Tuesday 29th of September 2020 02:45:23 AM
Thursday 7th of May 2020 12:58:50 AM

আশুগঞ্জে করোনাভাইরাস উপসর্গ নিয়ে মৃত শিশুর দাফন

মানবাধিকার ডেস্ক
আমার সিলেট ২৪.কম
আশুগঞ্জে করোনাভাইরাস উপসর্গ নিয়ে মৃত শিশুর দাফন

“আশুগঞ্জ আ’লা হযরত ফাউন্ডেশনের সদস্যদের উদ্যোগে জানাজা ও দাপন সম্পন্ন” 

মুহাম্মদ রফিকুল ইসলামঃ ব্রাহ্মণবাড়িয়া জেলাধীন আশুগঞ্জ উপজেলার লালপুরের লামা বায়েক গ্রামের আবুল কাশেম মিয়ার ছেলে আবু তালেব নামে ০২ (দুই) বছরের এক শিশু করেনা উপসর্গ নিয়ে মৃত্যু বরণ করেছে। শিশুটি আজ ০৬ মে বুধবার ভোররাতে ঢাকা শিশু হাসপাতালে মৃত্যু বরণ করেন। বুধবার দুপুরে শিশুটির পরিবার ও উপজেলার প্রশাসনের উপস্থিততে ইসলামী বিধান অনুযায়ী শিশুটিকে কবরস্থ করা হয়। শিশুটির গোসল, জানাযা ও কাফন-দাফনে সার্বিক সহযোগিতা করেন আশুগঞ্জ উপজেলার আ’লা হযরত ফাউন্ডেশনের পক্ষ থেকে করোনা ভাইরাস সংক্রমণে মৃত মুসলমানদের কাফন-দাফন উপলক্ষে গঠিত আ’লা হযরত ফাউন্ডেশনের কমিটির সদস্যবৃন্দ। মৃত শিশুটির নমোনা সংগ্রহ করে প্রশাসনের পক্ষ থেকে শিশুটির পরিবার কে লকডাউন করা হয়েছে। শিশুটির চাচা আবুল হোসেন আমাদের প্রতিনিধি কে জানান, এক সপ্তাহ আগে শিশু আবু তালেবকে ক্রিমিনাষক ঔষধ খাওয়ানো হয়। এর পর থেকে শিশুটির শরীরে জ্বর দেখা দেয়।

তিনদিন শিশুটিকে স্থানীয় এক কবিরাজের মাধ্যমে চিকিৎসা করা হয়। এতে শিশুটির শারীরিক অবস্থা অবনতি দেখা দিলে গত সোমবার ব্রাহ্মণবাড়িয়া সদর হাসপাতালে নিয়ে যাওয়া হয়। মঙ্গলবার বিকেলে উন্নত চিকিৎসার জন্য ব্রাহ্মণবাড়িয়া সদর হাসপাতালের চিকিৎসক শিশুটিকে ঢাকা শিশু হাসপাতালে প্রেরণ করে। তাৎক্ষণিক শিশুটিকে এম্বুল্যান্স যোগে ঢাকা শিশু হাসপাতালে নিয়ে গেলে সেখানকার চিকিৎসক তাকে ভর্তি করে চিকিৎসা দ্রুত তার চিকিৎসা শুরু করে। চিকিৎসা দেওয়া কালে শিশুটি আজ ০৬ মে বুধবার ভোররাতে মৃত্যু বরণ করে।

আশুগঞ্জ উপজেলার স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. নুপুর সাহা জানান শিশুটি এক সপ্তাহ ধরে জ্বর ও শ্বাসকষ্টে ভুগছিলেন। উন্নত চিকিৎসার জন্য ঢাকা পাঠানো হলে চিকিৎসাধীন অবস্থায় মারা যায় শিশুটি। শিশুটির মৃত্যুতে তার পরিবারের ০৩(তিন) সদস্যদের নমুনা  সংগ্রহ করা হয়েছে। শিশুটির কাপন-দাফনে আশুগঞ্জ আ’লা হযরত ফাউন্ডেশনের সদস্যদের মধ্যে উপস্থিত ছিল মাওলানা আরিফুল ইসলাম, মাওলানা সুবুর খান, মাওলানা মইজুল হক সাব্বির, হাফেজ মাওলানা হেলাল উদ্দিন, মাওলানা আসাদুল ইসলাম ও মাওলানা কামরুজ্জামান প্রমুখ।


সম্পাদনা: News Desk, নিউজরুম এডিটর

আমারসিলেট২৪.কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Place for advertisement
Place for advertisement

সর্বশেষ সংবাদ


সর্বাধিক পঠিত

এডিটর: আনিছুল ইসলাম আশরাফী, এনিমেটরস্ বাংলা মিডিয়া গ্রুপ কর্তৃক প্রকাশিত
সম্পাদকীয় কার্যালয়: কলেজ রোড, শ্রীমঙ্গল, মৌলভীবাজার।
Email: news.amarsylhet24@gmail.com Mobile: 01772 968 710

Developed By : i-Tech Sreemangal
Email : itech.official@hotmail.com
Facebook : http://facebook.com/itech.ctc