Friday 6th of December 2019 04:47:27 AM
Wednesday 9th of March 2016 04:36:01 PM

আবুধাবিতে তুমুল ঝড় ! আবছার তৈয়বীর প্রার্থনা

আবহাওয়া, প্রবাস ডেস্ক
আমার সিলেট ২৪.কম
আবুধাবিতে তুমুল ঝড় ! আবছার তৈয়বীর প্রার্থনা

আমারসিলেট টুয়েন্টিফোর ডটকম,০৯মার্চঃ আবুধাবিতে শুরু হয়েছে তুমুল বেগে প্রবল ঝড়ো-বৃষ্টি। ঠিক আমাদের দেশের কাল-বৈশাখীর মতো। প্রবল অাক্রোশে মেঘের গর্জন, কলজে শুকানো ঘন ঘন বিদ্যুত চমকানো ইত্যাদি আমার ২৩ বছরের প্রবাস জীবনে দেখিনি। না জানি, সাগরপাড়ের আলীশান ভবনগুলো, সাগরের মাঝখানের বিনোদন কেন্দ্রগুলো এবং ইউ.এ.ই’র রাস্তা-ঘাটের কী অবস্থা হয়েছে! বেশি স্পীডে ছুটে চলা গাড়ি হাজার হাজার গাড়ি ও যাত্রীগুলো নিরাপদ আছে তো! আল্লাহ্ না করুন- জলোচ্ছাস হলে কারোরই রক্ষা নেই।

হঠাৎ বিদ্যুত চলে গেল। মানুষ যে যার মতো যে যেখানে ছিল থমকে আছে। বিস্ফোরিত নয়নে দেখছে- প্রকৃতির রুদ্র রূপ! চির আকাঙ্ক্ষিত বৃষ্টি এখন গজবে পরিণত হয়েছে। মেঘের দৌঁড়াদোঁড়ি আর বিকট গর্জন বলে দিচ্ছে- ‘পেয়ারে! সবে মাত্র শুরু’। বুক কাঁপছে মোর দুরু দুরু।

আমরা অসহায়। আমরা নিরূপায়। প্রকৃতির রূদ্র রোষের সামনে মানুষ কিছুই না। আমরা কেবল দুই হাত তুলে বিশ্ব-প্রতিপালকের দরবারে এভাবেই দোয়া চাইতে পারি- “রাব্বানা জালামনা আনফুসানা ওয়া ইন লাম তাগফির লানা ওয়া তারহামনা লানাকুনান্না মিনাল খাসিরীন। আল্লাহুমা লা তাক্বতুলনা বিগাদ্বাবিকা ওয়ালা তুহলিকনা বিআজাবিকা ওয়া আ-ফিনা ক্বাবলা যালিকা- ইয়া আরহামার রাহিমীন! বিওয়াসীলাতি হাবীবিকাল কারীম রাহমাতাল্লিল আলামীন! (সাল্লাল্লাহু তায়ালা আলাইহি ওয়া আলিহী ওয়া সাহবিহী ওয়াসাল্লাম।) আমীন! (অর্থ: হে আমাদের প্রতিপালক! আমরা নিজেরা নিজেদের ওপর জুলুম করেছি। তুমি যদি আমাদের অপরাধ ক্ষমা না করো, আমাদের ওপর দয়া না করো- তবে অবশ্যই আমরা নিশ্চিতভাবে ক্ষতিগ্রস্থদের মধ্যে গণ্য হবো। হে অাল্লাহ্! তোমার গজব দিয়ে আমাদের হ্ত্যা করো না। তোমার আজাব দিয়ে আমাদের ধ্বংস করো না।

এসব আসার পূর্বেই আমাদের পরিত্রাণ দাও। হে সর্বাপেক্ষা অতুল দয়ালু! তোমার প্রিয় সখা, দয়ালু দাতা, বিশ্ব করুণার খোলা-খাতা’র উসিলায় তুমি আমাদের দোয়া কবুল করো। মহা-মহিম আল্লাহর অজস্র করুণাধারা বর্ষিত হোক- তাঁর সখার ওপর, সখার পূতঃপবিত্র পরিবারবর্গের ওপর, সখার অতুল সাথীদের ওপর। অধমের দোয়া কবুল হোক।


সম্পাদনা: News Desk, নিউজরুম এডিটর

আমারসিলেট২৪.কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Place for advertisement
Place for advertisement

সর্বশেষ সংবাদ


সর্বাধিক পঠিত

এডিটর: আনিছুল ইসলাম আশরাফী, এনিমেটরস্ বাংলা মিডিয়া গ্রুপ কর্তৃক প্রকাশিত
সম্পাদকীয় কার্যালয়: কলেজ রোড, শ্রীমঙ্গল, মৌলভীবাজার।
Email: news.amarsylhet24@gmail.com Mobile: 01772 968 710

Developed By : i-Tech Sreemangal
Email : itech.official@hotmail.com
Facebook : http://facebook.com/itech.ctc