Sunday 27th of September 2020 01:06:06 PM
Monday 12th of October 2015 01:17:21 PM

ইসরাইলের দখলদারিত্ব বিরোধী বিক্ষোভে ফিলিস্তিনি তরুণীরা

আন্তর্জাতিক ডেস্ক
আমার সিলেট ২৪.কম
ইসরাইলের দখলদারিত্ব বিরোধী বিক্ষোভে ফিলিস্তিনি তরুণীরা

আমারসিলেট টুয়েন্টিফোর ডটকম,১২অক্টোবরঃ ইহুদিবাদী ইসরাইলের দখলদারিত্বে বিরোধী বিক্ষোভে আরো অধিক হারে ফিলিস্তিনি তরুণীরা অংশ গ্রহণ করছেন। অধিকৃত ফিলিস্তিনে গত কয়েক দিন ধরে ফিলিস্তিনিদের বিরুদ্ধে ইহুদিবাদী ইসরাইলের প্রাণঘাতী সহিংসতা মারাত্মক ভাবে বৃদ্ধি পাওয়া সত্ত্বেও এ জাতীয় বিক্ষোভে যোগ দিচ্ছে ফিলিস্তিনি অকুতোভয় তরুণীরা।

ইসরাইলি সেনাদের রাবার বুলেট, কাঁদানে গ্যাস, স্টান গ্রেনেডে এবং তাজা গুলিকে অনায়াসে উপেক্ষা করে বিক্ষোভে মুখর হয়ে উঠছেন এ সব ফিলিস্তিনি তরুণী। এমনকি আটক এবং ভয়াবহ নির্যাতনের বাস্তবতাও তাদেরকে বিক্ষোভ সংগ্রামের পথ থেকে টলাতে পারছে না। ইহুদিবাদী আগ্রাসী বাহিনীর বিরুদ্ধে বিক্ষোভের ধারা বজায় রেখেছেন  তারা।

মাতৃভূমি মুক্ত করার এ প্রয়াস চালাতে যেয়ে হতাহত হওয়ার ঝুঁকি হাসি মুখেই বরণ করছে এ সব নারী। শনিবার গাজা উপত্যকায় ইহুদিবাদী বিমান আগ্রাসনে শহীদ হয়েছেন ফিলিস্তিনি এক গর্ভবতী মা এবং তার তিন বছরের শিশু।  বুধবার এক ইহুদিবাদী ইসরাইলির গুলিতে আল-কুদসে (জেরুজালেম) আহত হয়েছে অপর এক ফিলিস্তিনি নারী।

ফিলিস্তিনি এক ছাত্রী বলেন, সমাজের অর্ধেক অংশই নারী এবং আমাদের দেশ রক্ষার অধিকার নারীদের উপর বর্তিয়েছে। পশ্চিম তীরের রামাল্লার একটি ইসরাইলি সামরিক চেক পয়েন্টের কাছে ইসরাইলি সেনাদের সঙ্গে ‘পাথর যুদ্ধে’ অংশ গ্রহণ করার অবকাশে সাংবাদিকদের এ সব কথা বলেন তিনি। আরেক ফিলিস্তিন তরুণী বলেন, সবাই যদি ভয় পায় তবে কেউ আর আত্মত্যাগ করতে এগিয়ে আসবে না।

এ ছাড়া, ইহুদিবাদী সেনাদের গুলিতে নিহত ফিলিস্তিনিদের জন্য যে শোক মিছিল করা হয় তাতেও তরুণীদের উপস্থিতি আগের তুলনায় বাড়ছে। সাহিত্যের প্রথম বর্ষের এক ফিলিস্তিনি নারী বলেন, ইহুদিবাদী ইসরাইলির বিরুদ্ধে ইনতিফাদা বা গণ আন্দোলন চলছে, চলবে।ইরনা


সম্পাদনা: News Desk, নিউজরুম এডিটর

আমারসিলেট২৪.কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Place for advertisement
Place for advertisement

সর্বশেষ সংবাদ


সর্বাধিক পঠিত

এডিটর: আনিছুল ইসলাম আশরাফী, এনিমেটরস্ বাংলা মিডিয়া গ্রুপ কর্তৃক প্রকাশিত
সম্পাদকীয় কার্যালয়: কলেজ রোড, শ্রীমঙ্গল, মৌলভীবাজার।
Email: news.amarsylhet24@gmail.com Mobile: 01772 968 710

Developed By : i-Tech Sreemangal
Email : itech.official@hotmail.com
Facebook : http://facebook.com/itech.ctc