জাওয়াহিরির অডিওটি বাঁশেরকেল্লার প্রচারঃস্বীকারোক্তি

    0
    3

    আমারসিলেট24ডটকম,ফেব্রুয়ারীঃ জিহাদের ডাক দিয়ে আল-কায়দা নেতা আয়মান আল-জাওয়াহিরির কথিত অডিও বার্তাটি ইন্টারনেটে প্রচারের ঘটনায় ফেসবুক ফ্যানপেজ বাঁশেরকেল্লার এডমিন রাসেল বিন সাত্তার খানকে (২১) গ্রেপ্তার করা হলে রাসেল বার্তা প্রচারের কথা স্বীকার করেছে।
    আজ মঙ্গলবার ভোরে টাঙ্গাইলের মাঝিপাড়া এলাকা থেকে ভোরে তাকে গ্রেপ্তার করা হয়। পরে বেলা ৩ টায় সাংবাদিক সম্মেলন শেষে তিনি বলেন, বাংলাদেশে প্রচার করার জন্য আমিই দায়ি।
    এ দিকে র‌্যাব দাবি করেছে, আল-জাওয়াহিরির কথিত ভিডিও বার্তা ইন্টারনেটে প্রকাশের মূলে রয়েছেন রাসেল। ইসলামী ছাত্রশিবিরের ফেসবুক পেজ বাঁশের কেল্লাসহ বেশ কয়েকটি উগ্রবাদী পেজের একজন এডমিন তিনি।
    ইন্টারনেটে প্রচারিত বাংলাদেশঃ ম্যাসাকার বিহাইন্ড এ ওয়াল অব সাইলেন্স শীর্ষক ২৯ মিনিটের একটি ভিডিও বার্তা সম্প্রতি নজরে আসে। ভিডিও বার্তাটি জিহাদোলজি ডটনেট নামের একটি ওয়েবসাইটে রয়েছে। ভিডিও বার্তায় দেখা যায়, আরবিতে আল-কায়েদার প্রধান জাওয়াহিরি বক্তব্য দিচ্ছেন। আর নেপথ্যে তার স্থিরচিত্র। পর্দার নিচে ভেসে উঠছে বক্তব্যের ইংরেজি অনুবাদ।
    আল-জাওয়াহিরির কথিত ভিডিও বার্তাটি যুক্তরাষ্ট্র থেকে ইন্টারনেটে ছাড়া হয় বলে গতকাল সোমবার বিটিআরসির একাধিক কর্মকর্তা জানিয়েছেন।
    অপরদিকে ভিডিও বার্তাটির সম্প্রচার উৎসটি শনাক্ত করা হয়েছে বলে প্রধানমন্ত্রীর নিরাপত্তাবিষয়ক উপদেষ্টা তারিক আহমেদ সিদ্দিকও জানিয়েছেন। গতকাল বঙ্গোপসাগরে নৌবাহিনীর বার্ষিক মহড়া শেষে বিএনএস বঙ্গবন্ধু জাহাজে সাংবাদিকদের তিনি এ তথ্য জানান।কারা এ বার্তাটি সম্প্রচার করেছে, তা এখনো জানা যায়নি, তবে শনাক্ত করার চেষ্টা চলছে। বিটিআরসির কর্মকর্তারা জানান, ভিডিও বার্তাটি যুক্তরাষ্ট্রের এরিজোনা থেকে পরিচালিত জিহাদোলজি ডটকম নামের ওয়েবসাইটে প্রথম প্রকাশ করা হয়েছে।

    LEAVE A REPLY

    Please enter your comment!
    Please enter your name here