Saturday 26th of September 2020 05:11:42 PM
Tuesday 7th of January 2014 05:38:03 PM

ইরাকে সমরাস্ত্রও ড্রোন পাঠানোর ঘোষণা দিয়েছে মার্কিন যুক্তরাষ্ট্র

আন্তর্জাতিক ডেস্ক
আমার সিলেট ২৪.কম
ইরাকে সমরাস্ত্রও ড্রোন পাঠানোর ঘোষণা দিয়েছে মার্কিন যুক্তরাষ্ট্র

আমারসিলেট24ডটকম,০৭জানুয়ারীঃ  ইরাকের পশ্চিমাঞ্চলের আনবার প্রদেশে জঙ্গি সংগঠনের মোকাবেলায়  সরকারকে সহায়তা করতে সেখানে দ্রুত সমরাস্ত্র পাঠানোর ঘোষণা দিয়েছে মার্কিন যুক্তরাষ্ট্র সরকার। এক বিবৃতিতে হোয়াইট হাউসের পক্ষ থেকে বলা হয়েছে, কয়েক সপ্তাহের মধ্যেই ইরাকে আরও ড্রোন পাঠানো হবে। এর কয়েক মাসের মধ্যেই পাঠানো হবে আকাশ থেকে ভূমিতে আঘাত করতে সক্ষম ক্ষেপণাস্ত্র। আনবার প্রদেশের ফল্লুজা শহরটির অধিকাংশ এলাকা ইতিমধ্যে দখল করে নিয়েছে জঙ্গিরা। প্রধানমন্ত্রী নুরি মালিকি শহরের বাসিন্দাদের প্রতি তাদেরকে শহর থেকে বিতাড়িত করার আহ্বান জানিয়েছেন। রামাদা শহরটির ওপর নিয়ন্ত্রণ নিয়েছে সরকার বিরোধী সুন্নী আদিবাসীরা।

অত্র এলাকায় সহিংসতা বাড়ার পর হোয়াইট হাউসের মুখপাত্র জে কার্নে জানান, আল কায়েদা সমর্থিত দলগুলোকে দমনে ওয়াশিংটন ও বাগদাদ একসঙ্গে একটি সমন্বিত কৌশল তৈরির ব্যাপারে কাজ করছে। তিনি জানান, এ ব্যাপারে এরইমধ্যে কিছু সাফল্যও এসেছে। তবে পরিস্থিতি এখনো জটিল রয়েছে বলে জানান তিনি। এদিকে আমেরিকান পররাষ্ট্রমন্ত্রী জন কেরি  মার্কিন সেনাদের আর ইরাকে ফেরত সেনাবাহিনী পাঠানো হবে না বলে স্পষ্ট ঘোষণা দিয়েছেন।তবে ২০১১ সালে ইরাক থেকে আমেরিকান সেনা প্রত্যাহার করা হলেও দেশটির নিরাপত্তা খাতে সহযোগিতা অব্যাহত রেখেছে ওয়াশিংটন। ২০০৫ সাল থেকে এ পর্যন্ত অস্ত্র কেনার জন্য বাগদাদকে ১৪ বিলিয়ন ডলার সহায়তা দিয়েছে ওয়াশিংটন।


সম্পাদনা: News Desk, নিউজরুম এডিটর

আমারসিলেট২৪.কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Place for advertisement
Place for advertisement

সর্বশেষ সংবাদ


সর্বাধিক পঠিত

এডিটর: আনিছুল ইসলাম আশরাফী, এনিমেটরস্ বাংলা মিডিয়া গ্রুপ কর্তৃক প্রকাশিত
সম্পাদকীয় কার্যালয়: কলেজ রোড, শ্রীমঙ্গল, মৌলভীবাজার।
Email: news.amarsylhet24@gmail.com Mobile: 01772 968 710

Developed By : i-Tech Sreemangal
Email : itech.official@hotmail.com
Facebook : http://facebook.com/itech.ctc