Friday 22nd of November 2019 11:41:49 AM
Monday 14th of October 2019 03:10:21 AM

আবরার হত্যার প্রতিবাদে সিডনিতে মানববন্ধন অনুষ্ঠিত

প্রবাস, মানবাধিকার ডেস্ক
আমার সিলেট ২৪.কম
আবরার হত্যার প্রতিবাদে সিডনিতে মানববন্ধন অনুষ্ঠিত

জুমান হোসেন সিডনি থেকেঃ  আবরার ফাহাদকে পিটিয়ে হত্যার প্রতিবাদে সিডনিতে আইরাইট মানবাধিকার সংগঠনের
ব্যানারে  মানববন্ধন করেছেন বাংলাদেশি প্রবাসীরা।১৩ অক্টোবর রোববার  বিকেল সাড়ে ৫ টায় সিডনির ল্যাকাম্বা রেলওয়ে প্যারেডে প্রতিবাদ সভা অনুষ্ঠিত হয়।
অনুষ্ঠানে শুরুতে বাংলাদেশ ও অস্ট্রেলিয়ার জাতীয় সংগীত পরিবেশন করা হয়।
নবধারার সম্পাদক আবুল কালাম আজাদের পরিচালনায় মানববন্ধনে বক্তব্য রাখেন হাবিব রহমান,এএনএম মাসুম,লিয়াকত আলী সপন,ড. নারগিস বানু,ডাঃ আব্দুল ওয়াহব,ফজলুল হক শফিক প্রমুখ।
প্রবাসীরা দাবি করেন, অনতিবিলম্বে আবার হত্যার সঙ্গে জড়িত সকল খুনিদের বিশেষ ট্রাইব্যুনালের আওতায় দ্রুত বিচারে ফাঁসির রায় দেয়া হোক এবং দেশের সকল বিশ্ববিদ্যালয়ে হিংস্র ছাত্র রাজনীতির অসুস্থ প্রতিযোগিতা বন্ধ করা হোক।
মানববন্ধনে দেশের স্বার্থকে সমুন্নত করে লেখালেখির কারণে বুয়েটের মেধাবী শিক্ষার্থী আবরার ফাহাদকে পিটিয়ে নির্মমভাবে হত্যার তীব্র প্রতিবাদ জানিয়ে বক্তারা বলেন, বুয়েট শিক্ষার্থী আবরার ভারতের সাথে সরকারের অসম চুক্তির প্রতিবাদে ফেসবুকে লিখে প্রতিবাদ করেছিলেন। আবরার দেশপ্রেম ও দেশের স্বার্থকে সমুন্নত রাখতেই লিখেছিলেন। কিন্তু খুনিরা এটা সহ্য করতে পারেনি। খুনিদের কাছে দেশের স্বার্থ নয়, বরং ভারতের স্বার্থ রক্ষাই গুরুত্বপূর্ণ। যে কারণে তারা আবরারকে জানোয়ারের মতো পিটিয়ে হত্যা করেছে। এমন জঘন্য আচরণের নিন্দা জানানোর ভাষা নেই।
বক্তারা বলেন- দেশের মানুষের বাকস্বাধীনতা ও নাগরিক অধিকার বলে কিছুই নেই। যারাই দেশের স্বাধীনতা সার্বভৌমত্বের পক্ষে কথা বলছেন, হামলা-মামলা ও ভয়-ভীতি দেখিয়ে তাদের কণ্ঠরোধ করা হচ্ছে। গুম করা হচ্ছে, খুন করা হচ্ছে, মামলা দিয়ে জেলে পুরা হচ্ছে।
বক্তারা বলেন, আবরারকে যেভাবে নির্মমভাবে পিটিয়ে হত্যা করা হয়েছে তা পশুত্বকেও হার মানিয়েছে। অনতিবিলম্বে সুষ্ঠু তদন্তের মাধ্যমে আবরার হত্যার সঙ্গে জড়িতদের দৃষ্টান্তমূলক শাস্তি দিতে হবে।

সম্পাদনা: News Desk, নিউজরুম এডিটর

আমারসিলেট২৪.কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Place for advertisement
Place for advertisement

সর্বশেষ সংবাদ


সর্বাধিক পঠিত

এডিটর: আনিছুল ইসলাম আশরাফী, এনিমেটরস্ বাংলা মিডিয়া গ্রুপ কর্তৃক প্রকাশিত
সম্পাদকীয় কার্যালয়: কলেজ রোড, শ্রীমঙ্গল, মৌলভীবাজার।
Email: news.amarsylhet24@gmail.com Mobile: 01772 968 710

Developed By : i-Tech Sreemangal
Email : itech.official@hotmail.com
Facebook : http://facebook.com/itech.ctc