Saturday 19th of September 2020 04:58:08 AM
Tuesday 19th of January 2016 10:04:42 PM

আল্লামা তাহের শাহ্ ও শাহাজাদা হামেদ শাহ্’র (মাঃ) চট্টগ্রাম ত্যাগ

বিশেষ খবর, মহানগর ডেস্ক
আমার সিলেট ২৪.কম
আল্লামা তাহের শাহ্ ও শাহাজাদা হামেদ শাহ্’র (মাঃ) চট্টগ্রাম ত্যাগ

আমারসিলেট টুয়েন্টিফোর ডটকম,১৯জানুয়ারী,মুহাম্মদ ফয়সাল শরীফ, চট্টগ্রাম প্রতিনিধিঃ আওলাদে রাসূল (দ.), গাউসে জামান, মুর্শিদে বরহক, রাহনুমায়ে শরিয়ত ও ত্বরিকত, শাহেন শাহে সিরিকোট হযরতুল আল্লামা আলহাজ্ব সৈয়্যদ মুহাম্মদ তাহের শাহ্ মাদ্দাজিল্লুহুল আলী ও শাহাজাদা আল্লামা হাফেজ সৈয়্যদ মুহাম্মদ হামেদ শাহ্ মাদ্দাজিল্লুহুল আলী পবিত্র জশনে
জুলুস ঈদ-এ-মিলাদুন্নবী সাল্লাল্লাহু আলাইহি ওয়াসাল্লাম’র পালনের উদ্দেশ্যে বিগত ২০ ডিসেম্বর ২০১৫ ইং বাংলাদেশ শুভাগমন করেন এবং পবিত্র ঈদ-এ- মিলাদুন্নবী সাল্লাল্লাহু আলাইহি ওয়াসাল্লাম’র আজিমুশ্শান মাহফিল সমাপ্ত করে আজ ১৯ জানুয়ারী ২০১৬ ইং মঙ্গলবার সকাল ১১টায় হেলিকপ্টারযোগে চট্টগ্রাম ষোলশহরস্থ জামেয়া আহমদিয়া সুন্নিয়া আলিয়া ময়দান থেকে ঢাকার উদ্দেশ্যে চট্টগ্রাম ত্যাগ করবেন।

উল্লেখ্য, হুজুর কেবলা মাদ্দাজিল্লুহুল আলীদ্বয় ১৯ জানুয়ারী ২০১৬ ইং দুপুর হতে ২৫ জানুয়ারী ২০১৬ ইং সোমবার নামাজে ফজর পর্যন্ত ঢাকা মোহাম্মদপুরস্থ খানকা-এ-কাদেরিয়া সৈয়্যদিয়া তৈয়্যবিয়ায় অবস্থান করবেন এবং একইদিন হযরত শাহ্ জালাল (রহঃ) আন্তর্জাতিক বিমানবন্দর ঢাকা থেকে সকাল ১১-৫০ মিনিটে আমিরাত ফ্লাইটযোগে স্বদেশের উদ্দেশ্যে রওয়ানা করবেন।

গত ১৮ জানুয়ারি আনজুমান-এ-রহমানিয়া আহমদিয়া সুন্নিয়া ট্রাষ্ট এর ব্যবস্থাপনায় নগরীর ষোলশহরস্থ জামেয়া আহমদিয়া সুন্নিয়া আলিয়া মাদ্রাসা ময়দানে হুজুর কেবলা মাদ্দাজিল্লুহুল আলীদ্বয়ের বিদায় সংবর্ধনা জ্ঞাপন ও দোয়া’র মাহফিল অনুষ্ঠিত হয়।

এতে শুভেচছা বক্তব্য রাখেন আনজুমান ট্রাস্টের সিনিয়র ভাইস প্রেসিডেন্ট আলহাজ্ব মোহাম্মদ মহসিন। ট্রাস্টর সিনিয়র ভাইস প্রেসিডেন্ট বলেন-আনজুমান ও গাউসিয়া কমিটি বাংলাদেশ’র সর্বসস্তরের পীরভাইসহ পুলিশ প্রশাসন, চট্টগ্রাম সিটি কর্পোরেশন, ইলেকট্রনিক্স মিডিয়া,সংবাদপত্র বিভিন্ন ভাবে সাহায্য-সহযোগিতার ফলে প্রত্যেকটি অনুষ্ঠান সুশৃংখলভাবে সম্পন্ন করা সম্ভব হয়েছে। তিনি হুজুর কেবলায়ে আলমদ্বয়ের পক্ষ থেকে সকলকে আন্তরিক শুভেচছা জ্ঞাপন করেন।

