Sunday 26th of January 2020 11:11:20 PM
Sunday 4th of August 2019 12:07:29 PM

আবারো আফগানিস্তানের এক কোটি মানুষকে হত্যার হুমকি

অপরাধ জগত, আন্তর্জাতিক ডেস্ক
আমার সিলেট ২৪.কম
আবারো আফগানিস্তানের এক কোটি মানুষকে হত্যার হুমকি

“সাম্প্রতিক সময়ে আফগানিস্তানে আরেক উগ্র জঙ্গি গোষ্ঠী দায়েশের উত্থান ঘটেছে যদিও ধারনা করা হয় মার্কিন মদদেই দায়েশ হৃষ্টপুষ্ট হচ্ছে”

মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প আবারো আফগানিস্তানের এক কোটি মানুষকে হত্যা করার হুমকি দিয়েছেন। তিনি বলেছেন, মার্কিন সেনারা মাত্র কয়েকদিনের মধ্যে আফগান যুদ্ধে জয়লাভ করার ক্ষমতা রাখে তবে সেজন্য তাদেরকে কয়েক মিলিয়ন মানুষ হত্যা করতে হবে।

উগ্র জঙ্গি গোষ্ঠী তালেবানের সঙ্গে ট্রাম্প প্রশাসনের চলমান আলোচনায় ‘অগ্রগতি’ হওয়ার খবর দিতে গিয়ে তিনি সাংবাদিকদের একথা জানান। গতকাল হোয়াইট হাউজে এক সংবাদ সআম্মেলনে বলেন, গত প্রায় দুই দশক ধরে আফগানিস্তানের চোরাবালিতে আটকে পড়া মার্কিন সেনারা “দুই, তিন অথবা চারদিনের মধ্যে এ যুদ্ধে জয়লাভ করতে পারে, কিন্তু আমি এক কোটি মানুষকে হত্যা করতে চাই না।”

এর আগে গতমাসেও মার্কিন প্রেসিডেন্ট আফগানিস্তানের এক কোটি মানুষকে হত্যা করার হুমকি দিয়েছিলেন যার বিরুদ্ধে প্রেসিডেন্ট আশরাফ গনি সরকার তীব্র প্রতিক্রিয়া দেখিয়েছিল। ট্রাম্প বলেছিলেন, পরমাণু অস্ত্র ব্যবহার ছাড়াই মার্কিন সেনারা কয়েক দিনের মধ্যে এক কোটি আফগান নাগরিককে হত্যা করার সামর্থ্য রাখে। তিনি বলেন, “আমি প্রচলিত অস্ত্র দিয়ে হত্যা করার কথা বলছি।”

২০০১ সালের অক্টোবরে আমেরিকা ও তার মিত্ররা আফগানিস্তানে আগ্রাসন চালায়। নিউ ইয়র্কের টুইন টাওয়ারে ১১ সেপ্টেম্বরের হামলার এক মাসের মধ্যে এ আগ্রাসন চালানো হয়। মার্কিন বাহিনীর হামলায় তৎকালীন তালেবান সরকারের পতন ঘটলেও গত দুই দশকে তালেবানকে আফগানিস্তান থেকে নির্মূল করতে চরম ভাবে ব্যর্থ হয় আমেরিকা। সাম্প্রতিক সময়ে আফগানিস্তানে আরেক উগ্র জঙ্গি গোষ্ঠী দায়েশের উত্থান ঘটেছে যদিও ধারনা করা হয় মার্কিন মদদেই দায়েশ হৃষ্টপুষ্ট হচ্ছে।পার্সটুডে


সম্পাদনা: News Desk, নিউজরুম এডিটর

আমারসিলেট২৪.কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Place for advertisement
Place for advertisement

সর্বশেষ সংবাদ


সর্বাধিক পঠিত

এডিটর: আনিছুল ইসলাম আশরাফী, এনিমেটরস্ বাংলা মিডিয়া গ্রুপ কর্তৃক প্রকাশিত
সম্পাদকীয় কার্যালয়: কলেজ রোড, শ্রীমঙ্গল, মৌলভীবাজার।
Email: news.amarsylhet24@gmail.com Mobile: 01772 968 710

Developed By : i-Tech Sreemangal
Email : itech.official@hotmail.com
Facebook : http://facebook.com/itech.ctc