Monday 25th of May 2020 04:53:10 PM
Tuesday 24th of March 2020 09:22:27 PM

ইতালিতে করোনায় আক্রান্ত রোগীর ঘোষিত সংখ্যার ১০ গুন

আন্তর্জাতিক, বিশেষ খবর ডেস্ক
আমার সিলেট ২৪.কম
ইতালিতে করোনায় আক্রান্ত রোগীর ঘোষিত সংখ্যার ১০ গুন

ইতালিতে এ পর্যন্ত করোনাভাইরাসে আক্রান্ত রোগীর যে সংখ্যা সরকার ঘোষণা করেছে, প্রকৃত সংখ্যা তার চেয়ে অন্তত দশগুণ বেশি। সরকার জানিয়েছে এ পর্যন্ত দেশটিতে ৬৪ হাজার মানুষ করোনাভাইরাসে সংক্রমিত হয়েছে।

ইতালির যে সংস্থা করোনাভাইরাস সংক্রমণ সম্পর্কিত তথ্য সংগ্রহ করছে তার প্রধান অ্যাঞ্জেলো বোরেলি আজ (মঙ্গলবার) এ কথা বলেছেন।

সর্বশেষ তথ্যে দেখা যাচ্ছে- ইতালিতে এক মাসেরও কম সময়ের মধ্যে করোনাভাইরাসে আক্রান্ত হয়ে ৬,০৭৭ জন মারা গেছেন। চীনের উহান শহর থেকে করোনাভাইরাস ছড়িয়ে পড়ার পর ইতালি এখন সবচেয়ে বেশি ক্ষতিগ্রস্ত দেশের তালিকায় স্থান করে নিয়েছে।

ইতালিতে এত বেশিসংখ্যক মানুষ মৃত্যুর পরও শুধুমাত্র নিজ উদ্যোগে যেসব ব্যক্তি সংক্রমণ পরীক্ষার জন্য হাসপাতালে যাচ্ছেন তাদেরকেই পরীক্ষা করা হচ্ছে। এর অর্থ হচ্ছে দেশটিতে হাজার হাজার করোনাভাইরাস সংক্রমিত মানুষ চিহ্নিত করার বাইরে থেকে গেছেন।

ইতালির সিভিল প্রটেকশন এজেন্সির প্রধান অ্যাঞ্জেলো বোরেলি বলেন, প্রতি দশজনের মধ্যে একজন ব্যক্তি করোনাভাইরাসে আক্রান্ত এবং এ তথ্য বিশ্বাসযোগ্য হতে পারে।

তিনি বলেন, আমি মনে করি চার লাখ ৪০ হাজার মানুষ করোনাভাইরাসে সংক্রমিত হয়ে থাকতে পারেন।” তিনি বলেন, ইতালিতে করোনাভাইরাস নিয়ন্ত্রণের ক্ষেত্রে সবচেয়ে যে কঠিন সমস্যা মোকাবেলা করতে হচ্ছে সেটি হচ্ছে ভেন্টিলেটর ও মাস্কের স্বল্পতা।

বিদেশ থেকে ইতালি মাস্ক আমদানির চেষ্টা করছে কিন্তু বোরেলি জানান ভারত, রোমানিয়া, রাশিয়া এবং তুরস্কের মতো দেশ মাস্ক রপ্তানি এ মুহূর্তে বন্ধ রেখেছে। তিনি আরো বলেন, আমরা দূতাবাসগুলোর সঙ্গে যোগাযোগ করছি কিন্তু আমি আশঙ্কা করছি সম্ভবত আর কোনো মাস্ক বিদেশ থেকে ইতালিতে এসে পৌঁছবে না।পার্সটুডে


সম্পাদনা: News Desk, নিউজরুম এডিটর

আমারসিলেট২৪.কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Place for advertisement
Place for advertisement

সর্বশেষ সংবাদ


সর্বাধিক পঠিত

এডিটর: আনিছুল ইসলাম আশরাফী, এনিমেটরস্ বাংলা মিডিয়া গ্রুপ কর্তৃক প্রকাশিত
সম্পাদকীয় কার্যালয়: কলেজ রোড, শ্রীমঙ্গল, মৌলভীবাজার।
Email: news.amarsylhet24@gmail.com Mobile: 01772 968 710

Developed By : i-Tech Sreemangal
Email : itech.official@hotmail.com
Facebook : http://facebook.com/itech.ctc