Sunday 6th of December 2020 07:04:16 AM
Thursday 14th of March 2013 10:18:51 PM

ইউকে (মজপস) এর সাধারান সভা অনুষ্টিত

প্রবাস ডেস্ক
আমার সিলেট ২৪.কম
ইউকে (মজপস) এর সাধারান সভা অনুষ্টিত

ইউকে (মজপস) এর সাধারান সভা অনুষ্টিত হয়। মৌলভী বাজার জেলায় প্রবাসি সেন্টার চালু করার সহায়তা কামনা। লন্ডন ইউকে (মজপস) এর সাধারান সভা নর্থ লন্ডনস্থ টেষ্ট অব ইন্ডিয়া রেস্টুরেন্টে অনুষ্টিত হয়। এতে সভাপতিত্ব করেন গ্রেটার সিলেট কাউন্সিলের সাবেক চেয়ারম্যান ও বাংলাদেশ ক্যাটার্রাস এসাসিয়েশনের বিসিএ মহাসচিব, সংগঠনের প্রতিষ্টাতা সভাপতি আলহাজ্ব এস এম আলাউদ্দিন আহমদ এবং জি এস সি‘র কেন্দীয় যুগড়ব সচিব ও মৌলভী বাজার ডট কম এর সম্পাদক নেতা মনসুর আহমদ মকিস ও বিসিএ‘র সহ সভাপতি ও সংগঠনের সাধারন সম্পাদক মিয়া শামিম আহমদ শামিমের যৌথ পরিচালনায় সভার শুরুতে পবিত্র কোর‘আন থেকে তেলায়াত করেন স্থানীয় মসজিদের ইমাম। অনুষ্টিত সভায় প্রধান অতিথি হেসাবে উপস্তিত ছিলেন বাংলাদেশ সরকারের রাষ্ট্র দূত সাবেক যুক্তরাজ্যের হাই কমিশনার ও মুক্তিযোদ্ধা ও বুদ্ধিজিবি গিয়াস উদ্দিন, বিশিষ্ট অতিথি ছিলেন লন্ডন বারা অব ইজলিংটন কাউন্সিলের মেয়র, কাউন্সিলার জিলানী চৌধুরী, বিসিএ‘র সাবেক সিনিওর সহ সভাপতি ও জি এস সি‘র উপদেষ্টা , ইউকে আওয়ামী লীগের সিনিওর সহ সভাপতি আলহাজ্ব জালাল উদ্দিন, নিউহাম কাউন্সিলের কাউন্সিলার রহিমা রহমান, বার্মিংহাম মৌলভী বাজার জন কল্যান সমিতির সভাপতি ড. গোলাম মৌলা সি আর পি, বিসিএ‘র সিনিওর সহ সভাপতি ও লুটন মৌলভীবাজার ডিস্ট্রিক কাউন্সিলের সেμেটারী ওয়ালী খান।
অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন; সর্ব জনাব কামাল খান, মোঃ মজিবুর রহমান, মোহাম্মদ আহসান, আব্দুর রশীদ, মাছুমুর রহমান চৌধুরী রিপন, আহমদ কল্যান ট্রাষ্টের ট্রাষ্টী, একাউটেন্ট শেখ সোহেল সালাউদ্দিন আহমদ, রাজু হোসেন, সুলতান রহমান স্বপন, আলহাজ্ব মোহাম্মদ আব্দুর রহিম, সাজ্জাদুর রহমান, আব্দুল জামাল, মোঃ মোশাহিদ, মোহাম্মদ জোবায়ের আহমদ, আব্দুর রব মোহিত, সুফিয়ান মিয়া,্ আব্দল আহাদ, এম এ রহিম মোহিত, আব্দুল মোহিদ, সামসুল ইসলাম রাজু, জাহানগীর হোসেন হারুন, আলহাজ্ব মোহাম্মদ আয়ূব আলী আব্দুল সালিক ইসলাম, জামাল আহমদ, আব্দুল বাছিত খান, মেহাম্মদ জমসেদ মিয়া, প্রমূখ। ২ গড়ঁষারনধুধৎ তরষধ চৎড়নধংযর ঝড়সরঃু টক

