আমরা যা উন্নয়ন করেছি সব পাল্টে দেবেঃপ্রধানমন্ত্রী

    0
    52

    আমার সিলেট  24 ডটকম,২১অক্টোবরপ্রধানমন্ত্রী ও আওয়ামী লীগ সভানেত্রী শেখ হাসিনা বলেছেন, বেগম খালেদা জিয়া ক্ষমতায় এলে আমরা যা উন্নয়ন করেছি সব পাল্টে দেবেন। আমাদের সব উন্নয়ন উনি ধ্বংস করে দিতে চান। শেখ হাসিনা বলেন, আমরা ক্ষমতায় আসলে কৃষকদের উন্নয়ন হয়, দেশের মানুষ ভালো থাকে। আওয়ামী লীগ সরকার মানেই দেশের মানুষের উন্নয়ন আর কল্যানের সরকার। আজ সকালে রাজধানীর ওসমানী স্মৃতি মিলনায়তনে বঙ্গবন্ধু জাতীয় কৃষি পুরস্কার বিতরণ উপলক্ষে আয়োজিত অনুষ্ঠানে প্রধানমন্ত্রী এসব কথা বলেন। কৃষিমন্ত্রী মতিয়া চৌধুরীর সভাপতিত্বে অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন মৎস ও প্রানীসম্পদ মন্ত্রী আব্দুল লতিফ বিশ্বাস, পরিবেশ ও বন মন্ত্রী ড. হাছান মাহমুদ ও কৃষি মন্ত্রনালয়ের ভারপ্রাপ্ত সচিব ড. এস,এম নাজমুল ইসলাম।
    অনুষ্ঠানে সরকারের বিভিন্ন উন্নয়নমূলক কর্মকাণ্ড তুলে ধরে প্রধানমন্ত্রী বলেন, আওয়ামী লীগ সরকার দেশ থেকে দুর্নীতি, জঙ্গিবাদ, সন্ত্রাস দূর করেছে। বিএনপি ক্ষমতায় এলে আবারো সেগুলো শুরু হবে। আমরা খাদ্যে স্বয়ংসম্পূর্ণতা অর্জন, দ্রব্যমূল্য কমানো, কমিউনিটি স্বাস্থ্যসেবার ব্যবস্থা করেছি। বিরোধী দল এলে এসব বন্ধ করে দেবে। জনগণের কল্যাণে আমরা যেসব কাজ করেছি, উনি (খালেদা জিয়া) এলে তা সব বন্ধ করে দেবেন। তিনি বলেন, আওয়ামী লীগকে ভোট দিন। তাহলে আগামীতে কৃষিক্ষেত্রে আরো উন্নয়ন পাবেন।
    প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেন, দেশের খাদ্য নিরাপত্তা নিশ্চিত, কৃষিতে নতুন দিগন্তের সূচনা, গ্রামীণ অর্থনীতিকে মজবুত করা, আর্থিক সচ্ছলতা বৃদ্ধি এবং ক্ষুদ্র ও মাঝারি শিল্পভিত্তিক অর্থনৈতিক জোন গড়ে তোলা হচ্ছে। বর্তমান মহাজোট সরকার কৃষিতে ২৪ হাজার কোটি টাকা ঋণ দেয়া হয়েছে। কৃষকদের ১০ টাকায় ব্যাংক একাউন্ট করার ব্যবস্থা করা হয়েছে। কৃষকরা যে ঋণ নেয় তা ফেরত দেয়। কিন্তু অনেক টাকা যারা ঋণ গ্রহণ করে তারা টাকা ফেরত দেয় না।
    তিনি জানান, সরকার দেশের দক্ষিণাঞ্চলকে আবারও শস্যভাণ্ডার হিসেবে গড়ে তুলতে কাজ করে যাচ্ছে। দেশের খাদ্য নিরাপত্তা নিশ্চিত, কৃষিতে নতুন দিগন্তের সূচনা, গ্রামীণ অর্থনীতিকে মজবুত করা, আর্থিক সচ্ছলতা বৃদ্ধি এবং ক্ষুদ্র ও মাঝারি শিল্পভিত্তিক অর্থনৈতিক জোন গড়ে তোলা হচ্ছে। জাতীয় কৃষি নীতি চূড়ান্ত করার কথা উল্লেখ করে তিনি বলেন, ২০২১ সালের মধ্যে এদেশকে স্বনির্ভর, সচ্ছল, ক্ষুধা-দারিদ্র্যমুক্ত ও মধ্য আয়ের দেশে পরিণত করতে আওয়ামী লীগ সরকার বদ্ধপরিকর।

    LEAVE A REPLY

    Please enter your comment!
    Please enter your name here