফাক

0
152
ইসরাইলের সঙ্গে বাহরাইন সরকরের সম্পর্ক প্রতিষ্ঠা অপরাধঃআল-ওয়েফাক

আমার সিলেট ডেস্কঃ বাহরাইনের প্রধান বিরোধী জোট আল-ওয়েফাক ন্যাশনাল ইসলামিক সোসাইটি বলেছে, ইহুদিবাদী ইসরাইলের সঙ্গে বাহরাইনের রাজতান্ত্রিক সরকার যে সম্পর্ক প্রতিষ্ঠা করেছে তা একটি অপরাধ। আলে খলিফা সরকারের এই নীতি দেশের জনগণের ইচ্ছার প্রতিফলন নয়। খবর সুত্র পার্সটুডে

এক বিবৃতিতে ওয়েফাক আরো বলেছে, ইহুদিবাদী ইসরাইলের সঙ্গে কূটনৈতিক সম্পর্ক প্রতিষ্ঠাকে বাহারাইনের সমস্ত ধর্ম-বর্ণ ও পেশার মানুষ প্রত্যাখ্যান করেছে। বিবৃতিতে বলা হয়, ইহুদিবাদী ইসরাইলের সঙ্গে সম্পর্ক স্বাভাবিক করার চুক্তি বাহরাইনের ইতিহাস এবং ইসলামী পরিচয়ের সঙ্গে মারাত্মকভাবে সাংঘর্ষিক। এটি অবৈধ পদক্ষেপ এবং বাহারাইনে জনগণ একে অপরাধ হিসেবে গণ্য করে।

আল-ওয়েফাকের বিবৃতিতে স্পষ্ট করে বলা হয়েছে, বাহরাইনি জনগণ ফিলিস্তিনিদেরকে সমর্থন করে এবং তাদের বৈধ দাবির প্রতি একাত্মতা পোষণ করে। ফলে জনগণের ইচ্ছার বাইরে আলে খলিফার সরকার যে সম্পর্ক প্রতিষ্ঠা করেছে তার কোনো মূল্য নেই বরং বাহরাইনের জনগণ ফিলিস্তিনি ভাইদের প্রতি সমর্থন অব্যাহত রাখবে। ইসরাইলের সঙ্গে সামরিক, নিরাপত্তা ও গোয়েন্দা সহযোগিতা বিষয়ে বাহরাইন যে চুক্তি করেছে তাতে দেশের নিরাপত্তা ও স্থিতিশীলতা ঝুঁকির মুখে পড়বে বলেও আল-ওয়েফাক তাদের বিবৃতিতে জানিয়েছে।

গত বছরের (১৫ সেপ্টেম্বর ২০২০) বাহারাইন ও ইসরাইল আনুষ্ঠানিকভাবে সম্পর্ক স্বাভাবিক করার চুক্তি সই করে। এই উদ্যোগের বার্ষিকী উপলক্ষে সংগঠনটি বিবৃতি দিল।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here