Wednesday 16th of October 2019 05:31:41 PM
Friday 3rd of April 2015 11:21:12 PM

ইয়েমেনে আটকে পড়াদের জরুরি নিরাপদ স্থানে স্থানান্তরের উদ্যোগ

প্রবাস ডেস্ক
আমার সিলেট ২৪.কম
ইয়েমেনে আটকে পড়াদের জরুরি নিরাপদ স্থানে স্থানান্তরের উদ্যোগ

আমারসিলেট টুয়েন্টিফোর ডটকম,০৩এপ্রিলঃ ইয়েমেনে আটকে পড়া প্রবাসী বাংলাদেশী  শ্রমিকদের  জরুরি ভিত্তিতে নিরাপদ স্থানে স্থানান্তর এবং বাংলাদেশে প্রত্যাবাসনের উদ্যোগ নিয়েছে পররাষ্ট্র মন্ত্রণালয়। এ লক্ষ্যে কুয়েতে নিযুক্ত বাংলাদেশ দূতাবাসের কাউন্সিলর মাহবুব আলম জিবুতির উদ্দেশে কুয়েত ত্যাগ করেছেন।

শুক্রবার সন্ধ্যায় পররাষ্ট্র মন্ত্রণালয়ের বহিঃপ্রচার অনুবিভাগের এক বিজ্ঞপ্তিতে এ কথা জানানো হয়েছে।

এতে বলা হয়েছে, জিবুতিতে কাউন্সেলর মাহবুব আলমের সঙ্গে +৯৬৫ ৯৯৫ ৭৪ ২০৩ মোবাইল নম্বর এবং  ই-মেইলে (mahbub 50 @yahoo. Com) ঠিকানায় যোগাযোগ করা যাবে।

এ ছাড়া প্রত্যাবাসন প্রক্রিয়া সমন্বয়ের লক্ষ্যে পররাষ্ট্র মন্ত্রণালয়ে দুটি হটলাইন চালু করা হয়েছে। ইয়েমেনে আটকে পড়া বাংলাদেশী নাগরিকদের আত্মীয়স্বজনকে নিম্নলিখিত নম্বরে যোগাযোগের মাধ্যমে তথ্য দিয়ে প্রত্যাবাসন প্রক্রিয়ায় সহযোগিতা করার জন্য অনুরোধ করা হয়েছে।

লুতফর রহমান, মহাপরিচালক, কনস্যুলার ও কল্যাণ; ফোন নম্বর +৮৮ ০১৭২ ৬২ ৬০ ৯৬৭ এবং ই-মেইল dgcnw@mofa. gov. bd এবং বি এম জামাল হোসেন, পরিচালক, এমআরপি, কল্যাণ ও কনস্যুলার; ই-মেইল dircnmrp@mofa. gov. bd ও ফোন নম্বর +৮৮ ০১৭১১ ৩৮০ ৩৭৪।

গৃহযুদ্ধ ও সৌদি আরবের নেতৃত্বাধীন আরব জোটের বিমান হামলায় পর্যুদস্ত ইয়েমেনে প্রায় দেড় হাজার বাংলাদেশী রয়েছেন। এখন পর্যন্ত প্রায় ৩০০ বাংলাদেশী নাগরিকের পরিচয় শনাক্ত করা গেছে। তাদের তালিকা করে ঢাকায় পাঠানো হয়েছে।


সম্পাদনা: News Desk, নিউজরুম এডিটর

আমারসিলেট২৪.কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Place for advertisement
Place for advertisement

সর্বশেষ সংবাদ


সর্বাধিক পঠিত

এডিটর: আনিছুল ইসলাম আশরাফী, এনিমেটরস্ বাংলা মিডিয়া গ্রুপ কর্তৃক প্রকাশিত
সম্পাদকীয় কার্যালয়: কলেজ রোড, শ্রীমঙ্গল, মৌলভীবাজার।
Email: news.amarsylhet24@gmail.com Mobile: 01772 968 710

Developed By : i-Tech Sreemangal
Email : itech.official@hotmail.com
Facebook : http://facebook.com/itech.ctc