Tuesday 27th of October 2020 03:42:04 AM
Sunday 22nd of February 2015 01:23:57 PM

ইতিহাস ভেঙে বাগদাদের মেয়র নারী

আন্তর্জাতিক ডেস্ক
আমার সিলেট ২৪.কম
ইতিহাস ভেঙে বাগদাদের মেয়র নারী

আমারসিলেট টুয়েন্টিফোর ডটকম,২২ফেব্রুয়ারী: ইরাকের প্রধানমন্ত্রী হায়দার আল-আবাদি রাজধানী বাগদাদের মেয়র হিসেবে একজন মহিলাকে নিয়োগ দিয়েছেন। বাগদাদে এই প্রথম কোনো নারীকে মেয়র হিসেবে নিয়োগ দেয়া হলো।

ইরাক সরকারের মুখপাত্র রাফেদ জুবুরি আজ শনিবার জানিয়েছেন, জেকরা আলওয়াচ নামে এক সিভিল ইঞ্জিনিয়ারকে বাগদাদের মেয়র হিসেবে নিয়োগ দিয়েছেন হায়দার আবাদি। এর আগে জেকরা উচ্চ শিক্ষা মন্ত্রণালয়ের সাবেক পরিচালক হিসেবেও দায়িত্ব পালন করেছেন। মেয়র পদ হচ্ছে রাজধানী শহর বাগদাদের জন্য সবচেয়ে গুরুত্বপূর্ণ প্রশাসনিক পদ।

মেয়র পদে নিয়োগ পাওয়া জেকরা আলওয়াচ সরাসরি প্রধানমন্ত্রীর কাছে সব বিষয়ে রিপোর্ট করবেন এবং পদাধিকারবলে তিনি মন্ত্রিসভার বৈঠকে উপস্থিত থাকবেন। রোববার থেকে তিনি তার নতুন দায়িত্ব পালন শুরু করবেন বলে বাগদাদের মিউনিসিপ্যাল সূত্র জানিয়ছে। এর আগে ইরাকের এমন গুরুত্বপূর্ণ পদে আর কোনো নারীকে দায়িত্ব দেয়া হয় নি।

বাগদাদের আগের মেয়র নাঈম আবুবকে প্রধানমন্ত্রী বরখাস্ত করেছেন। অযোগ্যতার অভিযোগ এনে জনগণ তার বিরুদ্ধে ব্যাপক সমালোচনামুখর ছিল।


সম্পাদনা: News Desk, নিউজরুম এডিটর

আমারসিলেট২৪.কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Place for advertisement
Place for advertisement

সর্বশেষ সংবাদ


সর্বাধিক পঠিত

এডিটর: আনিছুল ইসলাম আশরাফী, এনিমেটরস্ বাংলা মিডিয়া গ্রুপ কর্তৃক প্রকাশিত
সম্পাদকীয় কার্যালয়: কলেজ রোড, শ্রীমঙ্গল, মৌলভীবাজার।
Email: news.amarsylhet24@gmail.com Mobile: 01772 968 710

Developed By : i-Tech Sreemangal
Email : itech.official@hotmail.com
Facebook : http://facebook.com/itech.ctc