Sunday 27th of September 2020 10:03:44 AM
Monday 11th of November 2013 10:57:45 PM

আমেরিকা ও ভারতের স্বার্থ অভিন্নঃমজীনা

আন্তর্জাতিক ডেস্ক
আমার সিলেট ২৪.কম
আমেরিকা ও ভারতের স্বার্থ অভিন্নঃমজীনা

আমার সিলেট  24 ডটকম,১১নভেম্বরঃ মার্কিন রাষ্ট্রদূত ড্যান ডব্লিউ মজীনা বলেছেন, বাংলাদেশের ব্যাপারে আমেরিকা ও ভারতের স্বার্থ অভিন্ন। উভয় দেশই স্থিতিশীল বাংলাদেশ দেখতে চায়।তিনি বলেন, আমেরিকা বাংলাদেশে অবাধ এবং গ্রহণযোগ্য নির্বাচন দেখতে চায়। নির্বাচনে সব পক্ষের অংশগ্রহণই কাম্য।ড্যান মজীনা গত শনি ও রোববার আমেরিকার মিশিগান সফরকালে তিনি প্রবাসী বাংলাদেশীদের একাধিক অনুষ্ঠানে যোগ দেন। এর মধ্যে বাংলাদেশী আমেরিকান পাবলিক অ্যাফেয়ার্স কমিটি তার সম্মানে এক নৈশভোজের আয়োজন করে।প্রবাসী বাংলাদেশীদের সঙ্গে শুভেচ্ছা ও মত বিনিময়কালে বলেন, বাংলাদেশে রাজনৈতিক সমস্যা সমাধানের জন্য বড় দলগুলোর মধ্যে সংলাপ এবং শীর্ষ পর্যায়ে পারস্পরিক আলোচনা প্রয়োজন।সবারই মত প্রকাশের স্বাধীনতা রয়েছে উল্লেখ করে মজীনা বলেন,রাজনৈতিক মতপার্থক্য নিয়ে সহিংসতা কারো কাম্য হতে পারে না।

মজিনা আরো বলেন, বাংলাদেশের উন্নয়ন, অগ্রগতি এবং স্থিতিশীলতার জন্য প্রবাসীরা গুরুত্বপূর্ণ অবদান রাখতে পারেন।পোশাক শিল্পে বাংলাদেশ বিশ্বকে নেতৃত্ব দেয়ার যোগ্যতা রাখে, উল্লেখ করে তিনি বলেন, রানা প্লাজার মতো আর যাতে কোনো দুর্ঘটনা না ঘটে, তার জন্য আমেরিকা বাংলাদেশকে সর্বোচ্চ সহযোগিতা দিয়ে যাবে।রাষ্ট্রদূত মজিনার সঙ্গে প্রবাসীদের অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন কংগ্রেসম্যান গেরি পিটার, হ্যামট্রামিক নগরীর মেয়র ক্যরল মায়াস্কি, স্টেট সিনেটর হুন ইয়াং, আহসান তাহমিম, নাজমুল হক হেলাল, সৈয়দ সাহেদুল হক প্রমুখ।


সম্পাদনা: News Desk, নিউজরুম এডিটর

আমারসিলেট২৪.কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Place for advertisement
Place for advertisement

সর্বশেষ সংবাদ


সর্বাধিক পঠিত

এডিটর: আনিছুল ইসলাম আশরাফী, এনিমেটরস্ বাংলা মিডিয়া গ্রুপ কর্তৃক প্রকাশিত
সম্পাদকীয় কার্যালয়: কলেজ রোড, শ্রীমঙ্গল, মৌলভীবাজার।
Email: news.amarsylhet24@gmail.com Mobile: 01772 968 710

Developed By : i-Tech Sreemangal
Email : itech.official@hotmail.com
Facebook : http://facebook.com/itech.ctc