এতে স্বাগত বক্তব্য দেন ট্রাস্টের সেক্রেটারী জেনারেল আলহাজ্ব মোহাম্মদ আনোয়ার হোসেন। সেক্রেটারী জেনারেল তার বক্তব্যে বলেন-হুজুর কেবলা মাদ্দাজিল্লুহুল আলীদ্বয় পবিত্র জশনে জুলুস ঈদ-এ-মিলাদুন্নবী সাল্লাল্লাহু আলাইহি ওয়াসাল্লাম পালনসহ পীর-ভাইবোনদেরকে ঈমানী চেতনায় উজ্জীবিত করেছেন, এজন্য আমরা হুজুর কেবলাদ্বয়ের নিকট কৃতজ্ঞ ও শোকরিয়া আদায় করছি। তিনি বলেন, আজকের এ দো’য়ার মাহফিলের আয়োজন করা হয়েছে যাতে করে প্রকৃতপক্ষে সর্বস্থরের পীর ভাইয়েরা মনভরে হুজুর কেবলাদ্বয়ের নূরাণী চেহারা মোবারক দেখতে ও দো’য়া নিতে পারেন। হুজুর কেবলায়ে আলমদ্বয়
শারিরীকভাবে আমাদের থেকে বিদায় নিলেও, রুহানীভাবে সর্বদা আমাদের কাছে আছেন ও থাকবেন। হুজুর কেবলায়ে আলমকে সকলের পক্ষ থেকে স্ব-শ্রদ্ধা কৃতজ্ঞতা জ্ঞাপনসহ হুজুর কেবলার নিকট সকলের জন্য তিনি দোয়া কামনা করেন। তিনি তাঁর বক্তব্যে আরো বলেন-আল্লাহর অলীরা মানুষের হ্নদয়ের সম্রাট। হুজুর কেবলায়ে আলম অক্লান্ত পরিশ্রমের মাধ্যমে আমাদেরকে শরীয়ত ও ত্বরীকত এর খেদমত কার্যে নিবিষ্ট করে মহব্বতের যে ধারা অব্যাহত রেখে যাচেছন তার শোকরিয়া কখনও শেষ করা যাবে না।

