আশুলিয়ায় শিল্প-কারখানা খুলে দেয়ার দাবিতে শ্রমিকদের সঙ্গে পুলিশের ধাওয়া-পাল্টা ধাওয়া

    0
    7

    সাভার, ২১ মে : ঢাকার অদুরে সাভারের আশুলিয়ার শিল্প এলাকায় কারখানা খুলে দেয়ার দাবিতে আন্দোলনরত বিক্ষুব্ধ শ্রমিকদের সঙ্গে পুলিশের ধাওয়া-পাল্টা ধাওয়ার ঘটনা ঘটেছে। এসময় পুলিশের লাঠিচার্জ এবং রাবার বুলেট ও টিয়ারশেল নিক্ষেপে কমপক্ষে ২০ শ্রমিক আহত হয়েছে। আজ মঙ্গলবার সকালে আশুলিয়ার পূর্ব নরসিংহপুর এলাকায় এ ঘটনা ঘটে। এদিকে অপ্রীতিকর পরিস্থিতি নিয়ন্ত্রণে ওই কারখানাসহ অশুলিয়া শিল্প এলাকার বিভিন্ন গুরুত্বপূর্ণ স্থানে অতিরিক্ত পুলিশ মোতায়েনের পাশাপাশি পুলিশের সাজোয়া যানের টহল অব্যাহত রয়েছে।
    স্থানীয় সূত্রে জানা যায়, পূর্ব নরসিংহপুর এলাকার মেডলার গ্রুপের শ্রমিকরা সকালে কারখানায় কাজে যোগ দিতে এসে মূল ফটকে কারখানা বন্ধের নোটিশ দেখতে পেয়ে বিক্ষোভ শুরু করে। একপর্যায়ে জোর করে কারখানার ভেতরে প্রবেশ করতে চাইলে নিরাপত্তা কর্মীদের বাধার মুখে পড়ে তারা কারখানা ভাঙচুরের চেষ্টা চালায়।এ সময় শিল্প পুলিশের সদস্যরা শ্রমিকদের কারখানার সামনে থেকে সরিয়ে দিলে তারা বাইপাইল-আব্দুল্লাহপুর সড়কে অবস্থান নিয়ে ইট-পাটকেল নিক্ষেপ করে বেশ কয়েকটি যানবাহন ভাঙচুর করে। পুলিশ তাদের বাধা দিলে উভয়পক্ষের মধ্যে ধাওয়া পাল্টা-ধাওয়ার ঘটনা ঘটে। এতে কমপক্ষে ২০ শ্রমিক আহত হয়েছে বলে জানা গেছে।
    পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে পুলিশ টিয়ারশেল ও রাবার বুলেট নিক্ষেপ করে এবং লাঠিচার্জ করে শ্রমিকদের ছত্রভঙ্গ করে দেয়। সকাল পৌনে ১০টার দিকে শ্রমিকদের শিল্প এলাকার বিভিন্ন গলিতে অবস্থান নিতে দেখা গেছে। শ্রমিকরা অভিযোগ করে বলেন, আমরা কারখানায় কাজ করতে চাই। কিন্তু কর্তৃপক্ষ কারখানা বন্ধ ঘোষণা করে শ্রমিক ছাঁটাইয়ের পায়তারা করছে।

    LEAVE A REPLY

    Please enter your comment!
    Please enter your name here