Sunday 27th of September 2020 10:12:27 PM
Thursday 14th of November 2013 10:48:26 PM

আশুরা পালনরত অবস্তায় ২৩জন নিহতঃআহত অজানা

আন্তর্জাতিক ডেস্ক
আমার সিলেট ২৪.কম
আশুরা পালনরত অবস্তায় ২৩জন নিহতঃআহত অজানা

আমার সিলেট  24 ডটকম,১৪নভেম্বরঃ ইরাকের দুটি স্থানে বোমা হামলায় পবিত্র আশুরা পালনরত অবস্তায় ২৩জন শিয়া মুসলিম নিহত হয়েছে এবং আহত হয়েছে অজানা সংখ্যক ।দক্ষিণ বাগদাদে শিয়াদের তাজিয়া মিছিল লক্ষ্য করে প্রায় একই সময়ে দুটো বোমা বিস্ফোরণে কমপক্ষে আটজন নিহত ও বহুসংখ্যক আহত হয়েছেন। ওয়াসিত প্রদেশে পবিত্র আশুরা উপলক্ষে শিয়ারা তাদের ঐতিহ্যবাহী তাজিয়া মিছিল বের করলে এই বোমা হামলা চালায়।দিয়ালা প্রদেশে আশুরা পালন করার সময় আত্মঘাতী এক বোমা হামলায় কমপক্ষে ১৫ জন শিয়া নিহত হয়েছেন, আহত হয়েছেন ৬৫ জন।

উল্লেখ্য, কথিত সুন্নি নামের জঙ্গিরা প্রায়শই এভাবে শিয়াদের ধর্মীয় উৎসবে হামলা চালিয়ে থাকে ইরাকে।আজকের দুইটি বোমা হামলা সংঘটিত হয় রাজধানী বাগদাদ থেকে ৫০ কিলোমিটার দূরবর্তী হাফ্রিয়াহ শহরে। আর অশান্ত দিয়ালা প্রদেশে আত্মঘাতী বোমা হামলাটি চালানো হয় আল’সাদিয়া শহরে।ইরাকের সরকারী কর্মকর্তাদের বরাত দিয়ে বিদেশী সংবাদ মাধ্যম আরো জানায়, গত বুধবার শিয়া তীর্থযাত্রী এবং পুলিশকে লক্ষ্য করে চালানো কয়েকটি বোমা হামলায় অন্তত ২০ জন নিহত হয়েছেন। শহীদ হযরত ইমাম হোসইন (রাঃ) এর মাজারসমৃদ্ধ ইরাকের পবিত্র কারবালা শহরে আশুরায় এবার ২০ লাখ তীর্থযাত্রীর আগমন ঘটবে বলে ধারণা করছে আশুরা ব্যবস্তাপকগন।

 


সম্পাদনা: News Desk, নিউজরুম এডিটর

আমারসিলেট২৪.কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Place for advertisement
Place for advertisement

সর্বশেষ সংবাদ


সর্বাধিক পঠিত

এডিটর: আনিছুল ইসলাম আশরাফী, এনিমেটরস্ বাংলা মিডিয়া গ্রুপ কর্তৃক প্রকাশিত
সম্পাদকীয় কার্যালয়: কলেজ রোড, শ্রীমঙ্গল, মৌলভীবাজার।
Email: news.amarsylhet24@gmail.com Mobile: 01772 968 710

Developed By : i-Tech Sreemangal
Email : itech.official@hotmail.com
Facebook : http://facebook.com/itech.ctc