Sunday 5th of July 2020 02:49:04 AM
Wednesday 27th of May 2020 03:34:22 PM

আম্ফানের ক্ষত নিয়ে দাঁড়িয়ে আছে আত্রাই টেকনিক্যাল কলেজ

জেলা সংবাদ ডেস্ক
আমার সিলেট ২৪.কম
আম্ফানের ক্ষত নিয়ে দাঁড়িয়ে আছে আত্রাই টেকনিক্যাল কলেজ

নাজমুল হক নাহিদ, আত্রাই (নওগাঁ) প্রতিনিধি: সম্প্রতি বয়ে যাওয়া ঘূর্নিঝড় আম্পানের ক্ষত নিয়ে দাড়িয়ে আছে নওগাঁর আত্রাই উপজেলার বান্দাইখাড়া টেকনিক্যাল এন্ড বিএম কলেজ। আম্পানের তান্ডবে কলেজটির স্বাভাবিক চেহারা পাল্টে গেছে। আম্পানের তান্ডবে কলেজের পুরাতন ভবনের টিনের ছাউনি উড়ে গিয়ে বৃষ্টির পানিতে কলেজের ডিজিটাল হাজিরা ডিভাইস, সিসি ক্যামেরা ও কম্পিউটার নষ্ট হয়ে গেছে।

কলেজের প্রতিষ্ঠাতা ও অধ্যক্ষ আব্দুর রহমান রিজভী জানান, করোনা ভাইরাসের থাবায় এমনিতে কলেজে দীর্ঘদিন যাবত পাঠদান কার্যক্রম বন্ধ রয়েছে। তার উপর আবার আম্পানের তান্ডবে লন্ডভন্ড হয়ে গেছে কলেজের সবকিছু। আত্রাই উপজেলার এই প্রত্যন্ত এলাকার যুব সমাজে গুণগত কারিগরি শিক্ষা বিস্তারে বান্দাইখাড়া টেকনিক্যাল কলেজ অগ্রণী ভূমিকা পালন করে আসছে। জেলার মধ্যে এই প্রতিষ্ঠানটি একমাত্র ডিজিটাল শিক্ষা প্রতিষ্ঠান। কিন্তু সেই তুলনায় আধুনিক উন্নয়ন কাঠামোতে তেমন কোন ছোঁয়া লাগেনি। এই প্রতিষ্ঠানটি ডিজিটাল কলেজ হিসেবে জেলার শ্রেষ্ঠ পদক পেয়েছে।

তিনি আরো বলেন এই অ লের অনেক গরীব ও মেধাবী শিক্ষার্থীদের অনেকটা বিনামূল্যে এই প্রতিষ্ঠান থেকে কারিগরী শিক্ষা প্রদান করা হয়। আজ এই অ লের অনেক বেকার যুবারা কারিগরি শিক্ষা গ্রহণ করে বিভিন্ন রকমের কর্ম গ্রহণ করে স্বাবলম্বী হয়েছে। তবে এখনো পর্যন্ত এই প্রতিষ্ঠানে সরকারি কোন সুযোগ-সুবিধা বা আধুনিকতার ছোঁয়া তেমন স্পর্শ করেনি। শিক্ষকদের সহযোগিতা আর উপজেলা প্রশাসনের একটু থোপ বরাদ্দ দিয়ে কোন মতে মাথা উচু করে দাড়িয়ে আছে প্রতিষ্ঠানটি।

বিশেষ করে আধুনিক প্রযুক্তি সম্পন্ন শিক্ষা ভবনসহ অন্যান্য সুবিধা পেলে এই প্রতিষ্ঠান আগামীতে এই অ লসহ বিভিন্ন অ লের বেকার যুব ছেলে-মেয়েদের মাঝে কারিগরি শিক্ষা পৌছে দিতে বর্তী হিসেবে কাজ করবে বলে আমি মনে করি। আম্পানের ফলে প্রতিষ্ঠানের যে ক্ষতি হয়েছে তা মেরামত করা প্রতিষ্ঠানের একার পক্ষে সম্ভব নয়। তাই সরকারি কোন সহযোগিতা পেলে অতিদ্রুত প্রতিষ্ঠানটি মেরামত করা সম্ভব হতো।


সম্পাদনা: News Desk, নিউজরুম এডিটর

আমারসিলেট২৪.কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Place for advertisement
Place for advertisement

সর্বশেষ সংবাদ


সর্বাধিক পঠিত

এডিটর: আনিছুল ইসলাম আশরাফী, এনিমেটরস্ বাংলা মিডিয়া গ্রুপ কর্তৃক প্রকাশিত
সম্পাদকীয় কার্যালয়: কলেজ রোড, শ্রীমঙ্গল, মৌলভীবাজার।
Email: news.amarsylhet24@gmail.com Mobile: 01772 968 710

Developed By : i-Tech Sreemangal
Email : itech.official@hotmail.com
Facebook : http://facebook.com/itech.ctc