Tuesday 24th of November 2020 08:42:42 PM
Sunday 13th of October 2013 11:42:26 PM

আরাফাতকে তেজস্ক্রিয় পদার্থ প্রয়োগে হত্যা করা হয়েছে!

আন্তর্জাতিক ডেস্ক
আমার সিলেট ২৪.কম
আরাফাতকে তেজস্ক্রিয় পদার্থ প্রয়োগে হত্যা করা হয়েছে!

আমার সিলেট  24 ডটকম,অক্টোবরসাবেক মুসলিম নেতা ফিলিস্তিনের ইয়াসির আরাফাতকে পরিকল্পিত ভাবে  তেজস্ক্রিয় পদার্থ প্রয়োগে হত্যা করা হয়েছে বলে দাবি করেছে ব্রিটিশ পত্রিকা। ব্রিটেনের খ্যাতনামা চিকিৎসা বিষয়ক সাময়িকী ল্যান্সেট পোলোনিয়াম-২১০ প্রয়োগে তাকে হত্যার বিষয়টিকে সমর্থন করেছে। সুইজারল্যান্ডের লাওসেনের ‘ইনস্টিটিউট ডি রেডিওফিজিস্ক’র আগে আরাফাতকে পোলোনিয়াম-২১০ নামের একটি বিরল এবং উঁচু মাত্রার তেজস্ক্রিয় পদার্থ প্রয়োগে হত্যা করা হয়েছে বলে জানিয়েছিল। তার ব্যক্তিগত জিনিসপত্র পরীক্ষা করে তাতে জৈবিক তরল পদার্থের উপস্থিতির পাশাপাশি উঁচু মাত্রার পোলোনিয়াম-২১০ পাওয়া গেছে বলে সুইস ইনস্টিটিউটের বরাত দিয়ে জানানো হয়েছিল।
ফিলিস্তিন নেতা ইয়াসির আরাফাতের মৃত্যুর বিষয়ে সুইস বিজ্ঞানীদের গত দু’বছরের গবেষণা পর্যালোচনা করে একদল বিজ্ঞানী মতামত দিয়েছেন এবং ল্যান্সেট তাই প্রকাশ করেছে। প্যালেস্টাইন লিবারেশন অর্গানাইজেশন বা পিএলও নেতা ইয়াসির আরাফাত ২০০৪ সালে ৭৫ বছর বয়সে প্যারিসের একটি হাসপাতালে মারা যান। পরবর্তীতে তার মৃত্যু রহস্য উদ্ঘাটনের জন্য ফ্রান্সে মামলা করা হয় এবং ২০১২ সালের নভেম্বরে কবর থেকে তার দেহাবশেষ তোলা হয়। অবশ্য আরাফাতের দেহাবশেষ পরীক্ষার ফলাফল এখনো প্রকাশ করা হয়নি।
আরাফাতের মৃত্যুর পর ব্যক্তিগত তথ্য গোপন রাখা সংক্রান্ত আইনের দোহাই দিয়ে সে সময় ফরাসি কর্তৃপক্ষ তার মৃত্যুর কারণ জানাতে অস্বীকার করে। ইহুদিবাদী ইসরাইলের গোয়েন্দা সংস্থা মোসাদ আরাফাতকে বিষ প্রয়োগে হত্যা করেছে বলে সে সময় অনেকে অভিযোগ করেছিলেন। তারা বলেছিলেন, ইয়াসির আরাফাতকে হত্যার জন্য অপর এক তেজস্ক্রিয় উপাদান “থ্যালিয়াম” ব্যবহার করার ফলেই তার মৃত্যু হয়েছে।


সম্পাদনা: News Desk, নিউজরুম এডিটর

আমারসিলেট২৪.কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Place for advertisement
Place for advertisement

সর্বশেষ সংবাদ


সর্বাধিক পঠিত

এডিটর: আনিছুল ইসলাম আশরাফী, এনিমেটরস্ বাংলা মিডিয়া গ্রুপ কর্তৃক প্রকাশিত
সম্পাদকীয় কার্যালয়: কলেজ রোড, শ্রীমঙ্গল, মৌলভীবাজার।
Email: news.amarsylhet24@gmail.com Mobile: 01772 968 710

Developed By : i-Tech Sreemangal
Email : itech.official@hotmail.com
Facebook : http://facebook.com/itech.ctc