Monday 21st of September 2020 03:02:00 PM
Tuesday 17th of September 2013 10:48:10 AM

আয়েবার বার্তা দক্ষিণ আমেরিকায় পৌছে দেবো : কাজী এনায়েত উল্লাহ

প্রবাস ডেস্ক
আমার সিলেট ২৪.কম
আয়েবার বার্তা দক্ষিণ আমেরিকায় পৌছে দেবো : কাজী এনায়েত উল্লাহ

আমারসিলেট 24ডটকম , সেপ্টেম্বর ,আবু তাহের : অল ইউরোপ বাংলাদেশ এসোসিয়েশনের (আয়েবা) মহাসচিব কাজী এনায়েত উল্লাহ বলেছেন, বিশ্বায়নের এই যুগে এখন আর আঞ্চলিক পর্যায়ে কোন কিছুকে স্থির রাখা ঠিক হবে না। অবাধ তথ্য প্রবাহের কারনে বর্তমান বিশ্বে সচেতন মানুষ মুহুর্তেই সব খবর পেয়ে যাচ্ছে। এ কারনেই বিশ্বের বিভিন্ন মহাদেশ ও অঞ্চলে বসবাসকারী বাংলাদেশীদের কাছে আয়েবা গঠনের কারণ ও তার সুফল পৌছে দেয়া দরকার। এর অংশ হিসেবেই আমি দক্ষিণ আমেরিকার দেশ ব্রাজিলে গিয়ে আয়েবার আদলে বাংলাদেশীদের সংগঠন গড়ো তোলার আহবান জানাবো।

গত মঙ্গলবার প্যারিসের ক্যাফে দ্য লুনায় ফ্রান্সের বিভিন্ন বাংলা গণমাধ্যমে কর্মরত সংবাদকর্মীদের সঙ্গে মতামত বিনিময়ে এসব কথা বলেন এনায়েত উল্লাহ।

পূর্ব এশিয়ার দেশ জাপান ও দক্ষিণ কোরিয়া সফরে একই আহবান জানিয়েছিলেন উল্লেখ করে এনায়েত উল্লা বলেন, আমাদের দেশ দীর্ঘদিন ধরে ঔপনিবেশিকতার বিরুদ্ধে লড়াই করে স্বাধীনতা লাভ করেছে। স্বাধীনতার সূবর্ন জয়ন্তীর সময় এগিয়ে আসলেও সঠিক নেতৃত্ব ও প্রয়োজনীয় দিক নির্দেশনার অভাবে এখনো অর্থনৈতিকভাবে স্বাবলম্বী হতে পারিনি। এখন সময় এসেছে নিজেদের শ্রম ও মেধাকে কাজে লাগিয়ে দেশকে অর্থনৈতিকভাবে স্বাবলম্বী করার।

এ লক্ষ্যেই আয়েবা গঠিত হয়েছে উল্লেখ করে কাজী এনায়েত উল্লাহ বলেন, ব্রাজিলে অনেক সংখ্যক বাংলাদেশী বাস করেন। সে দেশের অর্থনীতিতে আমরা নিজেদের শ্রম ও মেধা ব্যয় করছি। ব্রাজিলসহ দক্ষিণ আমেরিকার অন্যান্য দেশে অবস্থানকারী বাংলাদেশীদের সমন্বয়ে আয়েবার আদলে একটি সংগঠন গড়ে উঠবে বলে জানান তিনি।

আয়েবার কার্যকরী কমিটির তৃতীয় বৈঠকে অংশগ্রহনের জন্য বর্তমানে পর্তুগালে অবস্থান করছেন কাজী এনায়েত উল্লাহ


সম্পাদনা: News Desk, নিউজরুম এডিটর

আমারসিলেট২৪.কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Place for advertisement
Place for advertisement

সর্বশেষ সংবাদ


সর্বাধিক পঠিত

এডিটর: আনিছুল ইসলাম আশরাফী, এনিমেটরস্ বাংলা মিডিয়া গ্রুপ কর্তৃক প্রকাশিত
সম্পাদকীয় কার্যালয়: কলেজ রোড, শ্রীমঙ্গল, মৌলভীবাজার।
Email: news.amarsylhet24@gmail.com Mobile: 01772 968 710

Developed By : i-Tech Sreemangal
Email : itech.official@hotmail.com
Facebook : http://facebook.com/itech.ctc