Wednesday 20th of January 2021 05:32:24 AM
Tuesday 1st of December 2020 01:18:10 PM

আর্ন্তজাতিক শিশু শান্তি পুরস্কার প্রাপ্ত সাদাতকে সংবর্ধনা

জেলা সংবাদ ডেস্ক
আমার সিলেট ২৪.কম
আর্ন্তজাতিক শিশু শান্তি পুরস্কার প্রাপ্ত সাদাতকে সংবর্ধনা

নড়াইল প্রতিনিধিঃ  সাইবার অপরাধ থেকে শিশুদের সুরক্ষা নিয়ে কাজ করে ‘শিশুদের নোবেলখ্যাত আর্ন্তজাতিক শিশু শান্তি পুরস্কার-২০২০তে ভূষিত কিশোর সাদাত রহমান সাকিবকে নড়াইল আব্দুল হাই সিটি কলেজের পক্ষ থেকে সংবর্ধনা দেয়া হয়েছে। সোমবার দুপুরে নড়াইল আবদুল হাই সিটি কলেজের আয়োজনে কলেজের সম্মেলন কক্ষে এ সংবর্ধনা প্রদান করা হয়। এ সময় সাদাতকে কলেজের পক্ষ থেকে ফুলেল শুভচ্ছা এবং ক্রেস্ট প্রদান করেন। কলেজ পরিচালনা পরিষদের সভাপতি মুক্তিযোদ্ধা এস.এ মতিনের সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন জেলা প্রশাসক আনজুমান আরা। এ সময় অন্যান্যের মধ্যে বক্তব্য দেন সংবর্ধনা অনুষ্ঠানে বক্তব্য রাখেন, অতিরিক্ত পুলিশ সুপার( প্রশাসন ও অপরাধ) মোঃ রিয়াজুল ইসলাম, কলেজের অধ্যক্ষ মোঃ মনিরুজ্জমান মল্লিক, সহকারী অধ্যাপক মলয় নন্দী, সাদাত রহমান সাকিব ও সাদাতের পিতা মোঃ শাখায়াৎ হোসেন। অনুষ্ঠানটি স ালনা করেন কলেজের প্রভাষক মোঃ ইয়াকুব আলী।
নড়াইল সিটি কলেজের দ্বাদশ মানবিক বিভাগের ছাত্র সাদাত জানান, সে সিটি কলেজে একটি উন্নতমানের কম্পিউটার ল্যাব প্রতিষ্ঠা করতে চায়, যেখানে শিক্ষার্থীরা লেখাপড়ার পাশাপাশি গবেষণামূলক কাজ করবে এবং বাইরের তরুণরাও সুযোগ পাবে।
জেলা প্রশাসক আনজুমান আরা বলেন, মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা ২০৪১ সালের মধ্যে উন্নত সমৃদ্ধ একটি দেশ গড়ার স্বপ্ন দেখছেন। সে স্বপ্ন বাস্তবায়নের হাতিয়ার হচ্ছে তরুণ সমাজ। প্রধানমন্ত্রী এ তরুণ সমাজকে এগিয়ে নিতে তথ্য ও প্রযুক্তির দিকে বেশী নজর দিয়েছেন। তারই ধারাবাহিকতায় আমরা সাদাতের মতো একজন তরুণ উদ্যোক্তাকে সাহায্য করেছি। আগামীতেও আমারা সাদাতের পাশে থাকব।
গত ১৩নভেম্বর কিশোর সাদাত রহমান শিশুদের অধিকার, উন্নয়ন ও নিরাপত্তা রক্ষায় অসাধারণ অবদানের জন্য নেদারল্যান্ডসভিত্তিক ‘কিডস রাইটস ফাউন্ডেশন’ তাঁকে আন্তর্জাতিক শিশু শান্তি পুরস্কার বিজয়ী ঘোষণা করে। এদিন নেদারল্যান্ডস এর হেগে এক ভার্চয়াল অনুষ্ঠানে বিজয়ীর নাম ঘোষণা করেন শান্তিতে নোবেল জয়ী মালালা ইউসুফ জাই।


সম্পাদনা: News Desk, নিউজরুম এডিটর

আমারসিলেট২৪.কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Place for advertisement
Place for advertisement

সর্বশেষ সংবাদ


সর্বাধিক পঠিত

এডিটর: আনিছুল ইসলাম আশরাফী, এনিমেটরস্ বাংলা মিডিয়া গ্রুপ কর্তৃক প্রকাশিত
সম্পাদকীয় কার্যালয়: কলেজ রোড, শ্রীমঙ্গল, মৌলভীবাজার।
Email: news.amarsylhet24@gmail.com Mobile: 01772 968 710

Developed By : i-Tech Sreemangal
Email : itech.official@hotmail.com
Facebook : http://facebook.com/itech.ctc