Wednesday 30th of September 2020 08:35:16 AM
Monday 12th of October 2015 11:56:00 PM

আমি সারা জীবন সততার সঙ্গে রাজনীতি করেছিঃরাষ্ট্রপতি

জাতীয়, বিশেষ খবর ডেস্ক
আমার সিলেট ২৪.কম
আমি সারা জীবন সততার সঙ্গে রাজনীতি করেছিঃরাষ্ট্রপতি

“রাজনীতি ব্যবসায়ীদের পকেটে চলে গেছে বলে মন্তব্য করেছেনরাষ্ট্রপতি”

আমারসিলেট টুয়েন্টিফোর ডটকম,১২অক্টোবরঃ দেশের রাজনীতি ব্যবসায়ীদের পকেটে চলে গেছে বলে এমন মন্তব্য করেছেন   “ভাটির রত্ন” বলে খ্যাত  রাষ্ট্রপতি এডভোকেট আলহাজ্জ  মোঃ আবদুল হামিদ। তিনি বলেন, “এটি দেশের সবচেয়ে কলঙ্কজনক অধ্যায়। এ থেকে মুক্ত হতে হবে।”

সোমবার বিকালে কিশোরগঞ্জ জেলার  অষ্টগ্রাম পাইলট উচ্চ বিদ্যালয় মাঠে আয়োজিত এক নাগরিক সমাবেশে প্রধান অতিথির বক্তৃতায় তিনি এসব কথা বলেন।রাষ্ট্রপতি বলেন, “আমি সারা জীবন সততার সঙ্গে রাজনীতি করেছি। কোনোদিন অন্যায় করিনি, অন্যায়কে প্রশ্রয়ও দেইনি। এটিই আমার সাহস, মনের জোর ও শক্তি।”
নিজেকে ১৬ কোটি মানুষের রাষ্ট্রপতি হিসেবে উল্লেখ করে  আবদুল হামিদ বলেন, “আমি দীর্ঘদিন আওয়ামী লীগ করেছি। কিন্তু বর্তমানে প্রেসিডেন্ট হিসেবে আমি আওয়ামী লীগের পক্ষে কথা বলতে পারি না। অন্য দলের বিপক্ষেও কথা বলতে পারি না। এমনকি আমার ছেলে যখন আমার আসনে নির্বাচন করেছে, আমি তার পক্ষেও কথা বলতে পারিনি। আমি আমার ছেলেকে বলি, নিজের আখের গোছানোর চিন্তা না করে দেশ ও মানুষের জন্য যেন সে কাজ করে।”

অষ্টগ্রামে নিজের নামে নবনির্মিত “রাষ্ট্রপতি আবদুল হামিদ সেতু” উদ্বোধন উপলক্ষে আয়োজিত ওই নাগরিক সমাবেশে প্রেসিডেন্ট বলেন, “আমার জন্ম হাওর এলাকায়। বৃটিশ ভারত-পাকিস্তান-বাংলাদেশ তিনটি রাষ্ট্রের নাগরিক আমি। হাওর এলাকার মানুষ বরাবরই অবহেলিত ও তুচ্ছ-তাচ্ছিল্যের শিকার হয়েছে। তাই একজন রাজনীতিবিদ হিসেবে আমার উপলব্ধিই ছিল, হাওর এলাকার উন্নয়ন।”

রাষ্ট্রপতি আবদুল হামিদ বলেন, “এক সময় হাওর এলাকায় বর্ষাকালে কেউ মারা গেলে, তাকে কবর দেয়া কিংবা শ্মশানে পোড়ানোর জায়গাও ছিল না। তাদের লাশ পানিতে ভাসিয়ে দেয়া হতো। এখন হাওরের প্রতিটি গ্রামে একাধিক কবরস্থান ও শ্মশান রয়েছে। এখন আর মানুষকে পানিতে ভাসাতে হয় না।”

সমাবেশে সভাপতিত্ব করেন অষ্টগ্রাম উপজেলা নাগরিক কমিটির আহ্বায়ক মুক্তিযোদ্ধা ফজলুল হক হায়দারী বাচ্চু।

উল্লেখ্য-এ সফরে   রাষ্ট্রপতি অষ্টগ্রাম উপজেলা সদরের ৩ টি ইউনিয়নের সাথে বাঙ্গালপাড়া ও দেওঘর ইউনিয় সহ  ৫ টি ইউনিয়নের সংযোগ ব্রিজ উদ্বোধন করেন।


সম্পাদনা: News Desk, নিউজরুম এডিটর

আমারসিলেট২৪.কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Place for advertisement
Place for advertisement

সর্বশেষ সংবাদ


সর্বাধিক পঠিত

এডিটর: আনিছুল ইসলাম আশরাফী, এনিমেটরস্ বাংলা মিডিয়া গ্রুপ কর্তৃক প্রকাশিত
সম্পাদকীয় কার্যালয়: কলেজ রোড, শ্রীমঙ্গল, মৌলভীবাজার।
Email: news.amarsylhet24@gmail.com Mobile: 01772 968 710

Developed By : i-Tech Sreemangal
Email : itech.official@hotmail.com
Facebook : http://facebook.com/itech.ctc