আর ও উপ¯িতÍ ছিলেন ওয়েষ্ট মিনিস্টার কাউন্সিলের অফিসার আরিফ হোসেন. খালেদ মিয়া, আলহাজ্ব কামাল মিয়া, মৌলভীবাজার ডিস্ট্রিক ওয়েল ফেয়ার ট্রাষ্টের চেয়ার মামুন মিয়া, দুরুদ মিয়া, খালেদ মিয়া, মোহাম্মদ সরাজ, তাহিদূল ইসলাম প্রমূখ।
যাদের এপলওজি রের্কড হল; কে এম আবু তাহের চৌধুরী, সোজা মোয়ইমিন, মোইমিন মিয়া, আলহাজ্ব মিয়া মনিরুল আলম, বজলুর রশীদ, নুরুল ইসলাম মাহবুব. আব্দুল কাদির আবুল, হাবিবুর রহমান, হারুনুর রশীদ, রুহুল আমিন রুহেল, সোজা মিয়া, আব্দুল আহাদ, সুলতান আহমদ, জসিম আহমদ, রহিমা মিয়া, আদুল মালিক, হেলাল মালিক, মোহাম্মদ, নাছির আমদ, শাহিদূর রহমান রেনু প্রমূখ।
সভাপতি আলহাজ্ব এস এম আলাউদ্দিন আহমদ তাঁর স্বাগতম বক্তবে মৌলভী বাজার জেলায় প্রবাসী সেন্টার প্রতিষ্টার জন্য প্রবাসিদের নিজস্ব ভবন র্নিমানের প্রস্তাবসহ প্রবাসিদের জন্য মৌলভীবাজার জেলায় প্রবাসি সেন্টার চালু করা এবং সেবা প্রদানের লক্ষ্য ও উদ্যেশ তুলে ধরেন। এবং বর্তমানে মৌলভী বাজার জেলা প্রবাসি সমিতি ইউকে প্রবাসিদের নিরাপত্তা র্নিশ্চিত সহায়াতার লক্ষে ভিকটিম সার্পট টিম ও লিগেল টিম মৌলভী বাজাওে গঠন করা হয়, ইহার অবকাটামু এবং মৌলভী বাজারে ষ্টেন্ডিং কমিটির তৎপরতার কথা ও জানান।
মৌলভীবাজার জেলা প্রশাসক এঁর কাছে মৌলভীবাজার জেলা প্রবাসি সমিতি ইউকে‘র সভাপতির দেয়া চিঠিতে; বংগবন্দুর শেখ মুজিবুর রহমানের আগার তলা সড়যন্ত্র মামলায় ও বাংলাদেশ স্বাধীতা সংগ্রামে মৌলভী বাজার জেলার প্রবাসিদের অবদানের কথা চিঠিতে তুলে ধরেন। বাংলাদেশে প্রবাসিদের বিরাজমান অযথা হেয়রানী বন্ধ করা ও জান মালের নিরাপত্তা র্নিশ্চিত করার দাবী জানান ।
প্রবাসি সেন্টারের আবকাটামু প্রবাসিদের নিজস্ব ভবন র্নিমানের প্রয়োজনীয়তা এবং এ বিষয়ে প্রশাসনের সহায়তা কামনা করেন । সবার অবগতির জন্য মোঃ মুজিবুর রহমান চিঠি খানা পাঠ করেন।

সভাপতি তাঁর স্বাগত বক্তব্যে প্রবাসিদের নিজস্ব ভবন র্নিমানের প্রস্তাবসহ প্রবাসীদের জন্য মৌলভী বাজার জেলায় প্রবাসি সেন্টার চালুর লক্ষ্য ও উদ্যেশ এবং সেবা প্রদানের বর্তমান অবস্থা তুলে ধরেন।
প্রধান অতিথি তাঁর বক্তব্যে বলেন যুক্তরাজ্যে মৌলভী বাজারবাসী ইউকে তে ঐক্যবদ্ধ ভাবে এক যোগে কাজ করে যাওয়ার উপর গুরুত্ব আরোপ করেন। তিনি বলেন মৌলভী বাজার জেলায় প্রবাসি সেন্টার প্রতিষ্টা করার উদ্যোগ নিঃসন্দেহ মহৎ। তিনি মৌলভী বাজার জেলা প্রবাসি সমিতির কর্ম কান্ডের ভূঁয়াশী প্রসংসা করেন। এবং সকল মহলের সহায়তার প্রয়োজন।
বক্তারা প্রবাসিদের বিরাজমান বহু মুূখি সম্যশার কথা তুলে ধরেন। প্রবাসিদেরকে অযথা হেয়রানী বন্ধ করার দাবী জানান। এর সমাধানে সহায়তায় ও সেবা প্রদানের উদ্যেশে মৌলভীবাজারে প্রবাসী সেন্টারের প্রয়োজনীয়তা ও প্রতিষ্টার গুরুত্ব আরোপ করেন্। মৌলভী বাজার জেলায় প্রবাসি সেন্টার প্রতিষ্টা করে সেবা মান আর ও উনড়বত করার কথা বলেন।
সভায় মৌলভী বাজার প্রবাসি সেন্টার প্রতিষ্টা ও সেন্টরের জন্য ভবন র্নিমান করা। সংগঠনের সদস্য অভিযান ও বিভিনড়ব শহর নগরে পূর্নাং কমিটি গঠন করা। সভায় প্রস্তাব সর্ব সম্মতিμমে গৃহীত হয়। এছাড়াও সাংগঠনিক কতিপয় বিষয়ে সিšদান্ত নেয়া হয়।
মৌলভী বাজারে প্রবাসী সেন্টার চালু ও ভবন র্নিমান আহ্বানে ১১ লক্ষ টাকা এবং ৩টি রুম। মৌলভীবাজারে প্রবাসিদের সেবা প্রদানে অস্থায়ী কার্যালয়ের জন্য মৌলভী বাজার র্কোট রোডে তিন টি রুম বিশিষ্ট অফিস দান, ইহা সম্মানিত উপস্তিতিদের মধ্য থেকে অফার দিয়েছেন। আগামী মাসে অস্থায়ী অফিস হামিদা মনজিল, শ্রীমংগল রোড থেকে সরিয়ে কোর্ট রোডে নতুন অফিস চালু করা হবে।

DSC03116


সম্পাদনা: News Desk, নিউজরুম এডিটর

আমারসিলেট২৪.কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Place for advertisement
Place for advertisement

সর্বশেষ সংবাদ


সর্বাধিক পঠিত

এডিটর: আনিছুল ইসলাম আশরাফী, এনিমেটরস্ বাংলা মিডিয়া গ্রুপ কর্তৃক প্রকাশিত
সম্পাদকীয় কার্যালয়: কলেজ রোড, শ্রীমঙ্গল, মৌলভীবাজার।
Email: news.amarsylhet24@gmail.com Mobile: 01772 968 710

Developed By : i-Tech Sreemangal
Email : itech.official@hotmail.com
Facebook : http://facebook.com/itech.ctc