পরিশেষে হুজুর কেবলায়ে আলম’র ইমামতিতে নামাজে এশা অনুষ্ঠিত হয়।

এতে অংশ নেন- আনজুমান-এ-রহমানিয়া আহমদিয়া সুন্নিয়া ট্রাস্ট’র সিনিয়র ভাইস প্রেসিডেন্ট আলহাজ্ব মোহাম্মদ মহসিন, সেক্রেটারী জেনারেল আলহাজ্ব মোহাম্মদ আনোয়ার হোসেন, এডিশনাল জেনারেল সেক্রেটারী আলহাজ্ব মোহাম্মদ সামশুদ্দিন, জয়েন্ট জেনারেল সেক্রেটারী আলহাজ্ব মোহাম্মদ সিরাজুল হক, এ্যাসিস্টেন্ট জেনারেল সেক্রেটারী আলহাজ্ব এস.এম. গিয়াস উদ্দিন শাকের, ফাইন্যান্স সেক্রেটারী আলহাজ্ব মোহাম্মদ সিরাজুল হক, প্রেস এন্ড পাবলিকেশন সেক্রেটারী প্রফেসর আলহাজ্ব কাজী শামসুর রহমান, জামেয়া আহমদিয়া সুন্নিয়া আলিয়ার সাবেক অধ্যক্ষ ও জামিয়াতুল ফালাহ জাতীয় মসজিদের খতিব আল্লামা জালাল উদ্দিন আলকাদেরী, কেন্দ্রীয় গাউসিয়া কমিটি বাংলাদেশ’র চেয়ারম্যান পেয়ার মোহাম্মদ, জামেয়া আহমদিয়া সুন্নিয়া আলিয়া কামিল মাদ্রাসার চেয়ারম্যান আলহাজ্ব প্রফেসর মোহাম্মদ দিদারুল ইসলাম, পিএইচপি ফ্যামেলী গ্র“পের চেয়ারম্যান আলহাজ্ব সুফি মুহাম্মদ মিজানুর রহমান, অধ্যক্ষ (ভারপ্রাপ্ত) আলহাজ্ব মাওলানা মুহাম্মদ ছগীর ওসমানী, মাওলানা মুফতি মুহাম্মদ ওবাইদুল হক নঈমী, প্রধান ফকীহ্ মাওলানা সৈয়দ মুহাম্মদ অছিয়র রহমান, আনজুমান ট্রাস্ট’র সদস্য-আলহাজ্ব লোকমান হাকিম মোঃ ইব্রাহীম, আলহাজ্ব মুহাম্মদ নূরুল আমিন, আলহাজ্ব সাহাজাদ ইবনে দিদার, আলহাজ্ব মুহাম্মদ আনোয়ারুল হক, আলহাজ্ব শেখ নাসির উদ্দিন আহমেদ, আলহাজ্ব মুহাম্মদ তৈয়বুর রহমান, আলহাজ্ব মোহাম্মদ আলী, আলহাজ্ব মুহাম্মদ আবুল কাশেম, আলহাজ্ব নূর মোহাম্মদ কন্ট্রাক্টর, আলহাজ্ব মোহাম্মদ আবদুল হামিদ, আলহাজ্ব মুহাম্মদ আবদুল হাই মাসুম, প্রফেসর আলহাজ্ব মুহাম্মদ জসিম উদ্দিন, আলহাজ্ব মুহাম্মদ কমর উদ্দিন সবুর, গাউসিয়া কমিটি বাংলাদেশ’র কেন্দ্রীয় পর্ষদের যুগ্ম সচিব এডভোকেট আলহাজ্ব মোছাহেব উদ্দিন বখতেয়ার, সাংগঠনিক সম্পাদক আলহাজ্ব এস.এম.মাহবুব এলাহী সিকদার, চট্টগ্রাম মহানগর’র সভাপতি আলহাজ্ব আবুল মনছুর, সম্পাদক আলহাজ্ব মুহাম্মদ মাহবুবুল আলম, সাংগঠনিক সম্পাদক আলহাজ্ব সাদেক হোসেন পাপ্পু, আলহাজ্ব সাবের আহমদ, আলহাজ্ব মুহাম্মদ মনোয়ার হোসেন মুন্না, উত্তর জেলার সম্পাদক এডভোকেট মুহাম্মদ জাহাঙ্গীর আলম চৌধুরীসহ অন্যান্য কর্মকর্তা-সদস্যবৃন্দ, দক্ষিণ জেলার সম্পাদক মুহাম্মদ হাবিবুল্লাহসহ অন্যান্য কর্মকর্তা ও সদস্যবৃন্দ, জামেয়ার আহমদিয়া সুন্নিয়া আলিয়ার শিক্ষকবৃন্দসহ হাজার হাজার পীরভাই, ভক্ত-অনুরক্ত, উম্মতী মুহাম্মদী (দঃ) প্রমুখ।

পরিশেষে, হুজুর কেবলা মাদ্দাজিল্লুহুল আলী সকল পীর ভাই-বোন, বাংলাদেশসহ সমগ্র মুসলিম জাতির উন্নতি,সমৃদ্ধি ও শান্তি কামনা করে দো’য়া ও মুনাজাত করেন।


সম্পাদনা: News Desk, নিউজরুম এডিটর

আমারসিলেট২৪.কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Place for advertisement
Place for advertisement

সর্বশেষ সংবাদ


সর্বাধিক পঠিত

এডিটর: আনিছুল ইসলাম আশরাফী, এনিমেটরস্ বাংলা মিডিয়া গ্রুপ কর্তৃক প্রকাশিত
সম্পাদকীয় কার্যালয়: কলেজ রোড, শ্রীমঙ্গল, মৌলভীবাজার।
Email: news.amarsylhet24@gmail.com Mobile: 01772 968 710

Developed By : i-Tech Sreemangal
Email : itech.official@hotmail.com
Facebook : http://facebook.com/itech.ctc