Wednesday 25th of November 2020 10:59:51 PM
Sunday 25th of August 2013 05:17:34 PM

ইউরিয়া সারের মূল্য প্রতি কেজি তে ৪ টাকা কমালো সরকার

অর্থনীতি-ব্যবসা, বাংলাদেশ, শিল্প-সাহিত্য ডেস্ক
আমার সিলেট ২৪.কম
ইউরিয়া সারের মূল্য প্রতি কেজি তে ৪ টাকা কমালো সরকার

আমার সিলেট ডেস্ক,২৫ আগস্ট :দেশের ক্ষুদ্র কৃষকদের ওপর বাড়তি চাপ কমাতে সরকার কৃষকদের উন্নয়নে ইউরিয়া সারের মূল্য কেজি প্রতি ৪ টাকা কমানো হয়েছে বলে জানিয়েছেন কৃষিমন্ত্রী মতিয়া চৌধুরী। আজ রোববার দুপুরে সচিবালয়ে কৃষি মন্ত্রণালয়ের সম্মেলন কক্ষে আয়োজিত এক জরুরী সংবাদ সম্মেলনে সাংবাদিকদের তিনি এ তথ্য জানান। কৃষি মন্ত্রণালয়ের ভারপ্রাপ্ত সচিব ড. এস এম নাজমুল ইসলামসহ সার বিতরণ সেলের সদস্যবৃন্দ এ সময় উপস্থিত ছিলেন।

সংবাদ সম্মেলনে কৃষিমন্ত্রী বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার তত্ত্বাবধানে এই সারের বর্তমান মূল্য কেজি প্রতি ২০ টাকা থেকে কমিয়ে ১৬ টাকা করা হয়েছে। এজন্য সরকারকে প্রতি বছর ৬৮০ কোটি টাকা ভর্তুকি দিতে হবে।বিগত তত্ত্বাবধায়ক সরকারের সময় ইউরিয়া সারের কেজি ছিল ১২ টাকা। বর্তমান সরকার ক্ষমতায় আসার পর ২০১১ সালে কেজি প্রতি ৮ টাকা দাম বৃদ্ধি করে ২০ টাকা নির্ধারণ করে। এর ফলে কৃষকদের ওপর বাড়তি চাপ পড়ে।

গত সপ্তাহে গণভবনে অনুষ্ঠিত আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্য নির্বাহী পরিষদের বৈঠকে দলের সাংগঠনিক সম্পাদক বাহাউদ্দিন নাসিম ইউরিয়া সারের দাম কমানোর প্রস্তাব করেন। তিনি আসন্ন নির্বাচনকে সামনে রেখে কৃষকদের অসুবিধার বিষয়টি বিবেচনায় আনার জন্য প্রধানমন্ত্রীর দৃষ্টি আকর্ষণ করলে উপস্থিত নেতৃবৃন্দ বিষয়টি সমর্থন করে প্রধানমন্ত্রীর প্রতি কার্যকর পদক্ষেপ নেয়ার অনুরোধ জানান। এর প্রেক্ষিতে ক্ষুদ্র কৃষকদের উন্নয়নে রোববার ইউরিয়া সারের দাম কেজি প্রতি ৪ টাকা কমালো সরকার।


সম্পাদনা: News Desk, নিউজরুম এডিটর

আমারসিলেট২৪.কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Place for advertisement
Place for advertisement

সর্বশেষ সংবাদ


সর্বাধিক পঠিত

এডিটর: আনিছুল ইসলাম আশরাফী, এনিমেটরস্ বাংলা মিডিয়া গ্রুপ কর্তৃক প্রকাশিত
সম্পাদকীয় কার্যালয়: কলেজ রোড, শ্রীমঙ্গল, মৌলভীবাজার।
Email: news.amarsylhet24@gmail.com Mobile: 01772 968 710

Developed By : i-Tech Sreemangal
Email : itech.official@hotmail.com
Facebook : http://facebook.com/itech.ctc