Thursday 24th of January 2019 12:41:48 PM
Monday 7th of January 2019 03:01:22 PM

ইউপি চেয়ারম্যান থেকে মন্ত্রী

জীবন সংগ্রাম, বৃহত্তর সিলেট, রাজনীতি ডেস্ক
আমার সিলেট ২৪.কম
ইউপি চেয়ারম্যান থেকে মন্ত্রী

“রাজনৈতিক প্রতিপক্ষরা এলোপাতারি কুপিয়ে মৃত্যু নিশ্চিত ভেবে ফেলে যাওয়ার পরও যিনি বেঁচে যান তিনি আজ মন্ত্রী” 

বিক্রমজিত বর্ধনঃ মৌলভীবাজারের বড়লেখা সদর ইউনিয়নের চেয়ারম্যান থেকে যাত্রা শুরু করে সাংসদ সদস্য নির্বাচিত হয়ে সংসদের হুইপ এর দায়ীত্ব পালন করে এখন পৌঁছেছেন মন্ত্রী পর্যন্ত। তিনি পরিবেশ, বন ও জলবায়ু পরিবর্তন মন্ত্রণালয়ের পূর্ণমন্ত্রীর দায়িত্ব নিবেন। তিনি মৌলভীবাজার ১ আসনের সাংসদ শাহাবউদ্দিন এমপি।
১৯৮৪ সালে প্রথম মৌলভীবাজারের বড়লেখা উপজেলার সদর ইউনিয়নের চেয়ারম্যান হিসেবে নির্বাচিত হন তিনি। ওই নির্বাচনের পর রাজনীতির মাঠে আর পেছন ফিরে তাকাতে হয়নি। একটানা ৩ বার ইউপি চেয়ারম্যান ছিলেন তিনি। চেয়ারম্যান থাকা অবস্থায় রাজনৈতিক প্রতিপক্ষের হামলার মৃত্যুর খুব কাছ থেকে ফিরে আসেন তিনি। শত্রুরা তাকে মৃত ভেবে ফেলে যায়। সে ঘটনা নিয়ে সিলেটের নির্বাচনী জনসভায় স্মৃতিচারণ করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।
১৯৯৬ সালের প্রথম বাংলাদেশ আওয়ামী লীগ থেকে মনোনয়ন পেয়ে বিএনপির হেভিওয়েট প্রার্থী সাবেক প্রতিমন্ত্রী এবাদুর রহমানকে পরাজিত করে সাংসদ নির্বাচিত হন তিনি। ২০০১ এর নির্বাচনে হেরে গেলেও ২০০৮ এ আবারও সাংসদ নির্বাচিত হন। সেই ধারাবাহিকতায় ২০১৪ সালের দশম জাতীয় সংসদে এবং একাদশ সংসদ নির্বাচনে নির্বাচিত হয়ে পরপর তিনবার সংসদ সদস্য নির্বাচিত হয়েছেন মো. শাহাব উদ্দিন।
ধারাবাহিক রাজনীতিক ও জনপ্রতিনিধি, সৎ এবং সজ্জন ব্যক্তি হিসেবে পরিচিত ইউনিয়ন চেয়ারম্যানের সিঁড়ি বেয়ে ওপরে ওঠা মো. শাহাব উদ্দিন মন্ত্রী হচ্ছেন একাদশ জাতীয় সংসদে। তিনি বন ও পরিবেশ মন্ত্রণালয়ের মন্ত্রী হচ্ছেন। এর আগে দশম সংসদের সরকারদলীয় হুইপের দায়িত্ব পালন করেন।
তার মন্ত্রী হওয়ার খবরে এলাকায় বইছে আনন্দের বন্যা। শাহাব উদ্দিনের মন্ত্রী হওয়ার খবরে বড়লেখা-জুড়ী উপজেলার ১ পৌরসভাসহ ১৬টি ইউনিয়নের দলীয় নেতাকর্মীসহ সাধারণ জনগণের মাঝে দেখা দিয়েছে আনন্দ, উচ্ছ্বাস আর উল্লাস।
রোববার দুপুরে শাহাব উদ্দিন পূর্ণমন্ত্রী হচ্ছেন এই খবরটি তার নির্বাচনী এলাকায় প্রচার হয়। প্রথমবারের মতো জেলার এই আসনে পূর্ণ মন্ত্রী পেয়ে উচ্ছ্বসিত নেতাকর্মী থেকে শুরু করে সাধারণ মানুষ। দক্ষিণবাজার এলাকায় নেতাকর্মীরা মিষ্টি বিতরণ করেন। এরপর পৌর শহরে আনন্দ মিছিল বের করা হয়। মিছিলটি শহর প্রদক্ষিণ করে। এছাড়া বড়লেখা ও জুড়ী উপজেলার বিভিন্ন এলাকায় মিষ্টি বিতরণ ও মিছিল করার খবর পাওয়া গেছে।
চারবারের নির্বাচিত সৎ, সজ্জন এই সংসদ সদস্যকে এবার পূর্ণমন্ত্রী করায় প্রধানমন্ত্রীর প্রতি কৃতজ্ঞতা প্রকাশে কৃপণতা করেননি তার নির্বাচনী এলাকার লোকজনসহ দলীয় নেতাকর্মীরা।
মৌলভীবাজার জেলা আওয়ামী লীগের সভাপতি নেছার আহমদ এমপি, পৌর মেয়র ফজলুর রহমানসহ তৃণমূলের নেতাকর্মীরা অভিনন্দ জানিয়েছেন শাহাব উদ্দিনকে।
নিজের এই অর্জনকে জেলার সবার উল্লেখ করে মন্ত্রী মো. শাহাব উদ্দিন বলেন, আমার উপর আস্থা রাখার জন্য প্রধানমন্ত্রীকে ধন্যবাদ এবং কৃতজ্ঞতা। দায়িত্ব পালনে তিনি সবার সহযোগিতা চেয়েছেন।


সম্পাদনা: News Desk, নিউজরুম এডিটর

আমারসিলেট২৪.কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Place for advertisement
Place for advertisement

সর্বশেষ সংবাদ


সর্বাধিক পঠিত

এডিটর: আনিছুল ইসলাম আশরাফী, এনিমেটরস্ বাংলা মিডিয়া গ্রুপ কর্তৃক প্রকাশিত
সম্পাদকীয় কার্যালয়: কলেজ রোড, শ্রীমঙ্গল, মৌলভীবাজার।
Email: news.amarsylhet24@gmail.com Mobile: 01772 968 710

Developed By : i-Tech Sreemangal
Email : itech.official@hotmail.com
Facebook : http://facebook.com/itech.ctc