আমার দেশ প্রকাশে আইনগত বাধা নেই : তথ্যমন্ত্রী

    0
    4
    আমার দেশ প্রকাশে আইনগত বাধা নেই : তথ্যমন্ত্রী
    আমার দেশ প্রকাশে আইনগত বাধা নেই : তথ্যমন্ত্রী

    ঢাকা, ২০ মে : তথ্যমন্ত্রী হাসানুল হক ইনু বলেছেন, দৈনিক আমার দেশ প্রকাশে আইনগত কোনো বাধা নেই। পত্রিকা কর্তৃপক্ষ ইচ্ছে করলে বৈধ অনুমতি সাপেক্ষে অন্য ছাপাখানায় এর ছাপা কাজ চালিয়ে যেতে পারেন। আজ সোমবার দুপুরে তথ্য মন্ত্রণালয়ের সম্মেলনকক্ষে এক সংবাদ সম্মেলনে মন্ত্রী এ কথা বলেন। সম্প্রতি মাহমুদুর রহমানের মুক্তি ও বন্ধ মিডিয়া খুলে দেয়ার দাবিতে ১৫ সম্পাদকের দেয়া বিবৃতি প্রসঙ্গে সরকারের অবস্থান জানাতে এ সংবাদ সম্মেলনের আয়োজন করা হয়।
    সংবাদ সম্মেলনে তথ্যমন্ত্রী বলেন দৈনিক আমার দেশ ‘হ্যাকিং’ বা চুরি করে প্রকাশ এবং মিথ্যা-উস্কানিমূলক সংবাদ ও ছবি ছেপে দেশে নৈরাজ্য ও অস্থিতিশীল পরিস্থিতি সৃষ্টি করেছে। ধর্মীয় অনুভূতিতে আঘাত দিয়েছে, উন্মাদনা সৃষ্টি করেছে। এসব ফৌজদারি ও তথ্য-প্রযুক্তি আইনবিরোধী অপরাধ। তাই সুনির্দিষ্ট অপরাধে দায়ের মামলার ভিত্তিতেই দৈনিক আমার দেশের সম্পাদক মাহমুদুর রহমানকে গেপ্তার করা হয়েছে। এ সময় তিনি জানান আমার দেশ পত্রিকার ছাপাখানা বন্ধ থাকলেও পত্রিকাটি ছাপাতে আইনগত কোনো বাধা নেই।
    যুদ্ধাপরাধ ট্রাইব্যুনালের বিচারকের কথিত স্কাইপ সংলাপ প্রকাশ এবং রাষ্ট্রদ্রোহের অভিযোগে আমার দেশের ভারপ্রাপ্ত সম্পাদক মাহমুদুর রহমানকে গত ১১ এপ্রিল গ্রেপ্তার করে পুলিশ। ওই দিনই পুলিশ পত্রিকাটির ছাপাখানায় তালা ঝুলিয়ে দেয়। পরে তাকে কাবা শরীফের গিলাফ পরিবর্তনের অভিযোগ দায়ের করা মামলায়ও গ্রেপ্তার দেখানো হয়।  

    LEAVE A REPLY

    Please enter your comment!
    Please enter your name here